শিরোনামঃ
বাগবাটি রাজিবপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে হুইল চেয়ার বিতরণ সিরাজগঞ্জ পৌরকর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত  কাজিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো -ধান চাউল সংগ্রহ এর উদ্বোধন আদিতমারীতে ধান-চাল ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু বেনাপোল সীমান্তের চোরা পথে ভারতে যাবার সময় মিয়ানমার নাগরিকসহ আটক-৪ বিয়েতে রাজি না হওয়ায় আত্নহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে হত্যা মামলা সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ঝিকরগাছায় জমি দখলে বাধা দেয়ায় একই পরিবারের ৫ জনকে মারপিট একঘরেই তিন প্রার্থী যশোরের শার্শায় কেউ কাউকে ছাড় দিতে নারাজ যশোরে অভিযানে মাদকসহ দুইজন আটক রক্ষা পেল প্রতারক চক্রের হাত থেকে প্রায় ৩০০ অভিবাসী নারী-পুরুষ আগামীকাল অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু গাজীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু উল্লাপাড়ায় মোটরসাইকেল নির্বাচনী প্রচারণায় হাজারো মানুষের ঢল বেনাপোলে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সোহরাবের গণজোয়ার নির্বাচন ও বৌদ্ধ পূর্ণিমার ছুটিতে টানা ৫ দিন বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ সিরাজগঞ্জে ২১৬ কে‌জি গ‌াঁজাসহ গ্রেফতার-২  উপজেলা পরিষদ নির্বাচনে চাচা-ভাতিজার লড়াই! সাধারণ ভোটাররা শঙ্কায় পতেঙ্গা সৈকত ঘিরে মাস্টার প্ল্যান তৈরিসহ একগুচ্ছ সিদ্ধান্ত

মোঃ খাইরুল ইসলাম মুন্না,বেতাগী:

বরগুনার আমতলী উপজেলা এনসিটিএফ’র বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

কলমের বার্তা / ৮৯ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ১৩ মার্চ, ২০২৩

বরগুনার আমতলী প্রেসক্লাব মিলনায়তনে আজ শিশু সংগঠন আমতলী উপজেলা এনসিটিএফের বার্ষিক সাধারণ সভা ২০২৩ অনুষ্ঠিত হয় । আজ সোমবার সকাল ১০ টায় উপজেলা এনসিটিএফর সাধারন সম্পাদক জারিফা সিকদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিশু সংগঠক আমতলী পৌর সভার কাউন্সিলর ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জিএম মুসা, বিশেষ অতিথি ছিলেন আমতলীর সাংস্কৃতিক ব্যক্তিত্ব উদীচী শিল্পী গোষ্ঠির সভাপতি অশোক কুমার মজুমদার, জহিরুল ইসলাম উন্নয়ন সংস্থা এনএসএস এর অন্যতম পরিচালক এবং বিশিষ্ট সমাজকর্মী হাসানুল বান্না প্রমূখ।

প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় সিডিপির ওয়াই মুভস প্রজেক্ট এর আয়োজনে এনসিটিএফ এর বার্ষিক সাধারণ সভায় অতিথিরা তাদের বক্তব্যে শিশু অধিকার শিশু সুরক্ষা বিষয়ের উপর গুরুত্ব দেন। সভায় বরগুনা সদর এনসিটিএফ এর কমিটির পুর্নগঠন করা হয়। এতে জারিফা সিকদার সভাপতি, আরিফুল ইসলাম সহ- সভাপতি, অহিদুল করিম তনু, সাধারণ সম্পাদক, মর্জিয়া সুমাইয়া যুগ্ম সাধারণ সম্পাদক, কামরুজ্জামান জয়, সাংগঠনিক সম্পাদক, মোঃ মহিউদ্দিন ও মারজানা শিকদার শিশু গবেষক, প্রতীক শামীম জয় ও লামিয়া আক্তার দিশা শিশু সাংসদ এবং আবদুল্লাহ আল আবির ও সুমাইয়া জেমী শিশু সাংবাদিক নির্বাচত হয়। সবশেষে নতুন কমিটির সপথ বাক্য পাঠ করান সিবিডিপির ওয়াই মুভস প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ মেজবাহ উদ্দিন । নব নির্বাচিত কমিটির সদস্যরা আগামী বছরের জন্য একটি কর্ম পরিকল্পনা তুলে ধরে বক্তব্য রাখে। তারা শিশু নির্যাতন, বাল্যবিয়ে ও নারী নির্যাতনের মতো ঘটনা প্রতিরোধ নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছে । নতুন কমিটির সদস্যরা আরও অভিমত ব্যক্ত করে বলেন , ‘আমরা নিজেরা এক একজন শিশু।

তাই আজ এত বড় একটি দায়িত্ব পেয়েছি, এ দায়িত্ব পালনে আমরা সচেষ্ট থাকব। পাশাপাশি শিশুদের উন্নয়নের জন্য কাজ করে যাব। কোথাও কোনো শিশু নির্যাতনের ঘটনা ঘটলে কিংবা শিশু সুরক্ষা বিঘ্নিত হলে তারা আমরা রক্ষা করার জন্য বড়দের নিয়ে কাজ করব। এ সময় প্রধান অতিথির বক্তব্যে জিএম মুসা আরো বলেন শিশুরা হচ্ছে আগামী দিনের ভবিষ্যৎ। তাই শিশুদের উন্নয়নের জন্য সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে জহিরুল ইসলাম এনএসএস এর অন্যতম পরিচালক বলেন, আমতলীতে শিশু নির্যাতনের ঘটনা ঘটলে কিংবা বাল্যবিবাহ, শিশুশ্রম ইত্যাদি বিষয়ে সিভিডিপি ন্যায় এনএসএস আমতলীর অন্যতম উন্নয়ন সংস্থা হিসেবে এনসিটিএফ কে সহযোগিতা দিয়ে যাবে। বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব অশোক মজুমদার তার বক্তব্যে শিশুদের বিভিন্ন ধরনের মাদকাসক্তি থেকে মুক্ত থাকার জন্য সাংস্কৃতিক চর্চা করার অনুরোধ জানান। সবশেষে এনসিটিএফ এর সভাপতি শারিফা শিকদার উপস্থিত ব্যক্তিবর্গ সহ সকলকে ধন্যবাদ দেন এবং জীবন এখানেই শেষ নয় এই প্রতিপাদ্যকে সামনে রেখে সকলকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

82


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর