শিরোনামঃ
বেলকুচিতে বোমা বিস্ফোরণ মামলার আসামি আবু তালেব গ্রেফতার বেতাগীতে গরমে উপজেলা প্রশাসনের উদ্যোগে,ঠান্ডা পানি বিতরণ সিরাজগঞ্জে চিকিৎসা সহায়তার আর্থিক অনুদান, প্রতিবন্ধীদের ট্রাইসাইকেল বিতরণ ও বৃক্ষ রোপণ করলেন-সমাজকল্যাণমন্ত্রী ডা. দিপুমনি সিরাজগঞ্জে বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠানে মনোমুগ্ধকর গান পরিবেশন করেছে লালন দর্পণ বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতি’র নির্বাচনে সভাপতি-সনি,সম্পাদক-আজিম কালিয়াকৈরে পুকুরে ডুবে নিখোজের ৫ ঘন্টা পর কিশোরের লাশ উদ্ধার শ্রীপুরে ট্রাক ও পিকআপের সংঘর্ষে দুই নির্মাণ শ্রমিক নিহত আহত-১৪ গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের ১২ তলা থেকে পড়ে রোগির মৃত্যু বেলকুচিতে থানায় ঢুকে প্রার্থীর ওপর হামলার অভিযোগ তদন্তের নির্দেশ ইসির বেলকুচিতে থানায় ঢুকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর উপর হামলা, ইন্জিনিয়ার আমিনুল ইসলামকে শোকজ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খুলনায় লবণাক্ত জমিতে বছরজুড়েই ফলছে ফসল সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের ‘মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ বে টার্মিনাল প্রকল্পে গতি বাংলাদেশ ও গাম্বিয়া রোহিঙ্গা গণহত্যা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদী বস্তিবাসীর জন্য ৯ কুলিং জোন করবে ডিএনসিসি খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার এনআইওতে চোখের চিকিৎসা নিয়েছেন প্রধানমন্ত্রী

আশরাফুল হক, লালমনিরহাট:

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর টানা আটদিন বন্ধ!

কলমের বার্তা / ১৪৯ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর টানা আটদিন বন্ধ থাকবে। এসময়ে বন্ধ থাকবে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি।

জানা গেছে, আগামী ১০ জুলাই পালিত হবে পবিত্র ঈদুল আজহা। এ উপলক্ষে ৯ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।

এ ছুটি শুরুর আগের দিন ও ছুটি শেষের পরের দিন শুক্রবার সাপ্তাহিক ছুটি হওয়ায় দুইদিন যুক্ত হয়ে টানা আটদিন ছুটি থাকছে। ফলে আগামী শুক্রবার (৮ জুলাই) থেকে পরবর্তী শুক্রবার (১৫ জুলাই) পর্যন্ত টানা আটদিন এ বন্দর দিয়ে কোনো ধরনের পণ্য আমদানি-রপ্তানি হবে না।

ভারতের চ্যাংরাবান্ধা ও বাংলাদেশের বুড়িমারী স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন, ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, এক্সপোর্টার অ্যাসোসিয়েশন ও ভুটান এক্সপোর্টার অ্যাসোসিয়েশনসহ সব ব্যবসায়ী সংগঠন বৈঠক করে এ ছুটি নির্ধারণ করেছে।
পরে উভয় দেশের স্থলবন্দরের সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানে এ ছুটি সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছে।

বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান ছায়েদ বলেন, ঈদ উপলক্ষে ব্যবসায়ীদের সিদ্ধান্ত এবং ইস্যুকৃত চিঠি অনুযায়ী সাপ্তাহিক ছুটিসহ আটদিন বন্ধ থাকবে বুড়িমারী ও চ্যাংরাবান্ধা স্থলবন্দর। ১৬ জুলাই থেকে যথানিয়মে আবার আমদানি-রপ্তানিসহ বন্দরের সব কার্যক্রম চালু হবে।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বলেন, বুড়িমারী স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও অভিবাসন চৌকি হয়ে পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কাস্টমস সহকারী কমিশনার (এসি) জে এম আলী আহসান বলেন, সিঅ্যান্ডএফ ও আমদানি-রপ্তানিকারকরা এবং ব্যবসায়ী ও পরিবহনে নিযুক্ত ব্যক্তিরা কাজ বন্ধ রাখলে এমনিতেই স্থল শুল্ক স্টেশন ও বন্দরের কাজ থাকে না। তবে সরকারি নিয়ম অনুযায়ী আমাদের কাস্টমস কার্যালয় খোলা থাকবে

75


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর