শিরোনামঃ
একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী

আশরাফুল হক, লালমনিরহাট:

লালমনিরহাটে অপরাধী’র পক্ষ নিল প্রধান শিক্ষক!

কলমের বার্তা / ২০৭ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকের উপর হামলাকারী লালমনিরহাটের দেউতির হাট দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির ২ ছেলেকে রক্ষা করতে স্বাক্ষর জালিয়াতি করার অভিযোগ উঠেছে একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ হাকিমের বিরুদ্ধে।

জানা গেছে, সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের দেউতিরহাট বাজার সংলগ্ন দেউতির হাট দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিম তার বিদ্যালয়ের নৈশপ্রহরী সুলতান মন্ডল ও নিরাপত্তা প্রহরী শাহজাহান মন্ডল ফৌজদারি মামলায় পলাতক থাকায় বিদ্যালয়ের হাজিরা খাতায় স্বাক্ষর জালিয়াতি করে তাকে রক্ষা করার চেষ্টা করেছেন। গত ১২ আগস্ট ৪ সাংবাদিক মারধোরের ঘটনায় ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আজিজার মন্ডল ও তার ছেলে একই বিদ্যালয়ের নৈশ প্রহরী সুলতান মন্ডল, নিরাপত্তা প্রহরী শাহজাহান মন্ডলসহ ৪ জনের নাম উল্লেখ করে ২০/২১ জন অজ্ঞাতনামার বিরুদ্ধে লালমনিরহাট সদর থানায় একটি মামলা দায়ের হয়। মামলা দায়েরের পর থেকে সভাপতি ও তার ছেলেরা পলাতক থাকায় প্রভুভক্তি দেখিয়ে নৈশপ্রহরী সুলতান মন্ডলের হাজিরা খাতায় স্বাক্ষর করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিম।

বিষয়টি জানতে সাংবাদিকরা সরেজমিন গেলে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ হাকিম জানান, সভাপতির দুই ছেলে সুলতান মন্ডল ও শাহজাহান মন্ডল ছুটিতে রয়েছেন কিন্তু সাংবাদিকরা ছুটির আবেদন দেখতে চাইলে প্রধান শিক্ষক অন্তত দুই ঘন্টা টালবাহানা করে তা দেখাতে ব্যর্থ হন। হাজিরা খাতায় দেখা যায়, ১৪ আগস্ট সুলতানের স্বাক্ষরের জায়গায় যে স্বাক্ষর রয়েছে তা পুর্বের স্বাক্ষরের সাথে একেবারে অমিল। আর স্বাক্ষরটি যে প্রধান শিক্ষক আব্দুল হাকিম প্রভুভক্তি দেখিয়ে নিজে করেছেন তা নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক নিশ্চিত করেছেন। এর আগের তারিখ ১৩ আগস্ট সুলতানের স্বাক্ষরের জায়গায় ফ্লুইড দিয়ে ঘশামাঝা তার উপরে লাল কালী দিয়ে (লিভ) লেখা হয়েছে। যা তদন্ত করলে তার প্রমান পাওয়া যাবে।

উল্লেখ্য, পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও দেউতির হাট দ্বি মূখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আজিজার রহমান মন্ডলের ছেলে একই বিদ্যালয়ের নৈশ প্রহরী সুলতান মন্ডল ঐ এলাকার দুই সন্তানের জননীকে ফুসলিয়ে নিয়ে বিয়ে করে। সুলতান নিজেও দুই সন্তানের জনক। বিষয়টি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হলে গত ১২ আগস্ট সাংবাদিকরা সেখানে সংবাদ সংগ্রহে যায়। সাংবাদিক আসার কথা জানতে পেরে ক্ষিপ্ত হয়ে সভাপতি তার তিন ছেলে ও ১০/১২ জন সন্ত্রাসী নিয়ে পঞ্চগ্রাম ইউনিয়নের সাকোরপাড় নামক স্থানে সাংবাদিকদের পথরোধ করে।

পরে হামলাকারীরা সাংবাদিকের কাছে থাকা ক্যামেরা ট্রাইপড কেড়ে নিয়ে ক্যামেরা ভাংচুর করে। পরে ওই দিন রাতেই যমুনা টিভির লালমনিরহাট প্রতিনিধি আনিছুর রহমান লাডলা বাদী হয়ে পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজিজুর রহমান ও তার তিন ছেলের নাম উল্লেখসহ ২০/২১ জনকে অজ্ঞাতনামার বিরুদ্ধে লালমনিরহাট সদর থানায় একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে প্রধান শিক্ষক আব্দুল হাকিম বলেন, হাজিরা খাতায় নৈশপ্রহরী সুলতান নিজে স্বাক্ষর করেছেন সে সময় আমি উপস্থিত ছিলাম। আর এজাহার ভুক্ত পলাতক আসামি প্রতিষ্ঠানে এসে স্বাক্ষর করলেন কিন্তু আপনি প্রশাসনকে খবর দিলেন না কেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আমার কাজ নয়।

এদিকে সার্বিক খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে জেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল বারী বলেন, আপনাদের মাধ্যমে বিষয় জানলাম, আজকেই তাকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হবে।

84


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর