শিরোনামঃ
সলঙ্গায় কৃষকলীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন গাজীপুরে ১৬ দিনেও উদ্ধার হয়নি চুরি যাওয়া শিশু নোমান কাজিপুরে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত এবার চট্টগ্রাম থেকে ঢাকায় জ্বালানি তেল যাবে পাইপ লাইনে কাতারের আমির আসছেন সোমবার রাজস্ব ফাঁকি ঠেকাতে ক্যাশলেস পদ্ধতিতে যাচ্ছে এনবিআর বাংলাদেশে দূতাবাস খুলছে গ্রিস বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন আরও ৪ লাখ মানুষ ৫০ বছরে দেশের সাফল্য চোখে পড়ার মতো চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণী ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক আওয়ামীলীগ থেকে বহিষ্কৃত আরাফাতের নেতৃত্বে থানা স্বেচ্ছাসেবক লীগের নেতার উপর হামলা সিরাজগঞ্জ সদরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন অসহায় হাকিম ও আয়শা দম্পতির সহানুভ‚তি নিবাসের উদ্বোধন উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

কবির হাসান, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

গোমস্তাপুরে ভূয়া এনজিও’র ৩ সদস্য গ্রেফতার

কলমের বার্তা / ৬৮ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩

সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প, র‍্যাব-৫ এর অভিযানে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার মহানন্দা পল্লী উন্নয়ন সংস্থা এর অফিস কক্ষ থেকে মানুষের জমাকৃত কোটি টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের মূলহোতা, পরিচালক সহ ৩ জনকে গ্রেফতার করেন র‍্যাব-৫।

সোমবার (২০ মার্চ) রাত সাড়ে ৯ টার দিকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, গোমস্তাপুর থানার মাহাবুবুল আলমের ছেলে ওয়াহিদুজ্জামান (৪২), মোয়াজ্জেম আলীর ছেলে শিমুল আলী (২৮), আনিরুল ইসলামের ছেলে ফিরোজ আলী (২৪)।

রাজশাহীর একটি অপারেশন দল রাত সাড়ে নয়টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানার বোয়ালিয়া ইউনিয়নের কাউন্সিল বাজারস্থ মহানন্দা পল্লী উন্নয়ন সংস্থা (গচটঝ) এর অফিস কক্ষে অভিযান চালিয়ে উক্ত আসামীদের গ্রেফতার করেন।

এ সময় সেখান থেকে, ১০০ পিচ ভূয়া পাশ বই ৯টি চেক/লোন রেজিষ্টা ৫টি ব্যাংক চেক, ৪টি মোবাইল ফোন জব্দ করেন।

র‍্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন ধরে প্রতারনা চক্রের সাথে সংঘবদ্ধভাবে গ্রামের সহজ সরল সাধারণ মানুষের টাকা গ্রহণ করে অধিক মুনাফা দেয়ার লোভ দেখিয়ে মহানন্দা পল্লী উন্নয়ন সংস্থা (গচটঝ) নামে একটি ভূয়া এনজিও প্রতিষ্ঠা করে। উক্ত এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার লোভ দেখিয়ে গরীব অসহায় লোকদের টাকা বিনিয়োগ এবং ঋণ নেয়ার জন্য উস্কানি প্রদান করে।

অসহায় লোকজন তাদের উস্কানিতে টাকা বিনিয়োগ করে এবং তাদের এনজিও হতে ফাঁকা চেক জমার মাধ্যমে ঋণ উত্তোলন করলে এনজিও কর্মীরা বাংক চেক ব্লাক মেইল এর মাধ্যমে অতিরিক্ত টাকা এবং গ্রাহকের জমাকৃত ৩ কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়। এছাড়াও বাংক চেক ব্যবহার করে ভুক্তভোগীদের নামে মামলা দেয়া এবং মারধর করার অভিযোগও রয়েছে।

এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানায় মামলা রুজু করা হয়েছে।

 

74


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর