শিরোনামঃ
গাজীপুরে ১৬ দিনেও উদ্ধার হয়নি চুরি যাওয়া শিশু নোমান কাজিপুরে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত এবার চট্টগ্রাম থেকে ঢাকায় জ্বালানি তেল যাবে পাইপ লাইনে কাতারের আমির আসছেন সোমবার রাজস্ব ফাঁকি ঠেকাতে ক্যাশলেস পদ্ধতিতে যাচ্ছে এনবিআর বাংলাদেশে দূতাবাস খুলছে গ্রিস বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে আসছেন আরও ৪ লাখ মানুষ ৫০ বছরে দেশের সাফল্য চোখে পড়ার মতো চালের বস্তায় জাত, দাম উৎপাদনের তারিখ লিখতেই হবে মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণী ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাত এগিয়ে আসুক আওয়ামীলীগ থেকে বহিষ্কৃত আরাফাতের নেতৃত্বে থানা স্বেচ্ছাসেবক লীগের নেতার উপর হামলা সিরাজগঞ্জ সদরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন অসহায় হাকিম ও আয়শা দম্পতির সহানুভ‚তি নিবাসের উদ্বোধন উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

কলমের বার্তা / ৫৪ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩

“বাল্যবিবাহ প্রতিরোধ করি, সুন্দর জীবন গড়ে তুলি” এই শ্লোগানকে ধারণ করে সিরাজগঞ্জ সদর উপজেলার পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয় ও স্বাস্থ্যসুরক্ষা ক্লাবের উদ্যোগে   অভিভাবক সমাবেশ ও  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ জুন) সকাল সাড়ে  ১০ টার দিকে পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয় কর্তৃক স্বাস্থ্য সুরক্ষা ক্লাবের উদ্যোগে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা এবং ছেলে-মেয়েদের স্বাস্থ্য সুরক্ষা, বিষয়ে আলোচনা করা হয়েছে। এতে সভাপতিত্ব করেন, পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ সেরাজুল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সিরাজগঞ্জ-২ ( সদর – কামারখন্দ) আসনের  সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

বর্তমান যুগে ছেলে- মেয়েদের পার্থক্য যেন না থাকে। আগে পরিবারে মেয়ে সন্তান জন্ম নিলে তার পিতার ঘাম ঝড়ত,কপাল কুচকে যেত কিন্ত এখন মেয়েরা আমাদের জন্য আশীর্বাদ কারন স্কুল, মেডিকেল কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজ,বিশ্ববিদ্যালয়ে মেয়েরা লেখা পড়ায় এগিয়ে আছে। এছাড়াও শিক্ষার্থীদের উদ্দেশ্য অভিভাবকদের বলেন,ছেলে-মেয়েরা কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে খোঁজ খবর রাখুন, বাল্যবিবাহ প্রতিরোধে করুন।মাদক, সন্ত্রাসে জড়িয়ে সন্তানেরা যেনো কোন ভুল পথে পা না বাড়ায় সে ব্যাপারে লক্ষ্য রাখুন এবং শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মোবাইল ফোন নিয়ে আসা বন্ধ করতে হবে। কোন শিক্ষার্থী যেন রাত জেগে মোবাইল ফোন ব্যবহার না সেদিকে খেয়াল রাখতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন ফারুক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নূরুল ইসলাম সজল, জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকা, ১০ নং সয়দাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নবীদুল ইসলাম ও সভাপতি মোঃ সাইদুল ইসলাম রাজা প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, পোরাবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কার সিদ্দিক তিনি তার বক্তব্যে  বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী  শেখ হাসিনা শিক্ষার্থীদের বিনামুল্য বই বিতরণ করা সহ শেখ রাসেল ডিজিটাল ল্যাব উপহার ও অন্যান্য সুযোগ সুবিধা দেওয়ায় আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা জানাই। এ শিক্ষা  প্রতিষ্ঠানের বাউন্ডারি কাজ চলমান। এছাড়াও একতলা ভবনের কাজ শুরু হবে। যেহেতু শিক্ষার মান উন্নয়ের জন্য লেখাপড়ায় সুযোগ করতে শ্রেণি কক্ষ প্রয়োজন তাই অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি মহোদয়ের নিকট একটাই দাবি জানাচ্ছি আগামীতে যেন আমাদের ৪ তলা ভবন উপহার দেওয়া হয় এবং শিক্ষার্থীদের উদ্দেশ্য অভিভাবকদের বিদ্যালয়ে এসে খোঁজ খবর নিতে বলেন তিনি।

এসময়ে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,দলীয় নেতাকর্মীসহ অত্র প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীবৃন্দ ও অভিভাবক।

67


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর