শিরোনামঃ
বিদেশিদের ভিসার মেয়াদ কমছে ঈদের আগেই ‘সুখবরের’ আশা : জিম্মি নাবিক উদ্ধারে আলোচনায় অগ্রগতি কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন ভুটানের রাজার কারওয়ানবাজার স্থানান্তর প্রক্রিয়া শুরু ডলার সংকট কাটছে উপজেলা নির্বাচনে কঠোর নির্দেশনা অ্যানেসথেসিয়ার ওষুধ পরিবর্তন করার নির্দেশ মন্ত্রণালয়ের এক ইসরাইলির পুরস্কার গ্রহণ করে ড. ইউনূস গণহত্যার পক্ষ নিয়েছেন: পররাষ্ট্রমন্ত্রী বদলে যাচ্ছে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক এলডিসি থেকে উত্তরণের পর সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন: প্রধানমন্ত্রী একই পরিবারের খাদ্যবান্ধব কর্মসূচির দুই কার্ড ৮ বছরে চাল পাইনি এক ছটাক! রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প

আশরাফুল হক, লালমনিরহাট:

লালমনিরহাটে পুলিশের থাপ্পরে-কানে শোনেনা জাহাঙ্গীর!

কলমের বার্তা / ১৫৮ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩

লালমনিরহাটের আদিতমারী থানার ওসি তদন্ত রফিকুল ইসলামের থাপ্পরে জাহাঙ্গীর আলম (৫০) নামে এক কৃষক হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (৭ই মার্চ) রাতে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি হয়েছেন কৃষক জাহাঙ্গীর আলম। এখন পর্যন্ত তার ডান কান সচল হয়নি। এর আগে একই দিন বিকেলে নিজ অফিস কক্ষের জানালা দরজা বন্ধ করে কৃষক জাহাঙ্গীর আলম ও তার ভাতিজা সাজু মিয়া রুবেলকে নির্যাতন করেন ওসি তদন্ত রফিকুল ইসলাম।

আহত কৃষক জাহাঙ্গীর আলম আদিতমারী উপজেলার পলাশী বাজার এলাকার তসর উদ্দিন।

অভিযোগে জানা গেছে, বাবার জমি নিয়ে কৃষক জাহাঙ্গীর আলমের সাথে তার বড় ভাই জোনাব আলীর বিরোধ দীর্ঘ দিনের। মঙ্গলবার দুপুরে বিবাদমান জমিতে কাজ করতে গেলে জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন করে জোনাব আলী গং। এ ফোনের সাড়া দিতে ঘটনাস্থলে অফিসার গিয়ে কৃষক জাহাঙ্গীর আলম ও তার ভাতিজা সাজু মিয়াকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। পরে আটককৃতদের নেয়া হয় আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) রফিকুল ইসলামের কক্ষে। এরপর ওসি তদন্ত আটককৃতদের বিবাদের বিষয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেন। এর এক পর্যায়ে রাগান্বিত হয়ে কৃষক জাহাঙ্গীর আলম ও তার ভাতিজা সাজু মিয়া রুবেলকে সজোরে কয়েকটি চর থাপ্পর দেন। এতে কৃষক জাহাঙ্গীর আলমের কান ও ঠোঁট আঘাত পেয়ে ওসি তদন্তের টেবিলে পড়ে যান। পরে আহত অবস্থায় তাদেরকে হাজতখানায় রাখা হয়।

ঝামেলা এড়াতে সন্ধ্যায় প্রতিপক্ষের সামনে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে তাদেরকে ছেড়ে দেয় থানা পুলিশ। বিষয়টি বাহিরে প্রকাশ না করতে ওসি তদন্ত তাদেরকে হুমকী দেন বলেও অভিযোগ ভুক্তভোগীদের। মুছলেকায় মুক্তি পেয়ে লালমনিরহাট সদর হাসপাতালে গেলে কৃষক জাহাঙ্গীর আলমকে ভর্তি এবং ভাতিজাকে প্রাথমিক চিকিৎসা দেন কর্তব্যরত চিকিৎসকরা।

আহত ভাতিজা সাজু মিয়া রুবেল বলেন, নিজের বাড়ির কাজ করছিলাম। হঠাৎ পুলিশ এসে গাড়িতে তুলে নিয়ে যায়। পরে ওসি তদন্ত প্রথমে আমাকে পরে আমার চাচা জাহাঙ্গীরকে জোরে জোরে বেশ কিছু থাপ্পর দেয়। আমরা অসুস্থ্য হলে হাজতখানায় আটকে রাখে। এ বিষয়টি কাউকে না বলতেও হুমকী দেন ওই ওসি তদন্ত।

আহত কৃষক জাহাঙ্গীর আলম বলেন, কোন মামলা ছাড়াই ভাতিজা ও আমাকে থানায় নিয়ে ওসি তদন্তের অতর্কিত ভাবে আমাদের দু’জনের কানে মুখে চর থাপ্পর দিলে আমি টেবিলে পড়ে যাই। পরে হাজতকানায় আটকে রাখে। সন্ধ্যায় সাদা কাগজে স্বাক্ষর নিয়ে ছেড়ে দিলে হাসপাতালে ভর্তি হই। এখন পর্যন্ত ডান কানে কিছুই শুনি না। তিনি ন্যায় বিচার দাবি করেন।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) রফিকুল ইসলাম বলেন, ৯৯৯ খবরে ঘটনাস্থল থেকে তাদের দুইজনকে আটক করে নিয়ে আসলে আমি জিজ্ঞাসাবাদ করেছি। পরে আপোষের স্বার্থে প্রতিপক্ষেরই জিম্মায় তাদের ছেড়ে দেয়া হয়েছে। আমি কেন থানায় কেউ আঘাত করেনি। এমন ঘটনা ঘটলে তো তাদেরকে ছেড়ে দেয়া হত না।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বলেন, ৯৯৯ নম্বরের কলে দুইজনকে আটক করে পরে মুছলেকায় ছেড়ে দেয়ার বিষয়টি শুনেছি। ঘটনার সময় আমি থানার বাহিরে জাতীয় কর্মসুচিতে ছিলাম। মারপিটের কোন অভিযোগ পাইনি। পেলে তদন্ত করে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

99


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর