শিরোনামঃ
ধারের টাকা আদায়ে সাবেক স্ত্রী ও শ্বশুরের নামে মামলা ঝিকরগাছায় একই দিনে স্বামী-স্ত্রীর মৃত্যু উৎসব মুখর পরিবেশে রাত পোহালেই বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতি’র ভোট শার্শার নাভারন সিটি হাসপাতালে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু বৃদ্ধ বাবা মায়ের জন্য সম্মানজনক যত্নশীল পরিবেশ জরুরি- ডা. দিপু মনি, মন্ত্রী উপজেলা পরিষদ নির্বাচন যশোরর শার্শা উপজেলায় প্রতীক বরাদ্দ সংবাদ প্রকাশের পর দুর্নীতির বিরুদ্ধে অভিযোগকারী মমিনুর দম্পতির শোকজের ঘটনায় তদন্ত শুরু! গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ আহত-৪ গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ আহত-৪ অবশেষে কারা মুক্ত হলেন মাওলানা মামুনুল হক সেনা সদস্যদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন তাপদাহ উপেক্ষা করে ফসল কাটা ও মাড়াইয়ে ব্যস্ত কৃষকরা এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার ফিলিপাইনে যাচ্ছে বাংলাদেশের হাইব্রিড ধানবীজ বেতাগীতে তীব্র গরমে তৃষ্ণার্তদের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ  হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন: খাদ্যমন্ত্রী ঢাকাকে পরিবেশ বান্ধব সুন্দর শহরে রূপান্তরিত করা হবে : রাজউক চেয়ারম্যান মে দিবস উপলক্ষে জাতীয় গার্মেন্টস শ্রমিকজোট বাংলাদেশ এর র‍্যালী ও আলোচনাসভা

গাজীপুরে ৭ একর বনভূমি উদ্ধার

কলমের বার্তা / ১২ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর : গাজীপুর জেলায় অবৈধ দখলদারদের কবল থেকে বনভূমি উদ্ধারে সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করছে গাজীপুরের জেলা প্রশাসন।

গাজীপুর জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলাম গত ৭ দিনে গাজীপুর ও শ্রীপুর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের মাধ্যমে ৭ একর  ৫৩ শতাংশ বনভূমি  উদ্ধার করা হয়েছে।

উদ্ধার করা বনভূমির তথ্য,  ১. দখলকারী প্রতিষ্ঠান ফজলু পোল্ট্রি ফার্মের দখল হতে উদ্ধারকৃত বনভূমি: ১.৩৫ একর। ২. দখলকারী প্রতিষ্ঠান  আল নূর হ্যাচারীর দখল হতে উদ্ধারকৃত বনভূমি: ১.৪১ একর। ৩. দখলকারী প্রতিষ্ঠান মাটির মায়া ইকো রিসোর্ট হতে উদ্ধারকৃত বনভূমি: ১.৫ একর। ৪. দখলকারী প্রতিষ্ঠান ফাউগান ইকো রিসোর্ট হতে উদ্ধারকৃত ভূমি: ৩০ শতাংশ।

তিনি বলেন, শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসা কর্তৃক শ্রীপুর উপজেলায় মোট উদ্ধারকৃত ভূমি: ৪.৫৬ একর।

এছাড়াও জেলা ম্যাজিস্ট্রেট ফয়সাল হক, গাজীপুর সদরের উপজেলা নির্বাহী অফিসার  রাফে মোহাম্মদ ছড়া, গাজীপুর সদরের সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক আজ  সোমবার গাজীপুর সদর উপজেলা থেকে মোট  ২ একর ৯৭ শতাংশ ভূমি উদ্ধার করা হয়েছে।

অবৈধ দখলদারের নিকট হতে বন বিভাগের উচ্ছেদকৃত ভূমির তথ্য, ১. ম্যাক্সভ্যালী রিসোর্ট: ৮৫ শতাংশ। ২. ⁠অনন্ত ভবন: ৯৫ শতাংশ। ৩. ⁠রাজেন্দ্র ইকো রিসোর্ট: ৬৩ শতাংশ। ৪. ⁠গ্রীনটেক রিসোর্ট: ৫৪.৫৪৭ শতাংশ।

অবৈধ দখলদারদের বিরুদ্ধে গাজীপুরের জেলা প্রশাসন এমন অভিযান চলমান থাকবে। একই সাথে নদী, খাল ও বনভূমি দূষণের বিরুদ্ধেও অভিযান পরিচালনা করা হবে, জানান জেলা প্রশাসক।

15


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর