শিরোনামঃ
উল্লাপাড়ায় সিএনজিচালিতঅটোরিকশার সাথে পিক-আাপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ ২ জন নিহত বেনাপোলে মাদক মামলায় একজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে খলিলুর রহমান পুনরায় বিজয়ী বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা করতে চায় আমিরাত জুনের মধ্যে ৭০ ভাগ ধান-চাল সংগ্রহের নির্দেশ পেঁয়াজের বাজারে স্বস্তি ॥ দাম কমছে রোহিঙ্গা প্রত্যাবাসনে আইওএম কার্যকর ভূমিকা রাখবে: পররাষ্ট্রমন্ত্রী আইএমএফের ঋণের তৃতীয় কিস্তি পাচ্ছে বাংলাদেশ বাংলাদেশে উন্নয়ন হয়েছে, বললেন ব্রিটিশ প্রতিমন্ত্রী গ্রাম আদালতের জরিমানার ক্ষমতা বাড়ল শেয়ার বাজারে লেনদেন ছাড়িয়েছে ১১শ কোটি টাকা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা রোহিঙ্গাদের জন্য আরো তহবিল সংগ্রহ করুন সলঙ্গায় মাদ্রাসার শিক্ষকের অপসারণের দাবীতে মানববন্ধন বেতাগীতে রেডক্রিসেন্ট দিবসে র‌্যালি ও আলোচনা বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা করতে চায় আমিরাত জুনের মধ্যে ৭০ ভাগ ধান-চাল সংগ্রহের নির্দেশ পেঁয়াজের বাজারে স্বস্তি ॥ দাম কমছে রোহিঙ্গা প্রত্যাবাসনে আইওএম কার্যকর ভূমিকা রাখবে: পররাষ্ট্রমন্ত্রী

নারীর প্রতি বৈষম্য দূর করতে কাজ করছে সরকার

Kolomer Batra / ১০ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

নারীর অধিকার প্রতিষ্ঠা ও বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে মন্তব্য করে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি বলেন, জাতীয় ও বৈশ্বিক প্রেক্ষাপটে মানবিক উন্নয়নের ওপর গুরুত্ব দিতে হবে। নারীর প্রতি সহিংসতা নির্মূল, মানবাধিকার প্রতিষ্ঠা, মুক্তিযুদ্ধের আলোকে দেশপ্রেমকে সমুন্নত রাখতে সবাইকে নিজ নিজ জায়গা থেকে কাজ করা দরকার। নারীর প্রতি বৈষম্য দূর করি, শক্তিশালী নারী আন্দোলন গড়ে তুলি—এ স্লোগান নিয়ে দুই দিনব্যাপী আয়োজিত বাংলাদেশ মহিলা পরিষদের জাতীয় পরিষদ সভার উদ্বোধন করে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

রাজধানীর শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সের মাল্টিপারপাস অডিটোরিয়ামে গতকাল শুক্রবার এ সভা হয়। সংগঠনের সভাপতি ডা. ফওজিয়া মোসলেমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক মালেকা বানু। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজের অধ্যাপক তানিয়া হক ও অ্যাম্বাসি অব সুইডেনের সিনিয়র প্রোগ্রাম অফিসার রেহানা খান। শুরুতে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। জাতীয় সংগীত পরিবেশন করেন উদীচী শিল্পীগোষ্ঠীর নৃত্য ও সংগীতবিষয়ক সম্পাদক সুরাইয়া পারভীন ও তার দল। সংগীত পরিবেশন করেন রবীন্দ্রসংগীত শিল্পী সুস্মিতা আহমেদ ও শারমিন সাথী ময়না। সভায় শোক প্রস্তাব পাঠ করেন সংগঠনের সহসভাপতি রেখা চৌধুরী।

এ সময় প্রয়াত বিশিষ্টজনের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। সাবেক সভাপতি হেনা দাসের জন্মশতবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন ডা. মাখদুমা নার্গিস। সঞ্চালনা করেন সংগঠক সম্পাদক উম্মে সালমা বেগম। উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রথম কর্ম অধিবেশন হয়। এতে সাংগঠনিক শোক প্রস্তাব পাঠ করেন সহসভাপতি লক্ষ্মী চক্রবর্তী। কার্যবিবরণী পেশ করেন মাসুদা রেহানা বেগম, সম্পাদকের সংক্ষিপ্ত প্রতিবেদন উপস্থাপন করেন মালেকা বানু, অর্থের হিসাব দেন দিল আফরোজ বেগম। সভা সঞ্চালনা করেন কমিটির সদস্য সাথী চৌধুরী।

16


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর