শিরোনামঃ
আড়াই মাসে টিআইএনধারী বেড়েছে ২ লাখ সিসি ক্যামেরার আওতায় আসবে কক্সবাজার প্রতিবন্ধীদের মূল ধারায় আনতে প্রচেষ্টা আছে সরকারের: সমাজকল্যাণ মন্ত্রী নতুন ১১ জেলা যুক্ত হচ্ছে রেল নেটওয়ার্কে আসছে পড়াশোনার শিক্ষা চ্যানেল এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন নয়: গণপূর্তমন্ত্রী পাহাড়ে শেখ হাসিনার আমলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে-পার্বত্য প্রতিমন্ত্রী রংপুর মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবে প্রধানমন্ত্রীর অনুমোদন চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী সিরাজগঞ্জের শাহজাদপুরে হিন্দু যুবকদের উদ্যোগে পার্থ সারথী বিদ্যাপিঠ গীতা স্কুল সিরাজগঞ্জে ২টি ব্রীজের শুভ উদ্বোধন করলেন এমপি ড. জান্নাত আরা হেনরী সিরাজগঞ্জে স্বাস্থ্য সুরক্ষা ক্লাবের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পূর্ণমিলনী অনুষ্ঠিত সিরাজগঞ্জে দরিদ্র ও অসহায় মানুষদের জন্য ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত লালমনিরহাট হাসপাতালে যোগদান করেননি কেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ প্রচন্ড গরমে অর্ধেকে নেমেছে বেনাপোল বন্দরে পণ্য লোড-আনলোড জিআই সনদ পেল টাঙ্গাইল শাড়িসহ আরো ১৪ পণ্য গ্যাসের সিস্টেম লস শূন্যে নামানো হবে : নসরুল হামিদ আগামী মাসে বাংলাদেশ-চীন সামরিক মহড়া, নজর রাখবে ভারত মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয়

রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

কলমের বার্তা / ১৪ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ২৭ মার্চ, ২০২৪

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

সিরাজগঞ্জ রায়গঞ্জ উপজেলার দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্প ২০২৪ এর অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয় । জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি) এর আয়োজনে এবং বিশ্ব খাদ্য কর্মসূচি (ডাব্লিউএফপি) এর সহযোগিতায় মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্প ২০২৪ এর অংশ হিসেবে সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলা পরিষদ সভা কক্ষে কাজিপুর উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে অবহিতকরণ সভা ২৭ মার্চ ২০২৪ তারিখে অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে সভায় সভাপতিত্ব করেন,রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান।

সভা পরিচালনা করেন, এনডিপির প্রতিবন্ধিতা ও শিক্ষা কর্মসূচির উপব্যবস্থাপক শিপন চন্দ্র নাগ। সভায় রায়গঞ্জ উপজেলা দূর্যোগ ব্যবস্থা কমিটির সকল সদস্য গণ উপস্থিত ছিলেন। প্রকল্প সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনায় প্রকল্পের উপজেলা সমন্বয়কারী অর্জুন কুমার রায় বলেন সিরাজগঞ্জ জেলার ০৬ টি উপজেলার ৪৮ টি ইউনিয়নে এই প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। অবহিতকরণ সভায় প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য, কাজের অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। পাশাপাশি রায়গঞ্জ উপজেলার ৪টি ইউনিয়ন এই প্রকল্পের আওতাধীন রয়েছে সকলকে অবহিত করেন। তাই ইউনিয়ন দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে অবহিতকরণ সভা এবং কর্ম এলাকার ৬টি উপজেলার ৪৮ টি ইউনিয়নে ইমাম ও ভলান্টিয়ারদের বন্যার আগাম প্রস্তুতি ও সাড়াদানে করনীয় সম্পর্কে সকলের দায় দায়িত্ব বিষয়ে কর্মশালা স্ব স্ব ইউনিয়নের সভা কক্ষে অনুষ্টিত হচ্ছে বলে উপস্থিত সকলকে অবগত করা হয়। এছাড়া সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কমিউনিটি পর্যায়ে ১৪৪ টি মিটিং চলমান রয়েছে বলে অবহিত করা হয়। সভার সভাপতিসহ অংশগ্রহনকারীগণ তাদের বক্তব্যে এনডিপি ও বিশ্ব খাদ্য কর্মসূচি (ডাব্লিউএফপি) এবং এনডিপির সার্বিক কার্যক্রম ও প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন এবং দেশের উন্নয়নে ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কল্পে সরকারের পাশাপাশি বেসরকারী উন্নয়ন সহযোগী সংস্থা এনডিপিকে তার লক্ষ্য অর্জনে সকল কাজে উপস্থিত সকলে সার্বিক ভাবে সহাযোগিতা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

18


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর