• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী সিরাজগঞ্জ সরকারি কলেজে নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন 

প্রধানমন্ত্রী ৩ জুন হজ ফ্লাইট উদ্বোধন করবেন

কলমের বার্তা / ১৮০ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ৩০ মে, ২০২২

উদ্বোধনী হজ ফ্লাইটের জোরালো প্রস্তুতি চলছে। গত এক সপ্তাহ ধরে বৈঠকের পর বৈঠক ডাকা হচ্ছে। সর্বশেষ রবিবারও আশকোনা হজ অফিসে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের উপস্থিতিতে জরুরী বৈঠক ডাকা হয়। আবার এদিন ছিল ব্যালটি হজযাত্রীদের টাকা জমা দেয়ার শেষ দিন। এ বছর ব্যালটি হজযাত্রীর জন্য নিবন্ধিত হয়ে আছেন চার হাজার। তাদের মধ্যে রবিবার পর্যন্ত টাকা জমা দিয়েছেন ৩ হাজার ৯৫২ জন। আজ বাকি ৪৮ জন টাকা জমা দেবেন।

বৈঠক সূত্রে জানা গেছে, আগামী ৩ জুন হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল দশটায় তিনি গণভবণ থেকে ভার্চুয়াল পদ্বতিতে হজ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা দেবেন। ওই দিন থেকেই হজযাত্রীরা আশকোনা হজ ক্যাম্পে রিপোর্ট করবেন। তারপর ৫ জুন প্রথম হজ ফ্লাইট ঢাকা ছেড়ে যাবে জেদ্দার উদ্দেশে। করোনা মহামারীতে দুবছর হজ স্থগিত থাকার পর এবারই বাংলাদেশ থেকে যাচ্ছেন আল্লাহর মেহমানরা। তাদেরকে বরণ করার জন্য আশকোনা হজ ক্যাম্পে ইতোমধ্যে সব ধরনের আবাসিক ও বাণিজ্যিক কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। বৈঠকে ধর্মমন্ত্রণালয় ছাড়াও এয়ারলাইন্স, আইনশৃঙ্খলা বাহিনী ছাড়াও ৫০টি সংস্থার প্রতিনিধিরা অংশ নেন। তারা সবাই তাদের নিজ নিজ প্রস্তুতির বিষয়ে ইতিবাচক মতামত দিয়েছেন।

হজ অফিস সূত্রে জানা গেছে, উদ্বোধনের পর টানা ১২ জুন পর্যন্ত চলবে ব্যালটিদের ফ্লাইট। এ বিষয়ে হাব সভাপতি শাহাদত হোসেন তসলিম দৈনিক বলেন, বৈঠকে অনেক গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। আমাদেরকেও তাগিদ দেয়া হয়েছে বেসরকারী হজযাত্রীদের সব নিবন্ধন ও অন্যান্য কার্যাদি সম্পন্ন করার জন্য। আমরা জানিয়েছি, ৫ জুন থেকে ব্যালটি হজযাত্রী দিয়ে উদ্বোধনী ফ্লাইট শুরু করা হলেও ১০ জুন থেকে যাবে ননব্যালটি হজযাত্রী।

97


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর