• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ ইকবাল হোসেন মামুন! এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ গাজীপুরে বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা বেড়ায় বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে ট্রাক চাপায় রিকশা চালকের মৃত্যু  গাজীপুরে ৩ ঘন্টার চেষ্টায় তুলার গোডাউনের আগুন নিয়ন্ত্রণে বৃষ্টির প্রত্যাশায় ইস্তিসকার নামাজ আদায় বেড়ায় তীব্র গরমে পথচারীদের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠনের সেবা প্রদান বারিতে সার্ক অঞ্চলে ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচার টেকনোলজিস বিষয়ক সমাপনী কর্মশালা ছোনগাছা ইউনিয়নের পাটচাষীদের মাঝে বিনামূল্যে পাটবীজ ও সার বিতরণ

ব্যাংকগুলোকে বিনিয়োগে আনতে কঠোর হচ্ছে বিএসইসি

কলমের বার্তা / ৭৭ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩

তালিকাভুক্ত ব্যাংকগুলোকে পুঁজিবাজারে বিনিয়োগে আনতে কঠোর হচ্ছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। যেসব ব্যাংক বিনিয়োগ সীমার নিচে রয়েছে সেগুলোকে আগামীকাল (মঙ্গলবার) থেকে চিঠি ইস্যু করা হবে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম ঢাকা পোস্টকে এ তথ্য জানান।

মোহাম্মদ রেজাউল করিম বলেন, হাতে গোনা কয়েকটি ছাড়া বেশিরভাগ ব্যাংকের পুঁজিবাজারে বিনিয়োগের সুযোগ রয়েছে। বাজারের এই ক্লান্তিলগ্নে তারা যেন বিনিয়োগে আসে সেই লক্ষ্যে কাজ করা হচ্ছে। এ ব্যাপারে দ্রুত চিঠি দেওয়া হবে।

তিনি বলেন, কমিশন বিষয়টি নিয়মিতভাবে তদারকি করছে। ব্যাংকগুলো যেন বিনিয়োগ করে তার সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। যদি কোম্পানিগুলো কমিশনের ডাকে সাড়া না দেয়, তাহলে সেসব কোম্পানির পারপিচ্যুয়াল ও সাবঅর্ডিনেটেড বন্ড অনুমোদনের ক্ষেত্রে ধীরগতিv নীতি অনুসরণ করা হবে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, ব্যাংক ও লিজিং কোম্পানিগুলোর একক হিসাবে মূলধনের সর্বোচ্চ ২৫ শতাংশ ও সাবসিডিয়ারিসহ সমন্বিতভাবে ৫০ শতাংশ পুঁজিবাজারে বিনিয়োগের সুযোগ রয়েছে। এ নিয়ম অনুযায়ী বর্তমানে তিন থেকে চারটি ব্যাংক বিনিয়োগ সীমা পরিপূর্ণ করেছে। এখনো অন্তত ৩০টি ব্যাংক বিনিয়োগ করতে পারবে।

94


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর