শিরোনামঃ
জিপিএ-৫ পেয়েও ভালো কলেজ পাবে না পৌনে এক লাখ শিক্ষার্থী একীভূত হতে সোনালী ব্যাংকের সঙ্গে চুক্তি করল বিডিবিএল নেপাল থেকে বিদ্যুৎ আসছে ৯ টাকা ইউনিটে ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে কৃষক অ্যাপ চালু করা হয়েছে : কৃষিমন্ত্রী কোরবানির চামড়ার ন্যায্যমূল্য নিশ্চিত করবে সরকার বাড়তি রাজস্ব সংগ্রহে করছাড় ও অব্যাহতি কমাবে এনবিআর খেলাপি ঋণের ১% নগদ আদায় করতে হবে দশ দিনে এলো প্রায় ১ হাজার কোটির রেমিট্যান্স ঘরে বসেই হজযাত্রীরা পাবে প্রাক-নিবন্ধন রিফান্ডের টাকা ‘বাংলাদেশের দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার কেন্দ্রীয় বাজার হওয়ার সুযোগ আছে’ কিশোর গ্যাংয়ে জড়ানোর কারণ খুঁজতে হবে উপজেলা পরিষদ নির্বাচনে আইনশৃঙ্খলা কমিটির সভায় যশোরের শার্শা নিয়ে উদ্বেগ এসএসসি ০৬ এইচএসসি ০৮ ব্যাচের ৩য় গ্রান্ড গেট টুগেদার গাজীপুরে নকল জুস কারখানায় ভোক্তা অধিকারের অভিযান লালমনিরহাটে ক্লাশ চলাকালীন বিদ্যালয়ে আগুণ পুড়ে গেছে দুই শ্রেণীকক্ষ! ৪ শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ এসএসসি পাস করেনি অবৈধ অভিবাসী প্রত্যাবাসনে বাংলাদেশকে ‘নিরাপদ’ ঘোষণা ইতালির সামাজিক নিরাপত্তাবেষ্টনীর আওতা বাড়ছে বাজেটে এমপিওভুক্ত শিক্ষকদের ভাতা বাড়ানোর প্রক্রিয়া শুরু মাদকপাচার রোধে আসছে অত্যাধুনিক প্রযুক্তি

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ৪৮তম বার্ষিক কাউন্সিল সভা অনুষ্ঠিত

কলমের বার্তা / ১৬ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ৪৮তম বার্ষিক কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়েছে।  গতকাল  শনিবার রাজধানীর কাকরাইলে জাতীয় স্কাউটস ভবনে বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সভাপতি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমানের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় উপাচার্য বাংলাদেশ স্কাউটসের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত হন এবং সার্বিক কার্যক্রমে গতি সঞ্চারের জন্য সংশ্লিষ্টদের প্রতি দিকনির্দেশনা প্রদান করেন।

বার্ষিক কাউন্সিল সভায় বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ৪৭তম বিশেষ কাউন্সিল সভার কার্যবিবরণী নিশ্চয়ন করা হয়, রোভার অঞ্চলের ২০২১-২০২২ ও ২০২২-২০২৩ অর্থবছরের বার্ষিক কার্যাবলীর প্রতিবেদন উপস্থাপন ও অনুমোদন করা হয়, রোভার অঞ্চলের ২০২২-২০২৩ অর্থবছরের সংশোধিত ও ২০২৩-২০২৪ অর্থবছরের অনুমোদিত বাজেট অবহিত করা হয়েছে।

সভায় ২০২১-২০২২ অর্থবছর ও ২০২২-২০২৩ অর্থবছরে ৪টি ক্যাটাগরিতে মোট ৫২জন স্কাউটার ও রোভারকে শ্রেষ্ঠত্বের পুরস্কার প্রদান করেন রোভার অঞ্চলের সভাপতি প্রফেসর ড. মো. মশিউর রহমান। শ্রেষ্ঠ কমিশনার, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ রোভার লিডার ও শ্রেষ্ঠ স্কাউটস- এই চারটি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। ৫২ জনের মধ্যে ২০২১-২০২২ অর্থবছরে ২৭ জন এবং ২০২২-২০২৩ অর্থবছরে ২৫জন পুরস্কৃত হন।

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের যুগ্ম সম্পদক এ এস এম মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপকমিশনার শেখ রফিকুল ইসলাম বিপিএএ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন, রোভার অঞ্চলের সম্পাদক প্রফেসর মুহম্মদ এনামুল হক খান, রোভার অঞ্চলের কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম সেলিম চৌধুরীসহ বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের নির্বাহী কমিটির সদস্য ও সারাদেশ থেকে আগত কাউন্সিলরবৃন্দ।

21


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর