শিরোনামঃ
ঝিকরগাছায় জমি দখলে বাধা দেয়ায় একই পরিবারের ৫ জনকে মারপিট একঘরেই তিন প্রার্থী যশোরের শার্শায় কেউ কাউকে ছাড় দিতে নারাজ যশোরে অভিযানে মাদকসহ দুইজন আটক রক্ষা পেল প্রতারক চক্রের হাত থেকে প্রায় ৩০০ অভিবাসী নারী-পুরুষ আগামীকাল অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু গাজীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু উল্লাপাড়ায় মোটরসাইকেল নির্বাচনী প্রচারণায় হাজারো মানুষের ঢল বেনাপোলে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সোহরাবের গণজোয়ার নির্বাচন ও বৌদ্ধ পূর্ণিমার ছুটিতে টানা ৫ দিন বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ সিরাজগঞ্জে ২১৬ কে‌জি গ‌াঁজাসহ গ্রেফতার-২  উপজেলা পরিষদ নির্বাচনে চাচা-ভাতিজার লড়াই! সাধারণ ভোটাররা শঙ্কায় পতেঙ্গা সৈকত ঘিরে মাস্টার প্ল্যান তৈরিসহ একগুচ্ছ সিদ্ধান্ত কর্মপরিধি বাড়ছে জাতীয় হেল্পলাইন কল সেন্টারের উত্তরের যোগাযোগে আসবে গতি চট্টগ্রাম বন্দরে এক বিলিয়ন ডলার বিনিয়োগ করবে আবুধাবি পোর্ট গ্রুপ হেমায়েতপুরে হবে বহুতল টার্মিনাল চাহিদার চেয়ে ২৩ লাখের বেশি পশু প্রস্তুত দেশকে আরও এগিয়ে নিতে শেখ হাসিনার বিকল্প নেই: পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ছিল একটা জাগরণ : নানক শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

মসজিদ মাদ্রাসায় অভূতপূর্ব উন্নয়ন করেছেন শেখ হাসিনা – অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত এমপি

কলমের বার্তা / ১৫২ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ২২ আগস্ট, ২০২২

মাদ্রাসা শিক্ষার মানোন্নয়নে ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) নির্বাচনী এলাকার সকল পর্যায়ের মাদ্রাসাসমূহের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিগণের সাথে মতবিনিময় সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ আগষ্ট) সকাল ১০ টায় সিরাজগঞ্জ জেলা শহরের স্টেশন রোডস্থ মালাবী বাসভবনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না। তিনি বলেন, নয় হাজার কোটি টাকা ব্যয়ে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন করা হয়েছে। দেশের প্রত্যন্ত যেসব এলাকায় প্রাথমিক বিদ্যালয় নেই, সেসব এলাকার প্রতি উপজেলায় ২টি করে মোট ১ হাজার ১০টি দারুল আকরাম ইবতেদায়ি মাদ্রাসা প্রতিষ্ঠার কার্যক্রম হাতে নেয়া হয়েছে। এরই মধ্যে এসব মাদ্রাসার স্থান নির্বাচন করা হয়েছে এবং ৫ হাজার ৫০ জন শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে। এসময় তিনি সন্তানদের ধর্মীয় অনুশাসন শিক্ষা দেওয়ার মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানান।

ইসলাম নগর দারুস সুন্নাত ফাজিল মাদ্রাসা’র অধ্যক্ষ মোঃ বজলুর রহমান এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শালুয়া ভিটা মাদ্রাসার প্রধান শিক্ষক আলহাজ্ব নুরুল ইসলাম।

দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক, কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা আপেল মাহমুদ, জেলা প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোঃ আমিনুর ইসলাম প্রমুখ।

এছাড়াও সদর ও কামারখন্দ উপজেলার প্রায় প্রতিটি মাদ্রাসার প্রতিষ্ঠান প্রধান ও সভাপতিগণ উপস্থিত ছিলেন।

সবশেষ ১৯৭৫ সালের ১৫ই আগষ্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সকল শহীদদের আত্নার মাগফিরাত কামনা করে ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দোয়া অনুষ্ঠিত হয়।

95


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর