• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেড়ায় তীব্র গরমে পথচারীদের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠনের সেবা প্রদান বারিতে সার্ক অঞ্চলে ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচার টেকনোলজিস বিষয়ক সমাপনী কর্মশালা ছোনগাছা ইউনিয়নের পাটচাষীদের মাঝে বিনামূল্যে পাটবীজ ও সার বিতরণ ডিজিটাল জরিপকালে জমির মালিকদের জানাতে হবে সিলেট ও কুষ্টিয়ার সেই দুই ইউপি চেয়ারম্যান পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন বিমানবন্দর-গাজীপুর বিআরটি করিডোরের জন্য কেনা হচ্ছে ১৩৭টি এসি বাস ঢাকার পয়ঃবর্জ্য ও গ্যাস লাইন পরীক্ষা-নিরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ আমানতের মুনাফার ওপর কর দিতে হবে না চলছে কয়লা খালাস, জাহাজেই ফিরবেন সব নাবিক দুই মাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন চান হাইকোর্ট ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে শতাধিক ফিটনেসবিহীন গাড়ি আটক সব ধরনের সহযোগিতার আশ্বাস কাতারের আমিরের সম্পর্ক নতুন উচ্চতায় কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন আশুলিয়ায় জাতীয় শ্রমিক লীগের মে দিবসের প্রস্তুতি সভা লালমনিরহাটে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের গ্রাহক সমাবেশ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত

মোঃখাইরুল ইসলাম মুন্না, বেতাগী (বরগুনা) প্রতিনিধি

বেতাগীতে বিএনপি দুই গ্রুপ মুখোমুখি অবস্থানে, কেন্দ্রীয় নেতার ছবিতে ঝাড়ু পেটা

কলমের বার্তা / ১৪১ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

বরগুনার বেতাগীতে আবারো বিএনপি দুই পক্ষ পাল্টাপাল্টি ও মুখোমুখি অবস্থান নিয়েছে। উপজেলা ও পৌর বিএনপির কমিটি গঠন নিয়ে দলের মধ্যে চরম বিরোধ সৃষ্টি হয়েছে। এতে উভয় পক্ষের নেতা কর্মীদের মধ্য চরম উৎকণ্ঠা ও উত্তেজনা বিরাজ করছে। পদ বঞ্চিতরা বর্তমান কমিটিকে অবাঞ্চিত ঘোষনা, কেন্দ্রীয় নেতার ছবিতে ঝাড়ু পেটা ও জেলা নেতৃবৃন্দকে নিন্দা এবং নতুন কমিটি জেলা নেতৃবৃন্দকে স্বাগত ও শুভেচ্ছা জানিয়ে জানিয়েছে।

বৃহস্পতিবার (১৮ আগষ্ট) সকাল ১১টায়া কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা থেকে উপজেলা ও পৌর বিএনপির নবগঠিত আহবায়ক কমিটির বিরুদ্ধে বঞ্চিত অংশের বিক্ষুব্ধ নেতা কর্মীরা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়য়ারম্যান শাহজাহান কবিরের নেতৃত্বে জড়ো হয়ে বরগুনা জেলা কমিটির নেতৃবৃন্দের বিরুদ্ধে বিশেষ করে জেলা বিএনপির বর্তমান আহবায়ক, যুগ্ম আহবায়ক ও সদস্য সচিবের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বরগুনা জেলা কমিটির দেয়া টাকার কমিটি মানি না, মানবো না। তাঁদের দুই গালে জুতা মারো তালে তালে এবং শহীদ জিয়ার সৈনিকরা এক হও এ শ্লোগান সম্বলিত মিছিল বের করার প্রস্তুতি নেয়। এ সময় বিএনপির কেন্দ্রীয় সহ শ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ উজ্জামান মামুন মোল্লার ছবি প্রদর্শন করে তাঁকে ঝাড়ু পেটা করা হয়।

বিএনপি নেতা এসএম নুরুল ইসলাম ইসলাম পান্না, ফারুক হোসেন খোকন ও মিজানুর রহমান ডব্লিউ তাদের বক্তব্যে কমিটি বাতিল না হওয়া পর্যন্ত তাদের কর্মসূচি অব্যাহত থাকবে বলে উপস্থিত নোতা-কর্মিদের আশ্বস্ত করেন এবং বর্তমান কমিটিকে অবাঞ্চিত ঘোষানা করেন, কেন্দ্রীয় নেতার ছবিতে ঝাড়ু পেটা ও জেলা নেতৃবৃন্দের প্রতি নিন্দা জানান। বর্তমান জেলা বিএনপি’র আহবায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লাসহ অন্যান্যদের অবাঞ্চিত ঘোষণা করেন।
এ খবে মুহুর্তেই ছড়িয়ে পরায় উপজেলা বিএনপির বর্তমান আহবায়ক হুমায়ূন কবির মল্লিক সমর্থিত ও উপজেলা ও পৌর বিএনপির নবগঠিত কমিটির নেতাকর্মিরা উপজেলা বিএনপির সদস্য সচিব ও কাউন্সিলর গোলাম সরোয়ার রিয়াদের নেতৃত্বে একত্রিত হয়ে একই এলকায় কাছাকাছি অবস্থান নেয়।

এ সময় তাঁরা বরগুনা জেলা কমিটির দেওয়া নতুন কমিটি ও জেলা নেতৃবৃন্দকে স্বাগত ও শুভেচ্ছা জানিয়ে জিয়ার সৈনিকরা এক হও, আওয়ামী দালালদের আস্তানা বেতাগীর বিএনপিতে হবেনা এ শ্লোগান দেয়। এসময়ে বক্তব্য রাখেন মো: শাহীন, মিজানুর রহমান খান, মাসুদ পারভেজ আসাদ, এমাদুল ইসলাম দুলাল, নেছার উদ্দিন, শহীদুল ইসলাম সহ অন্যান্যরা। এ সময় নেতৃবন্দ বলেন, নবগঠিত কমিটি খালেদা জিয়া ও তারেক রহমানের দেওয়া কামিটি।

বাতিলের কোন প্রশ্নই আসে না। পাল্টাপাল্টি এ অবস্থানের কারনে বেতাগী থানা পুলিশ তাদেরকে শান্ত করে যার যার অবস্থানে চলে যাওয়া নিদের্শনা দেওয়ায় উভয়পক্ষ স্ব-স্ব স্থান ত্যাগ করে চলে যাওয়ায় পরিস্থিতি শান্ত ও নিয়ন্ত্রণে আসে।
নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা ও পৌর বিএনপির উভয় পক্ষের একাধিক নেতা ও কর্মীরা জানান, এ ঘটনায় স্থানীয় নেতাকর্মীদের মধ্য চরম উৎকণ্ঠা ও উত্তেজনা বিরাজ করছে। আবারো যে কোন সময় অপ্রতিকর ঘটনার সৃষ্টি হতে পারে।
এর আগে গত ০৩ জুলাই একই দিনে পাল্টাপাল্টি কর্মী সভা আহ্বানকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপ মুখোমুখি অবস্থান নেয়। এতে লোকজনের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে সভার উপর নিষেধাজ্ঞা দেওয়ায় উভয় পক্ষ সভা বন্ধ করে।

এ বিষয়ে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ শ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ-উজ্জামান মামুন মোল্লার বলেন, আমাকে নিয়ে বিভ্রান্তমূলক, মিথ্যা ও ভিত্তিহীন কথা বলা হচ্ছে। কমিটি অনুমদন দিয়েছে বরগুনা জেলা বিএনপি। শাহজাহান ভাইয়ের যদি কোন অভিযোগ থাকতো তাহলে তা দলীয় ফোরামে জানাতে পারত। রাস্তায় মানুষের ছবি নিয়ে বিক্ষোভ করে তিনি কান্ডজ্ঞানহীন নেতার পরিচয় দিয়েছে। বড় দলে কমিটি হলে এক গ্রুপ লাফালাফি করেই। এরা আবার থেমে যায়।
বরগুনা জেলা বিএনপি’র আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা বলেন, যারা রাস্তায় বিক্ষোভ করেছে তাঁরা অসাংগঠনিক লোক। টাকার বিনিময়ে কমিটি দিয়েছি এমন অভিযোগ মিথ্যা। শাহজাহান কবির দুইবার বহিষ্কৃত হয়েছিল। তাঁকে উপজেলা কমিটিতে আহবায়ক না করায় তিনি এসব করছেন। আমরা তাঁকে শোকজ করবো।

69


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর