• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
সিরাজগঞ্জের সলঙ্গায় গণধর্ষণ মামলার পলাতক প্রধান আসামী আটক সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন সোহেল রানা সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ ইকবাল হোসেন মামুন! এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ গাজীপুরে বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা বেড়ায় বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে ট্রাক চাপায় রিকশা চালকের মৃত্যু  গাজীপুরে ৩ ঘন্টার চেষ্টায় তুলার গোডাউনের আগুন নিয়ন্ত্রণে বৃষ্টির প্রত্যাশায় ইস্তিসকার নামাজ আদায়

মোঃ খাইরুল ইসলাম মুন্না বেতাগী (বরগুনা) প্রতিনিধি

বেতাগীতে আজ প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ৫২ পরিবার

কলমের বার্তা / ৬৯ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩

বরগুনার বেতাগীতে মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে চতুর্থ পর্যায়ের ৫২টি গৃহ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে এসব ঘর বুজিয়ে দিতে সকল প্রস্তিত সম্পন্ন হয়েছে। এতে উপকারভোগীদের মধ্য আনন্দ বিরাজ করছে।

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা চতুর্থ পর্যায়ে সারাদেশের ঘরের সাথে এ উপজেলার ৫২টি ঘরও উদ্বোধন করবেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন’র তত্ত্বাবধানে এসব ঘরগুলো নির্মাণ করা হয়েছে। চতুর্থ পর্যায়ে যে ৫২টি ঘর হস্তান্তর করা হবে তার মধ্যে বেতাগী সদর ইউনিয়নে ২৭টি এবং বুড়ামজুমদার ইউনিয়নে ২৫টি ঘর রয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) সকাল ১১টায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইউএনও মো. সুহ্রদ সালেহীন এক প্রেস ব্রিফিং এ জানান, বেতাগী উপজেলায় ১ম পর্যায়ে ১২টি, ২য় পর্যায়ে ১৯৯টি, ৩য় পর্যায়ে ৫০টিসহ মোট ২৬১টি গৃহনির্মাণ করা হয়। ইতোমধ্যেই এসব ঘর ১৮৬টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের কাছে বুজিয়ে দেয়া হয়েছে। ভূমিহীন পরিবারের কাছে বুজিয়ে দেয় ২৬১টি ঘরের মধ্যে বিবিচিনি ইউনিয়নে ১৭টি, বেতাগী সদর ইউনিয়নে ৫৪ টি, হোসনাবাদ ইউনিয়নে ৩১টি, মোকামিয়া ইউনিয়নে ৫২টি, বুড়ামজুমদার ইউনিয়নে ৪৬টি, কাজিরাবাদ ইউনিয়নে ৪২টি এবং সরিষামুড়ি ইউনিয়নে ১৯টি। সব মিলিয়ে এ উপজেলায় ৩১৩টি ঘর নির্মাণ করা হলো।
উপকারভোগীরা জানান, তাদের ঘরবাড়ি কিছুই ছিল না। প্রধানমন্ত্রী তাদের উন্নত মানের পাকাঘর ও জমি দিয়েছেন। ঘর ও জমি পেয়ে তারা অনেক খুশি। প্রধানমন্ত্রীর জন্য সবসময় তারা দোয়া করবেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিএম ওয়ালিউল ইসলাম জানান, নির্মাণাধীন বাসগৃহে থাকবে ২টি বেডরুম ১টি রান্না ঘর, একটি বারান্দা ও একটি ট্যালেট। এছাড়া দশটি পরিবারের জন্য রয়েছে একটি টিউবওয়েল।
উপজেলা নির্বাহী অফিসার মো. সুহৃদ সালেহীন জানান, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আশ্রয়ণ প্রকল্প ২ এর আওতায় কোন লোক গৃহহীন থাকবে না।

তারই ধারাবাহিতায় বেতাগী উপজেলায় ৪র্থ পর্যায় ৫২ টি পরিবারের মাঝে ঘর ও জমি দলিল রেজিস্ট্রি করে দেয়া হয়েছে। এর আগে ২৬১পরিবারকে মুজিব বর্ষের জমিসহ ঘর প্রদান করা হয়েছে।

উপজেলা চেয়ারম্যান মো. মাকসুদুর রহমান ফোরকান জানান, মুজির বর্ষের এ ঘরগুলো পেলে গৃহহীন পরিবারগুলো উন্নত পরিবেশে বসবাস করতে পারবেন। তারা খুজে পাবে মাথা খোজার ঠাই।

বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন জানান, মাননীয় প্রধানমন্ত্রী গরিব ও অসহায় মানুষের কথা চিন্তা করে মুজিব বর্ষের উপহার হিসেবে এ ঘরগুলো দিয়েছেন। আগামীতে প্রধানমন্ত্রীকে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও ক্ষমতায় আনতে হবে।

80


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর