শিরোনামঃ
বেনাপোল সীমান্তের চোরা পথে ভারতে যাবার সময় মিয়ানমার নাগরিকসহ আটক-৪ বিয়েতে রাজি না হওয়ায় আত্নহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে হত্যা মামলা সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ঝিকরগাছায় জমি দখলে বাধা দেয়ায় একই পরিবারের ৫ জনকে মারপিট একঘরেই তিন প্রার্থী যশোরের শার্শায় কেউ কাউকে ছাড় দিতে নারাজ যশোরে অভিযানে মাদকসহ দুইজন আটক রক্ষা পেল প্রতারক চক্রের হাত থেকে প্রায় ৩০০ অভিবাসী নারী-পুরুষ আগামীকাল অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু গাজীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু উল্লাপাড়ায় মোটরসাইকেল নির্বাচনী প্রচারণায় হাজারো মানুষের ঢল বেনাপোলে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সোহরাবের গণজোয়ার নির্বাচন ও বৌদ্ধ পূর্ণিমার ছুটিতে টানা ৫ দিন বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ সিরাজগঞ্জে ২১৬ কে‌জি গ‌াঁজাসহ গ্রেফতার-২  উপজেলা পরিষদ নির্বাচনে চাচা-ভাতিজার লড়াই! সাধারণ ভোটাররা শঙ্কায় পতেঙ্গা সৈকত ঘিরে মাস্টার প্ল্যান তৈরিসহ একগুচ্ছ সিদ্ধান্ত কর্মপরিধি বাড়ছে জাতীয় হেল্পলাইন কল সেন্টারের উত্তরের যোগাযোগে আসবে গতি চট্টগ্রাম বন্দরে এক বিলিয়ন ডলার বিনিয়োগ করবে আবুধাবি পোর্ট গ্রুপ হেমায়েতপুরে হবে বহুতল টার্মিনাল চাহিদার চেয়ে ২৩ লাখের বেশি পশু প্রস্তুত

শেখ হাসিনার কঠোর পদক্ষেপে আসাম শান্তিতে আছে মুখ্যমন্ত্রী হিমন্ত

কলমের বার্তা / ১১৪ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২

ভারতের আসাম রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন, ‘সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর পদক্ষেপের কারণে আসাম ভারতের সবচেয়ে শান্তিপূর্ণ রাজ্যে পরিণত হয়েছে।’ মঙ্গলবার আসামের গুয়াহাটিতে বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের একটি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন।

হিমন্ত বিশ্ব শর্মা বলেন, ‘শেখ হাসিনা যদি আসামের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর (আলফা) বিরুদ্ধে ব্যবস্থা না নিতেন, তাহলে আজ আমরা এই শান্তিপূর্ণ রাজ্যে আপনাদের সবাইকে আমন্ত্রণ জানাতে পারতাম না।’

তিনি আরও বলেন, রাজ্যে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টার সময় আলফার বিরুদ্ধে প্রধানমন্ত্রী হাসিনার পদক্ষেপ আসামে শান্তি পুনরুদ্ধারে অনস্বীকার্য ভূমিকা পালন করেছে। শেখ হাসিনার প্রচেষ্টার কারণেই আসাম তার অর্থনৈতিক উন্নয়নেও এগিয়েছে। তিনি বলেন, আসামসহ ভারতের জনগণ মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতার জন্য লড়াই করেছে।

মুখ্যমন্ত্রী বলেন, ‘ভারত ও বাংলাদেশের জনগণের সম্পর্ক রক্তে লেখা। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিচক্ষণ নেতৃত্বে এই সম্পর্ক অনন্য উচ্চতায় পৌঁছেছে।’

এদিকে, বাংলাদেশ থেকে ২৫ সদস্যের একটি প্রতিনিধি দল আসাম রাজ্যে চার দিনের সফর শুরু করেছে। বাংলাদেশের মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী, ভারত-বাংলাদেশ সম্পর্কের ৫০ বছর এবং ভারতে আজাদী কা অমৃত মহোৎসবের অংশ হিসেবে ভারত সরকার এই সফরের আয়োজন করে।

২৫ সদস্যের এই প্রতিনিধি দলে সাংবাদিক ও যুব প্রতিনিধিদের পাশাপাশি আসাম সংলগ্ন অঞ্চলে মুক্তিযুদ্ধে অংশ নেওয়া ১৫ জন বীর মুক্তিযোদ্ধাও রয়েছেন। বাংলাদেশের প্রতিনিধি দলের নেতা হিসেবে বক্তব্য রাখেন প্রবীণ মুক্তিযোদ্ধা ও সাবেক পররাষ্ট্র সচিব শমসের মবিন চৌধুরী, বীর বিক্রম।

বাংলাদেশের মুক্তিযুদ্ধে আসামের জনগণসহ ভারতের জনগণের ভূমিকা ও আত্মত্যাগের কথা উলেস্নখ করে শমসের মবিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক আরও সমৃদ্ধ হবে।

79


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর