• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী সিরাজগঞ্জ সরকারি কলেজে নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন 

সংবিধান থেকে এক চুলও নড়বে না আ.লীগ : ওবায়দুল কাদের

কলমের বার্তা / ৭৩ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ভুলে যেতে বিএনপিকে পরামর্শ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, লাফালাফি-বাড়াবাড়ি যতই করেন, জনগণের কাছে এখনো ডাক দিয়ে সাড়া ফেলতে পারেননি। সংবিধান থেকে এক চুলও নড়ব না আমরা।

নির্বাচন হবে সংবিধান অনুযায়ী, কোনো নড়নচড়ন হবে না। গতকাল শনিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা স্লোগানে নিয়ে কোনো লাভ নেই। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা একেবারেই ভুলে যান। ওই অস্বাভাবিক সরকার, অসাংবিধানিক সরকার বাংলাদেশে আর আসবে না।

বিএনপির পদযাত্রা কর্মসূচির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, কোনো পাল্টাপাল্টি কর্মসূচি নয়, সারা বছরই রাজপথে থাকবে আওয়ামী লীগ। প্রতিদিনই প্রোগ্রাম হবে। বাংলাদেশের যে কোনো জায়গায় হবে। কখনো সম্মেলন হবে, কখনো গণসংযোগ হবে, কখনো শান্তি সমাবেশ হবে, কখনো সদস্য সংগ্রহ অভিযান চলবে; আওয়ামী লীগ এ কর্মসূচি নিয়ে আগামী নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে। জনগণের ঘরে ঘরে যাবে।

তিনি আরও বলেন, আমরা ক্ষমতায় আছি, জনগণের জানমাল রক্ষায় আমরা পাহারাদার। জনস্বার্থে আমরা পাহারাদার। সিরাজগঞ্জে ১৮টি মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে, কখন এরা আবার আগুন-সন্ত্রাস নিয়ে মাঠে নামে, এটার জন্য আমাদের রাস্তায় থাকতে হবে। আপনি আগুন নিয়ে আসবেন, পুড়িয়ে দেবেন; আমরা দাঁড়িয়ে দাঁড়িয়ে দৃশ্য দেখব? এ আগুন-সন্ত্রাসীদের আমরা ক্ষমতায় যেতে দিতে পারি না।

সরকার পদত্যাগ করবে কেন—এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, মামাবাড়ির আবদার, কোন দোষে সরকার পদত্যাগ করবে। কী কারণে নির্বাচনের আগে সরকারের পতন হবে, কারণটা কী। হাওয়া ভবনের যুবরাজ, তাকে ক্ষমতায় বসানোর জন্য, ওই খাম্বা সরদার, ওই খাম্বা সরদার ক্ষমতায় বসবে। বাংলাদেশের মানুষ এই ‍লুটেরা, এই খাম্বা সরদার, এই অর্থ পাচারকারীকে এ দেশে ক্ষমতার মঞ্চে আর বসতে দেবে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ছাত্রলীগের নাম ব্যবহার করে যেসব অপকর্ম হচ্ছে, তা দুর্বৃত্তদের কাজ। এসব দুর্বৃত্তের আওয়ামী লীগের কোনো সংগঠনে থাকার অধিকার নেই। তাদের দল থেকে শুধু বহিষ্কার করলে হবে না। স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করব, তাদের গ্রেপ্তার করুন, শাস্তি দিন।

74


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর