শিরোনামঃ
ঝিকরগাছায় জমি দখলে বাধা দেয়ায় একই পরিবারের ৫ জনকে মারপিট একঘরেই তিন প্রার্থী যশোরের শার্শায় কেউ কাউকে ছাড় দিতে নারাজ যশোরে অভিযানে মাদকসহ দুইজন আটক রক্ষা পেল প্রতারক চক্রের হাত থেকে প্রায় ৩০০ অভিবাসী নারী-পুরুষ আগামীকাল অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু গাজীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু উল্লাপাড়ায় মোটরসাইকেল নির্বাচনী প্রচারণায় হাজারো মানুষের ঢল বেনাপোলে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সোহরাবের গণজোয়ার নির্বাচন ও বৌদ্ধ পূর্ণিমার ছুটিতে টানা ৫ দিন বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ সিরাজগঞ্জে ২১৬ কে‌জি গ‌াঁজাসহ গ্রেফতার-২  উপজেলা পরিষদ নির্বাচনে চাচা-ভাতিজার লড়াই! সাধারণ ভোটাররা শঙ্কায় পতেঙ্গা সৈকত ঘিরে মাস্টার প্ল্যান তৈরিসহ একগুচ্ছ সিদ্ধান্ত কর্মপরিধি বাড়ছে জাতীয় হেল্পলাইন কল সেন্টারের উত্তরের যোগাযোগে আসবে গতি চট্টগ্রাম বন্দরে এক বিলিয়ন ডলার বিনিয়োগ করবে আবুধাবি পোর্ট গ্রুপ হেমায়েতপুরে হবে বহুতল টার্মিনাল চাহিদার চেয়ে ২৩ লাখের বেশি পশু প্রস্তুত দেশকে আরও এগিয়ে নিতে শেখ হাসিনার বিকল্প নেই: পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ছিল একটা জাগরণ : নানক শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

আশরাফুল হক, লালমনিরহাট:

লালমনিরহাটে স্বাস্হ্য কমপ্লেক্সে গণহারে বদলির আবেদন!

কলমের বার্তা / ১৬৮ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২

কর্মস্থলকে অনিরাপদ দাবি করে লালমনিরহাটের আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৭জন কর্মচারী গণহারে বদলির আবেদন করেছেন।

বুধবার(২০ জুলাই) সন্ধায় এ তথ্য নিশ্চিত করেছেন লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়।

আবেদনকারীরা হলেন, আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান অফিস সহকারী মাহবুব আলম লিকু, পরিসংখ্যানবিদ আসাদুরজামান, হারবাল সহকারী ইসমত আরা, জুনিয়র মেকানিক পুতুল চন্দ্র রায়, অফিস সহকারী মাইদুল ইসলাম, শফিক আহমেদ ও প্রমথ চন্দ্র রায়।

গণবদলির আবেদন সুত্রে জানা গেছে, ৫০ শয্যা বিশিষ্ট আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অফিসের কার্যক্রম পরিচালনার জন্য ৭জন কর্মচারী রয়েছেন। সরকারী কার্যক্রম সুষ্ঠভাবে সম্পন্ন করতে প্রতি পদে পদে বাঁধার সম্মুখিন হচ্ছেন কর্মচারীরা। সরকারী নিয়মের বাহিরেও জোর পুর্বক কিছু অবৈধ কার্যক্রম করাতে বাধ্য করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিক আহমেদ। কর্মচারীদের বেতন ভাতা প্রদানেও নানান ভাবে হয়রানী ও জঠিলতা তৈরী করেন। যার প্রতিবাদ করলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অকথ্যভাষায় গালমন্দ আর বেতন কর্তনের হুমকী দেন। সাম্প্রতিক সময় দুইজন কর্মচারীর বেতন অহেতুক ১০ মাস আটকে রেখে মানসিক নির্যাতন করেন বলে ভুক্তভোগীদের অভিযোগ।

শুধু কর্মচারী নয়, হাসপাতালে ভর্তি রোগীদের খাবারের নিম্নমান, ও অতিরিক্ত রোগী দেখিয়ে সরকারী ওষুধ ও অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে দুই মাস আগে সাধারন রোগীরা একটি গণপিটিশন দাখিল করেছিলেন। যা ক্ষমতার জোরে লাল ফিতায় আটকিয়ে রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। এ ছাড়াও নানান অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সাম্প্রতিক সময় স্বাস্থ্য মন্ত্রনালয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিক আহমেদকে নীলফামারীর কিশোরগঞ্জে বদলি করেন। যা টাকা আর ক্ষমতার জোরে বালিত করেছেন ডা. তৌফিক। সাম্প্রতিক সময় স্থানীয়রা তার অনিয়মের ফিরিস্তি তুলে ধরে বলদি দাবি করে স্বাস্থ্যমন্ত্রী বরাবরে গণপিটিশন দাখিল করেছেন বলে জানা গেছে।

এসব কারনে কর্মস্থলকে অনিরাপদ দাবি করে গত ১৯ জুলাই অফিসের ৭জন কর্মচারীর সকলেই সিভিল সার্জন বরাবরে ই-মেইলে গণবদলির আবেদন করেন। যা মঙ্গলবার (২০ জুলাই) সিভিল সার্জনের দৃষ্টিগোচর হয়। গণবদলির বিষয়টি নিয়ে গোটা স্বাস্থ্য বিভাগে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে।

নাম প্রকাশের অনিচ্ছুক একজন কর্মচারী বলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিক আহমেদের বিধিবর্হিভুত কাজের প্রতিবাদ করায় বাবা মা তুলে গালমন্দ করেন। এমন আচরন তিনি সকল কর্মচারীর উপরে নিত্যদিনেই করে থাকেন। ফলে এ প্রতিষ্ঠানের সকল কর্মচারী কর্মকর্তা তার আচরনে যথেষ্ট ক্ষুব্ধ। কর্মচারীদের পারিশ্রমিক মাসিক বেতনেও ভাগ বসান এ কর্মকর্তা। তিনি আসার পর থেকে হাসপাতালটি দুর্নীতির আখড়ায় পরিনত হয়েছে। যার প্রতিবাদ করলে সরকারী কর্মকর্তার আচরন বিধিলঙ্ঘন করে অশালিন আচরন করেন। এ কারনে চাকুরী করা অনিরাপদ ভেবে তারা গণবদলির আবেদন করেছেন।

আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিক আহমেদের সেলফোন বন্ধ পাওয়া গেছে।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বলেন, গণবদলিই শুধু নয়, আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.তৌফিক আহমেদের বিরুদ্ধে স্থানীয়রা স্বাস্থ্যমন্ত্রী বরাবরে একটি গণপিটিশন দাখিল করেছেন। যার অনুলিপি পেয়েছি। গণবদলির বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। সবাইকে একসঙ্গে বদলি করলে অফিসের কার্যক্রমে বিঘ্নঘটতে পারে। সব বিষয় তদন্ত করা হচ্ছে।

77


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর