শিরোনামঃ
ঝিকরগাছায় জমি দখলে বাধা দেয়ায় একই পরিবারের ৫ জনকে মারপিট একঘরেই তিন প্রার্থী যশোরের শার্শায় কেউ কাউকে ছাড় দিতে নারাজ যশোরে অভিযানে মাদকসহ দুইজন আটক রক্ষা পেল প্রতারক চক্রের হাত থেকে প্রায় ৩০০ অভিবাসী নারী-পুরুষ আগামীকাল অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু গাজীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু উল্লাপাড়ায় মোটরসাইকেল নির্বাচনী প্রচারণায় হাজারো মানুষের ঢল বেনাপোলে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সোহরাবের গণজোয়ার নির্বাচন ও বৌদ্ধ পূর্ণিমার ছুটিতে টানা ৫ দিন বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ সিরাজগঞ্জে ২১৬ কে‌জি গ‌াঁজাসহ গ্রেফতার-২  উপজেলা পরিষদ নির্বাচনে চাচা-ভাতিজার লড়াই! সাধারণ ভোটাররা শঙ্কায় পতেঙ্গা সৈকত ঘিরে মাস্টার প্ল্যান তৈরিসহ একগুচ্ছ সিদ্ধান্ত কর্মপরিধি বাড়ছে জাতীয় হেল্পলাইন কল সেন্টারের উত্তরের যোগাযোগে আসবে গতি চট্টগ্রাম বন্দরে এক বিলিয়ন ডলার বিনিয়োগ করবে আবুধাবি পোর্ট গ্রুপ হেমায়েতপুরে হবে বহুতল টার্মিনাল চাহিদার চেয়ে ২৩ লাখের বেশি পশু প্রস্তুত দেশকে আরও এগিয়ে নিতে শেখ হাসিনার বিকল্প নেই: পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ছিল একটা জাগরণ : নানক শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি:

বেলকুচিতে শিক্ষক-সুপারভাইজারগনের ১২ দিনব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের উদ্বোধন

কলমের বার্তা / ১৪২ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ২২ আগস্ট, ২০২২

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম (পিইডিপি-৪) সাব-কম্পোনেন্ট ২.৫ এর আওতায় সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৭০টি উপানুষ্ঠাকি প্রাথমিক বিদ্যালয়ের মাধ্যমে ১৯৩২ জন (ঝরে পড়া বা বিদ্যালয়ে ভর্তি না হওয়া) ৮-১৪ বছর বয়সী শিশুদের দ্বিতীয় বার প্রাথমিক শিক্ষার সুযোগ ও আনুষ্ঠানিক শিক্ষার মূলধারায় ফিরে আসতে পারে তার জন্য এক সুবর্ণ সুযোগ তৈরি হয়েছে। এ উপলক্ষে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক জেলা পর্যায়ের অবহিতকরণ কর্মশালা উপানুষ্ঠাানিক শিক্ষা ব্যুরো, সিরাজগঞ্জের আয়োজনে ও সেভ দ্যা কান্ট্রি ও পরিবর্তনের সহযোগিতায় আজ সোমবার (২২শে আগষ্ট) বিকালে উপজেলা অডিটোরিয়াম হল রুমে শিক্ষক-সুপারভাইজারগনের ১২ দিনব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। প্রশিক্ষণ টি চলবে ২২শে আগষ্ট থেকে ৩রা সেপ্টেম্বর পর্যন্ত।

বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল। তিনি তার বক্তব্যে বলেন ঝড়ে পড়া বা স্কুলে না যাওয়া শিশু যেদিন পাওয়া যাবে না সেদিন আমাদের শিক্ষা ব্যবস্থা এগিয়ে যাবে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। এটা ভেবেই আমাদের কাজ করে যেতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সহকারী পরিচালক আহসান হাবীব, সেভ দ্যা কান্ট্রি পরিচালক খলিলুজ্জামান শিহাব, পরিবর্তনের পরিচালক আব্দুর রাজ্জাক রাজু, উপপরিচালক রোখসানা খাতুন, এছাড়াও কর্মশালায় উপস্থিত ছিলেন বিভিন্ন সংস্থার প্রতিনিধিগন।

 

96


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর