শিরোনামঃ
আমবাড়ীতে আনারস প্রতীক গণসংযোগে চেয়ারম্যান প্রার্থী হাফিজুল ইসলাম উল্লাপাড়ার নাইমুড়িতে নির্বাচনী দায়িত্ব পালনকালে এক নারী আনসার সদস্যের মৃত্যু ! তথ্যপ্রযুক্তি খাতে করারোপ হচ্ছে না ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলতে বাধা নেই টেলিটক, বিটিসিএলকে লাভজনক করতে ব্যবস্থা নেয়ার সুপারিশ ভারত থেকে ২শ কোচ কেনার চুক্তি বেসরকারি কোম্পানি চালাতে পারবে ট্রেন দেশে মাথাপিছু আয় বেড়ে ২৭৮৪ ডলার ৫ জুন বাজেট অধিবেশন শুরু চালু হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক শান্তি পুরস্কার বুদ্ধ পূর্ণিমা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পাঠ করলেন বিপ্লব বড়ুয়া ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক নিত্যপণ্যের বাজার কঠোর মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর কাজিপুরে উপ-স্বাস্থ্য কেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা, পুড়ে ছাই ঔষধ সিরাজগঞ্জে ভারতীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ‘গীতিময় স্বর্ণালী সন্ধ্যা’ অনুষ্ঠিত সিরাজগঞ্জে মাদক দ্রব্য অপব্যবহার ও অবৈধপাচার বিরোধী আন্তর্জাতিক উদযাপন উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত ভারতে পাচার হওয়া ০৮ কিশোরীকে বেনাপোল ইমিগ্রেশনে হস্তান্তর লালমনিরহাটে জমির জাল দলিল তৈরির কারিগরকে আটক করেছে সিআইডি উত্তরা থেকে টঙ্গী মেট্রোরেলে হবে নতুন ৫ স্টেশন এমপিও শিক্ষকদের জন্য আসছে আচরণবিধি

বড় প্রকল্পে বিনিয়োগে আগ্রহী সৌদি

কলমের বার্তা / ৬৮ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ২৯ মার্চ, ২০২৩

ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান বলেছেন, বাংলাদেশে বড় প্রকল্পে বিনিয়োগের আগ্রহ বাড়ছে সৌদি সরকারের। গতকাল মঙ্গলবার ঢাকার সৌদি দূতাবাসে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সৌদি রাষ্ট্রদূত দুহাইলান বলেন, সম্প্রতি ঢাকায়

অনুষ্ঠিত বিজনেস সামিটে সৌদি বাংলাদেশকে ১৪০ কোটি ডলার বিনিয়োগ সহায়তা করেছে। আরও ১২০ কোটি ডলার বিনিয়োগ সহায়তা পাইপলাইনে রয়েছে। স্বাস্থ্য, বিনিয়োগ ও সমুদ্র সহায়তা বৃদ্ধিসহ দ্বিপক্ষীয় সম্পর্কোন্নয়নে দুই দেশ গভীরভাবে কাজ করছে।

তিনি বলেন, সৌদি সরকার স্থিতিশীলতা ও নিরাপত্তাকে গুরুত্ব দেয়। তাই সৌদির সঙ্গে ইরানের সমঝোতায় আঞ্চলিক সম্পর্কে প্রভাব পড়বে না।

তিনি আরও জানান, সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬ হাজার ২৮৫ পরিবারকে কম্বল ও বালিশসহ গৃহস্থালি উপকরণ এবং ত্রাণ সহায়তা দেবে সৌদি। কিং সালমান সেন্টারের মাধ্যমে এই ত্রাণ দেওয়া হচ্ছে। আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের মাধ্যমে ওই ত্রাণ বিতরণ করা হবে। এর মাধ্যমে ২৫ হাজার মানুষ উপকৃত হবে। এই প্রকল্পে সৌদি সহায়তার পরিমাণ ৪ লাখ ৫০ হাজার মার্কিন ডলার। এ ছাড়া দু-একদিনের মধ্যে বাংলাদেশে ৭৫ টন খেজুর সরবরাহ করা হবে।

82


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর