শিরোনামঃ
উৎসব মুখর পরিবেশে রাত পোহালেই বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতি’র ভোট শার্শার নাভারন সিটি হাসপাতালে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু বৃদ্ধ বাবা মায়ের জন্য সম্মানজনক যত্নশীল পরিবেশ জরুরি- ডা. দিপু মনি, মন্ত্রী উপজেলা পরিষদ নির্বাচন যশোরর শার্শা উপজেলায় প্রতীক বরাদ্দ সংবাদ প্রকাশের পর দুর্নীতির বিরুদ্ধে অভিযোগকারী মমিনুর দম্পতির শোকজের ঘটনায় তদন্ত শুরু! গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ আহত-৪ গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ আহত-৪ অবশেষে কারা মুক্ত হলেন মাওলানা মামুনুল হক সেনা সদস্যদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন তাপদাহ উপেক্ষা করে ফসল কাটা ও মাড়াইয়ে ব্যস্ত কৃষকরা এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার ফিলিপাইনে যাচ্ছে বাংলাদেশের হাইব্রিড ধানবীজ বেতাগীতে তীব্র গরমে তৃষ্ণার্তদের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ  হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন: খাদ্যমন্ত্রী ঢাকাকে পরিবেশ বান্ধব সুন্দর শহরে রূপান্তরিত করা হবে : রাজউক চেয়ারম্যান মে দিবস উপলক্ষে জাতীয় গার্মেন্টস শ্রমিকজোট বাংলাদেশ এর র‍্যালী ও আলোচনাসভা নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ. লীগকে আমন্ত্রণ বিজেপির ধান উৎপাদনে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বাড়ানো হবে: পরিবেশমন্ত্রী

‘ম্যাঙ্গো ট্রেনে` ঢাকায় আসছে কোরবানির পশু

কলমের বার্তা / ৫৬ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ২৫ জুন, ২০২৩

‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেনে’ আলাদা ওয়াগন যুক্ত করে কোরবানির পশু পরিবহন শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে।

শনিবার রাতে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে দুটি ওয়াগনে ৪০টি গরু ও ছয়টি ছাগল পরিবহনের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়। অন্যবারের মতো এবার আর ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ চালু করা হয়নি। তার বদলে ম্যাঙ্গো স্পেশাল ট্রেনকেই কাজে লাগানো হচ্ছে।

সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে ট্রেনে পশু পরিবহনের কার্যক্রম উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের মাস্টার মোহাম্মদ ওবায়দুল্লাহ জানান, ট্রেনটি সন্ধ্যা ৬টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও প্রথম দিন বিভিন্ন কারণে দেরি হয়েছে। এদিন রাত ৮টা ৪০ মিনিটে ছেড়ে যায় ট্রেনটি। প্রথম দিন কোরবানি পশু ঢাকায় নিয়ে যাওয়ার জন্য ওয়াগন বুক করেন দুই খামারি।

বিশেষায়িত এ ট্রেনটি শনিবার থেকে টানা তিন দিন অর্থাৎ ২৬ জুন পর্যন্ত চালু রাখা হবে বলে জানিয়েছেন রেলওয়ের কর্মকর্তারা।

শিডিউল অনুযায়ী, চাঁপাইনবাগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে সন্ধ্যা ৬টা, কাঁকনহাট রেলওয়ে স্টেশন থেকে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে, বড়াল ব্রিজ থেকে রাত ৯টা ২৫ মিনিটে, উল্লাপাড়া রেলওয়ে স্টেশন থেকে রাত ১০টা এবং বঙ্গবন্ধু সেতু (পূর্ব) থেকে রাত ১০টা ৪০ মিনিটে পশু পরিবহনের জন্য থামবে ট্রেনটি। সবশেষে পশু নিয়ে ছেড়ে যাবে রাজধানীর তেজগাঁওয় স্টেশনের উদ্দেশে।

চাঁপাইনবাবগঞ্জ, কাঁকনহাট, রাজশাহী থেকে একটি ওয়াগনের ভাড়া ধরা হয়েছে ১১ হাজার ৮৩০ টাকা, বড়াল ব্রিজ ৯ হাজার ২৩০ টাকা, উল্লাপাড়া রেলওয়ে স্টেশন থেকে ৮ হাজার ৫৯০ টাকা এবং বঙ্গবন্ধু সেতু (পূর্ব) থেকে প্রতি ওয়াগনের ভাড়া হবে ৬ হাজার ৫৫০ টাকা।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পশ্চিমাঞ্চল রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা নুর আলম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার ওবায়দুল্লাহ, সহকারী রেলস্টেশন মাস্টার আমানত।

75


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর