শিরোনামঃ
উল্লাপাড়ায় ব্র্যাকের সহায়তায় অতিদরিদ্র সদস্যদের মাঝে ষাড় গরু বিতরণ যে কারণে বাতিল হলো জামিল হাসানের প্রার্থীতা দেশি শিং মাছের জিনোম সিকোয়েন্স উন্মোচনে সফলতা একক গ্রাহকের ঋণসীমা অতিক্রম না করতে নির্দেশ ব্যাংকগুলোকে একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা প্রকাশ রপ্তানি আয়ের লক্ষ্য ১১০ বিলিয়ন ডলার ২-৩ বছরের মধ্যে মহাকাশে যাবে বাংলাদেশের দ্বিতীয় স্যাটেলাইট সিরাজগঞ্জে ভিক্টোরিয়া হাইস্কুলে শিক্ষার্থীদের নিয়ে মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত প্রত্যাশা নতুন অধ্যায়ের উপজেলা নির্বাচন তরুণরা চায় সুষ্ঠু এবং অংশগ্রহণমূলক বিপিসির এলপি গ্যাস বটলিং প্ল্যান্ট আধুনিকায়ন, জুনে চালু রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলবে না সেমিকন্ডাক্টর খাতে ১০ বিলিয়ন ডলার রপ্তানি আয়ের সম্ভাবনা নারীবান্ধব শিক্ষানীতির কারণে মেয়েরা এগিয়ে: প্রধানমন্ত্রী বশেমুরকৃবি ভেটেরিনারি টিচিং হসপিটালে ইয়ং ডক্টরস লার্নিং প্রোগ্রাম অনুষ্ঠিত কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনার ওপর জোর প্রধানমন্ত্রীর জাতীয় বিশ্ববিদ্যালয়ের আইসিটি কনসালটেন্ট  সরোয়ারের মৃত্যুতে উপাচার্যের শোক বিএআরআই বিজ্ঞানীদের নতুন প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত লালমনিরহাটে আগুনে পুড়লো ব্যবসায়ীর স্বপ্ন! বীর মুক্তিযোদ্ধা বাবলু চেয়ারম্যানের মৃত্যুতে শেখ আফিল উদ্দিন এমপির শোক

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর অনুমতি ছাড়া চাকরির আবেদন করলে মামলা

কলমের বার্তা / ১১০ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩

চাকরিতে থাকা অবস্থায় কর্মরত বিভাগের অনুমতি না নিয়ে প্রাথমিক স্কুলের শিক্ষক-কর্মচারীদের মধ্যে অনেকেই অন্য চাকরিতে আবেদন করছেন। শিক্ষকদের মধ্যে কেউ কেউ লিখিত কখনো মৌখিক পরীক্ষা পর্যন্ত দিয়ে দিচ্ছেন। এরপর চূড়ান্ত পর্যায়ে এসে অনুমতির জন্য আবেদন করছেন। এ জন্য কঠোর নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সম্প্রতি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা দেশের সব জেলা-উপজেলা শিক্ষা অফিসারের কাছে পাঠানো হয়েছে।

শামস্‌উদ্দিন আহমেদ সাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এবং অধিদপ্তরাধীন মাঠপর্যায়ে কর্মরত কর্মচারীরা বিভিন্ন সময়ে চাকরি পরিবর্তনের লক্ষ্যে সরকারি কর্মকমিশন এবং বিভিন্ন সরকারি আধা-সরকারি সংস্থায় নিয়োগের জন্য আবেদন করে থাকেন। অধিকাংশ ক্ষেত্রে আবেদনকারীরা লিখিত পরীক্ষায় কৃতকার্য হওয়ার পর মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনুমতির জন্য আবেদন করেন। আবেদনে অনুমতি না নিয়ে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে আবেদন করা সরকারি কর্মচারী শৃঙ্খলা ও আপিলবিধি পরিপন্থি ও শাস্তিযোগ্য অপরাধ।

এতে আরও বলা হয়, চাকরির জন্য আবেদনকারীদের এখন থেকে মূল আবেদন জমা দেওয়ার আগে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। কোনোক্রমেই সরাসরি আবেদন করে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি চেয়ে আবেদন করা যাবে না। পূর্বানুমতি ছাড়া লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে কেবল মৌখিক পরীক্ষায় অংশ নেওয়ার পূর্বে অনুমতি চেয়ে আবেদন করলে সে আবেদন নাকচ হবে এবং বিভাগীয় মামলা রুজু করা হবে।

132


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর