শিরোনামঃ
উৎসব মুখর পরিবেশে রাত পোহালেই বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতি’র ভোট শার্শার নাভারন সিটি হাসপাতালে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু বৃদ্ধ বাবা মায়ের জন্য সম্মানজনক যত্নশীল পরিবেশ জরুরি- ডা. দিপু মনি, মন্ত্রী উপজেলা পরিষদ নির্বাচন যশোরর শার্শা উপজেলায় প্রতীক বরাদ্দ সংবাদ প্রকাশের পর দুর্নীতির বিরুদ্ধে অভিযোগকারী মমিনুর দম্পতির শোকজের ঘটনায় তদন্ত শুরু! গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ আহত-৪ গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ আহত-৪ অবশেষে কারা মুক্ত হলেন মাওলানা মামুনুল হক সেনা সদস্যদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন তাপদাহ উপেক্ষা করে ফসল কাটা ও মাড়াইয়ে ব্যস্ত কৃষকরা এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার ফিলিপাইনে যাচ্ছে বাংলাদেশের হাইব্রিড ধানবীজ বেতাগীতে তীব্র গরমে তৃষ্ণার্তদের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ  হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন: খাদ্যমন্ত্রী ঢাকাকে পরিবেশ বান্ধব সুন্দর শহরে রূপান্তরিত করা হবে : রাজউক চেয়ারম্যান মে দিবস উপলক্ষে জাতীয় গার্মেন্টস শ্রমিকজোট বাংলাদেশ এর র‍্যালী ও আলোচনাসভা নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ. লীগকে আমন্ত্রণ বিজেপির ধান উৎপাদনে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বাড়ানো হবে: পরিবেশমন্ত্রী

জেলা ছাত্রলীগের রাজনীতিতে নবজোয়ার আনতে সভাপতি পদে অভিঙ্গতা ও গ্রহনযোগ্যতায় এগিয়ে রাশেদ খান

কলমের বার্তা / ১৬ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার : কর্মি সভার মধ্য দিয়ে গঠন হতে যাওয়া সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি পদে অভিঙ্গতা ও গ্রহনযোগ্যতায় এগিয়ে থাকা স্বচ্ছ ভাবমুর্তির ছাত্রনেতা মো: রাশেদ খানকেই চান বিভিন্ন পর‌্যায়ের সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতা-কর্মি, সমর্থক ও সাধারন শিক্ষার্থীরা। বর্তমান প্রেক্ষাপটে জেলার ছাত্রলীগের রাজনীতিতে নবজোয়ার সৃষ্টিতে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অবিচল রাশেদ খানের বিকল্প নেই বলে অভিমত ছাত্রলীগ থেকে জেলার বিভিন্ন পর‌্যায়ে আওয়ামীলীগের রাজনীতিতে আলো ছড়ানো আওয়ামীলীগ নেতাদেরও।

বাংলাদেশ ছাত্রলীগ সিরাজগঞ্জ জেলা শাখার সাবেক ও বর্তমান নেতাদের সাথে কথা বলে জানা যায়, জেলা ছাত্রলীগের সদ্য সাবেক কমিটি ভেঙ্গে দেওয়ার পর কেন্দ্রীয় কমিটির দিক নির্দেশনায় সোমবার অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ সিরাজগঞ্জ জেলা শাখার কর্মিসভা । কর্মিসভা শেষে দ্রুত সময়ের মধ্যেই ঘোষনা করা হবে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের নাম। জেলার রাজনীতির বর্তমান প্রেক্ষাপটে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন ও সুচারুরুপে দায়িত্ব পালন হবে চ্যালেন্জিং। এই চ্যালেঞ্জ মোকাবেলায় অভিঙ্গ, গ্রহনযোগ্য ও আদর্শিক ছাত্রলীগ নেতাদের নেতৃত্বে আনার বিকল্প নেই।

সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক পদ প্রত্যাশিদের জীবন বৃত্তান্ত বিশ্লেষন করে দেখা যায় সভাপতি পদে অভিঙ্গতা, গ্রহনযোগ্যতা ও আদর্শিক রাজনীতিতে বাংলাদেশ ছাত্রলীগ সিরাজগঞ্জ সরকারি কলেজ শাখার সভাপতি রাশেদ খানই এগিয়ে।

বিএনপি-জামাত জোট সরকারের শাসনামলের বৈরি সময়ে ছাত্র রাজনীতিতে হাতেখড়ি হওয়া মো: রাশেদ খান ২০০৬ সালে বাংলাদেশ ছাত্রলীগ সিরাজগঞ্জ পৌর শাখার ৮ নং ওয়ার্ড শাখার সাংগঠনিক সম্পাদক হিসেবে প্রথম নেতৃত্বে আসেন। সাংগঠনিক দক্ষতায় যুগ্ন সাধারন সম্পাদক পদে দায়িত্ব পান ২০১৩ সালে গঠিত বাংলাদেশ ছাত্রলীগ সিরাজগঞ্জ সদর উপজেলা শাখার।

বিশ্ববিদ্যালয় জীবনের শুরুতেই ২০১৫ সালে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ছাত্রলীগের সাধারন সম্পাদক, সিরাজগঞ্জ সরকারি কলেজ শাখার সদস্য হিসেবে দায়িত্ব পালন শেষে ২০১৮ সালে আবারও দায়িত্ব পান বাংলাদেশ ছাত্রলীগ সিরাজগঞ্জ সরকারি কলেজ শাখার সভাপতির, সভাপতি হিসেবে পরিচালনা করছেন জেলার শীর্ষ বিদ্যাপিঠের ছাত্রলীগের দায়িত্ব।

এছাড়াও ২০১৪ সালে গঠিত বাংলাদেশ ছাত্রলীগ সিরাজগঞ্জ জেলা শাখার যুগ্ন সাধারন সম্পাদক ও সর্বশেষ কমিটির কার‌্যকরি সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন সর্বমহলে গ্রহনযোগ্য স্বচ্ছ ভাবমুর্তির ছাত্রনেতা রাশেদ খান।

আসন্ন কমিটির সভাপতি পদপ্রার্থী মো: রাশেদ খান জানান, ছাত্রজীবনের শুরু থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে লালন করে বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনাকে প্রেরনা মেনে অসাম্প্রদায়িক, স্বাধীন সার্বভৌম বাংলাদেশ গঠনের আন্দোলনের অগ্রনী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের পতাকাতলে আশ্রয় নিয়েছি। সিরাজগঞ্জের ছাত্রলীগের রাজনীতিতে বিভিন্ন ইউনিটে দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছি। দীর্ঘ এই সময়ে সিরাজগঞ্জের প্রথিতযশা ছাত্রলীগ নেতাদের কাছ থেকে দেখে, তাদের কর্মপদ্ধতি পর‌্যবেক্ষন করে যে অভিঙ্গতা অর্জন করেছি আগামীর জেলা ছাত্রলীগ গঠনে তা কাজে লাগাতে চাই। জেলার ছাত্রলীগের রাজনীতিতে সকল বিভেদের দেয়াল ভেঙ্গে ঐক্যবদ্ধ ছাত্রলীগ গড়াই আমার একমাত্র লক্ষ্য।

এই ছাত্রনেতা আরও বলেন, জেলা ছাত্রলীগের সভাপতি পদে দায়িত্ব পেলে সাবেক ছাত্রলীগ নেতাদের দিকনির্দেশনায় ও বর্তমান ছাত্রলীগর সহযোদ্ধাদের সাথে নিয়ে জেলার সকল ইউনিটকে ঐক্যবদ্ধ ও সুশৃঙ্খল করে স্মার্ট ছাত্রলীগে রুপান্তর করবো। যারা জেলার ছাত্রসমাজের সুখ-দু:খে পাশে দাড়াবে, কাজ করবে প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানে।

19


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর