শিরোনামঃ
বেলকুচিতে বোমা বিস্ফোরণ মামলার আসামি আবু তালেব গ্রেফতার বেতাগীতে গরমে উপজেলা প্রশাসনের উদ্যোগে,ঠান্ডা পানি বিতরণ সিরাজগঞ্জে চিকিৎসা সহায়তার আর্থিক অনুদান, প্রতিবন্ধীদের ট্রাইসাইকেল বিতরণ ও বৃক্ষ রোপণ করলেন-সমাজকল্যাণমন্ত্রী ডা. দিপুমনি সিরাজগঞ্জে বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠানে মনোমুগ্ধকর গান পরিবেশন করেছে লালন দর্পণ বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতি’র নির্বাচনে সভাপতি-সনি,সম্পাদক-আজিম কালিয়াকৈরে পুকুরে ডুবে নিখোজের ৫ ঘন্টা পর কিশোরের লাশ উদ্ধার শ্রীপুরে ট্রাক ও পিকআপের সংঘর্ষে দুই নির্মাণ শ্রমিক নিহত আহত-১৪ গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের ১২ তলা থেকে পড়ে রোগির মৃত্যু বেলকুচিতে থানায় ঢুকে প্রার্থীর ওপর হামলার অভিযোগ তদন্তের নির্দেশ ইসির বেলকুচিতে থানায় ঢুকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর উপর হামলা, ইন্জিনিয়ার আমিনুল ইসলামকে শোকজ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খুলনায় লবণাক্ত জমিতে বছরজুড়েই ফলছে ফসল সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের ‘মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ বে টার্মিনাল প্রকল্পে গতি বাংলাদেশ ও গাম্বিয়া রোহিঙ্গা গণহত্যা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদী বস্তিবাসীর জন্য ৯ কুলিং জোন করবে ডিএনসিসি খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার এনআইওতে চোখের চিকিৎসা নিয়েছেন প্রধানমন্ত্রী

সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ ইকবাল হোসেন মামুন!

কলমের বার্তা / ৯ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আশরাফুল হক, লালমনিরহাট : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও জেলা পরিষদ নির্বাচনের পর এবার সবার দৃষ্টি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের দিকে। জেলার ন্যায় লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে সদরের আনাচে-কানাচে, চায়ের দোকানে সম্ভাব্য প্রার্থীদের নামের আনাগুনা শোনা যাচ্ছে। লালমনিরহাট সদর উপজেলা নিয়ে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের বেশ আলোচনায় রয়েছে এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন-এঁর নাম।

মাঠ পর্যায়ে জনপ্রিয়তার আলোচনায় ৯টি ইউনিয়নের ৮১টি ওয়ার্ডে ও লালমনিরহাট পৌরসভা জুড়ে রয়েছে এই এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন।

নামঃ এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন। পিতার নামঃ মৃত বীরমুক্তিযোদ্ধা ইলিয়াস হোসেন। মাতার নামঃ মৃত আলেয়া বেগম। পিতামহের নামঃ শহীদ একলাল মিয়া। স্ত্রীর নামঃ মোছাঃ নিলুফা ইয়াসমিন। বর্তমান ও স্থায়ী ঠিকানাঃ শহীদ একলাল সড়ক, গোশালা বাজার (রিফুজী কলোনী), ডাকঘরঃ লালমনিরহাট, উপজেলা ও জেলাঃ লালমনিরহাট। জন্ম তারিখঃ ১৫/০৩/১৯৭৬ খ্রিস্টাব্দ। শিক্ষাগত যোগ্যতাঃ ১৯৯২ সালে এসএসসি, ১৯৯৪ সালে এইচএসসি, এমএসএস (রাষ্ট্র বিজ্ঞান), এলএলবি, এলএলএম, এমফিল, যাদবপুর বিশ্ববিদ্যালয়, কলকাতা, ভারত।

বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ লালমনিরহাট জেলা শাখার দপ্তর সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। অন্যান্য যোগ্যতাঃ নাট্য ও প্রমোদ বিষয়ক সম্পাদক, ছাত্র সংসদ, লালমনিরহাট সরকারি কলেজ (১৯৯২)। সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, লালমনিরহাট সরকারি কলেজ শাখা এবং ১নং যুগ্ম সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, লালমনিরহাট জেলা শাখার দায়িত্ব সুনামের সহিত পালন করেছেন।

রোটারী ক্লাব অব লালমনিরহাটের বর্তমান সেক্রেটারী (পর পর দুইবার ২০১৮-২০১৯, ২০১৯-২০২০)। অন্যান্য অরাজনৈতিক সংগঠনঃ অনুভব সাহিত্য সাংস্কৃতিক সংগঠন এবং অনুভব বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাব লালমনিরহাটের প্রতিষ্ঠাতা সভাপতি হিসাবে দায়িত্ব পালন ও রংধনু নাট্যগোষ্টি, সম্মিলিত সাংস্কৃতিক জোট, সাধারণ সম্পাদক, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, লালমনিরহাটসহ নানান সংগঠনের সহিত জড়িত ছিলেন। এছাড়াও জাতীয় শিক্ষা সপ্তাহে উপস্থিত বক্তব্য, ধারাবাহিক গল্প বলা, উপস্থিত অভিনয় ও খেলাধুলায় বিভিন্ন পর্যায়ে পুরস্কৃত হয়েছিলেন। বর্তমানে তিনি ৩ছেলের জনক। অন্যান্য ভাই-বোনঃ বোন- এ্যাডঃ মাসুমা ইয়াসমিন, সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ, লালমনিরহাট জেলা শাখা ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, লালমনিরহাট সদর। ভাই আলহাজ্ব এরশাদ হোসেন মুরাদ, শিক্ষক, সাবেক জাতীয় পরিষদ সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ। বোন জেসমিন আক্তার মুক্তা, শিক্ষিকা।

তাঁর বাবার রাজনৈতিক পরিচিতিঃ লালমনিরহাট ছাত্রলীগের ১৯৭১ সালে ২৪শে মার্চ সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি সহসভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, লালমনিরহাট জেলা শাখা। সাবেক সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, লালমনিরহাট জেলা শাখা। সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, লালমনিরহাট পৌর শাখা। সাবেক ডেপুটি কমান্ডার, মুক্তিযোদ্ধা সংসদ, লালমনিরহাট। (১৯৭১-এর মুক্তিযুদ্ধ কালীন কোম্পানী কমান্ডার ছিলেন)। ১৯৭৫ পরবর্তী ৯০-এর দশকে বার বার রাজনৈতিক কারা বরণকারী সাবেক ছাত্র নেতা (১৩বার) ৩১টি মামলা ছিল বিরোধী দলে। তাঁর বাবার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে ৬ ডিসেম্বর ১৯৭১ সালে লালমনিরহাট মুক্তি হয়। পিতামহ ১৯৭১ সালে এই এপ্রিল অবাঙ্গালী এবং পাকিস্তানী সেনা কর্তৃক নির্মম ভাবে শহীদ হন।

এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন দলের স্বার্থে বিভিন্ন আন্দোলনে বেশ ভূমিকা পালন করে আসছেন। তিনি সকলের নিকট দোয়া প্রার্থী।

প্রসঙ্গত, ৬ষ্ঠ উপজেলা পরিষদের ৩য় ধাপের সাধারণ নির্বাচনে রিটার্নিং অফিসার/ সহকারী রিটার্নিং অফিসারের নিকট অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ বৃহস্পতিবার, ০২ মে ২০২৪। রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ রবিবার, ০৫ মে ২০২৪। মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের সোমবার-বুধবার, ০৬-০৮ মে ২০২৪। আপিল নিষ্পত্তি, বৃহস্পতিবার-শনিবার, ০৯-১১ মে ২০২৪। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ রবিবার, ১২ মে ২০২৪। প্রতীক বরাদ্দ সোমবার, ১৩ মে ২০২। ভোটগ্রহণের তারিখ বুধবার, ২৯ মে ২০২৪।

 

 

11


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর