শিরোনামঃ
মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে শিক্ষার্থীর মৃত্যু ! রায়গঞ্জে শিক্ষকের- দম্পতির  বাসার গ্রীল কেটে ৯ লাখ টাকার মালামাল লুট   সিরাজগঞ্জে জামিন পেলেন ৬ প্রিজাইডিং কর্মকর্তা   শার্শায় প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার সিরাজগঞ্জে সেবামুক্ত স্কাউট গ্রুপের উদ্যোগে রিক্সাচালকদের মাঝে শতাধিক ছাতা বিতরণ জয়পুরহাটে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী সমুদ্রে তেল-গ্যাস অনুসন্ধানে দরপত্র কিনেছে ৭ কোম্পানি পরীক্ষামূলক ট্রেন চালানোর প্রস্তুতি ডোনাল্ড লু’র সফরে রোহিঙ্গা সংকটকে গুরুত্ব দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী ৬০ লাখ কর্মী বিদেশে পাঠানোর পরিকল্পনা নেওয়া হয়েছে : শফিকুর রহমান হজযাত্রীদের নিয়ে ঢাকা ছাড়ল প্রথম ফ্লাইট সড়কে গাড়ির গতি বেঁধে দিল সরকার জাতিসংঘের দুর্নীতি প্রতিরোধী সংস্থার সদস্য হলো বাংলাদেশ মুসলিম দেশগুলোর ঐক্য ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে পারে: প্রধানমন্ত্রী ঝিকরগাছায় পেপারভর্তি কাভার্ডভ্যান থেকে ফেনসিডিল উদ্ধার, আটক ১ গাজীপুরে ৩ উপজেলায় বিজয়ী হলেন যারা উল্লাপাড়ায় সিএনজিচালিতঅটোরিকশার সাথে পিক-আাপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ ২ জন নিহত বেনাপোলে মাদক মামলায় একজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে খলিলুর রহমান পুনরায় বিজয়ী বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা করতে চায় আমিরাত

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

কলমের বার্তা / ৮ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত শাহজাদপুরে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) ‘এ’ ইউনিটের (বিজ্ঞান বিভাগ) পরীক্ষার মধ্যদিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তত্ত্বাবধানে তিনটি ভবনে (শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও মাওলানা সাইফ উদ্দিন এহিয়া ডিগ্রি কলেজ) পরীক্ষাগ্রহণ শুরু হয়। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪২৩৬ (৮৯.৪৬%) জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। দুপুর ১২টায় শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের আগমন উপলক্ষে শাহজাদপুরজুড়ে উৎসবের পরিবেশ সৃষ্টি হয়। পরীক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৭০ জন অধ্যাপক পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, হাইওয়ে পুলিশ, স্বাস্থ্যসেবা সংক্রান্ত কর্তৃপক্ষের সঙ্গে কয়েক দফা সভা করে পরীক্ষাগ্রহণকে নির্বিঘ্ন করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন। তীব্র তাপদাহে পরীক্ষার্থীদের স্বাস্থ্যঝুকি এড়াতে সুপেয় পানি সরবরাহসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবাসনসহ সার্বিক সহযোগিতা প্রদানে বিশ্ববিদ্যালয় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রতি সহযোগিতায় তথ্য ও সেবা কেন্দ্র পরিচালনা করেছে। স্থানীয় সেবা সংঘ ‘প্রচেষ্টা সবার জন্য ‘ অভ্যাগতদের স্যালাইন, পানি, জরুরি ঔষধ সরবরাহ করে। পরীক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা বললে তারা সন্তুষ্টচিত্তে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বলেন, যদিও এটি একটি প্রতিযোগিতামূলক পরীক্ষা তথাপি এটি একটি উৎসব। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় উপাচার্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ শাহজাদপুরবাসীকে ধন্যবাদসহ কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আশা প্রকাশ করেন, বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকাণ্ডে তারা এমনি করেই পাশে থাকবেন।

উল্লেখ্য সারাদেশে জিএসটি গুচ্ছভুক্ত মোট ২৪টি বিশ্ববিদ্যালয়ের ২৩টি কেন্দ্রে একযোগে ‘এ’ ইউনিটের গুচ্ছভুক্ত ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ৩টি (এ, বি, সি) ইউনিটে সর্বমোট ৮১৪০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছেন। বিকাল ৩.৩০মিনিটে ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে আর্কিটেকচার বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

11


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর