শিরোনামঃ
আশা জাগাচ্ছে বায়ুবিদ্যুৎ ডিসেম্বরে ঘুরবে ট্রেনের চাকা মূল্যস্ফীতি হ্রাসে ব্যাংক থেকে ঋণ কমাতে চায় সরকার বদলে যাবে হাওরের কৃষি বাংলাদেশে নতুন জলবায়ু স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্প চালু যুক্তরাষ্ট্রের ‘তথ্য দেওয়ার জন্য বাংলাদেশ ব্যাংকে ৩ জন মুখপাত্র নিয়োগ দেওয়া হয়েছে’ অস্বস্তি কাটিয়ে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্কে নতুন মোড় এমপিদের শুল্কমুক্ত গাড়ি আমদানি সুবিধা উঠে যাচ্ছে ভূমি অধিগ্রহণ জটিলতা দূর ৫০০ একর খাসজমি বরাদ্দ স্বাধীনতাবিরোধীদের পদচিহ্নও থাকবে না: রাষ্ট্রপতি আজ জাতীয় এসএমই পণ্য মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী দশতলা বিল্ডিং এর ছাদ থেকে লাফ দিয়ে নারী পোশাক শ্রমিকের মৃত্যু বাগবাটি রাজিবপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে হুইল চেয়ার বিতরণ সিরাজগঞ্জ পৌরকর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত  কাজিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো -ধান চাউল সংগ্রহ এর উদ্বোধন আদিতমারীতে ধান-চাল ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু বেনাপোল সীমান্তের চোরা পথে ভারতে যাবার সময় মিয়ানমার নাগরিকসহ আটক-৪ বিয়েতে রাজি না হওয়ায় আত্নহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে হত্যা মামলা সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সিরাজগঞ্জের সলঙ্গায় কর্মসূচির শ্রমিক দিয়ে ধান কাটাচ্ছে মেম্বর

কলমের বার্তা / ১০৮ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার সলঙ্গাথানার ঘুড়কা ইউনিয়ন পরিষদের সদস্য ও প্যানেল চেয়াম্যান জুয়েল রানা হতদরিদ্রের জন্য কর্মসৃজন প্রকল্পের শ্রমিক দিয়ে নিজ জমির ধান কাটিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

সলঙ্গা থানার বাসুদেবকোল মৌজায় বুধবার ভোর থেকে প্রায় দুপুর পর্যন্ত ২৭ জন শ্রমিকে নিজ মালিকানা জমির ধান কাটতে বাধ্য কেরন ইউপি সদস্য জুয়েল রানা। বেলা ১১ টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায় বাসুদেবকোল ব্রীজ থেকে মকবুলের বাড়ি পর্যন্ত রাস্তা মেরামত প্রকল্পের স্থানে কোন শ্রমিক নেই। তবে প্রকল্পের ২৭ জন শ্রমিক ১৫ জন পুরুষ ও ১২ জন নারী জুয়েল মেম্বরের জমিতে ধান কাটছে। খোজ নিয়ে জানা যায় তারা হতদরিদ্রের জন্য কর্মসৃজন প্রকল্পের শ্রমিক।

শ্রমিকেরা বলেন- মঙ্গলবার কাজ শেষে মেম্বর হুকুম করেছে আজ (বুধবার) যেন আমরা কাচি(কাস্তে) নিয়ে আসি। সকালে আসার পর আমাগারে এই জমির ধান কাটতে দিছে। মেম্বর কইছে ধান না কাটলে নাম কাটা পইরবো। তাই কাটছি।

ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান জুয়েল রানার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন- প্রকল্পের কাজের স্থানে প্যাক(কাদা) থাকায় কাজ করা যায়নি। তাই ধান কাটাচ্ছি ।

ঘুড়কা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জিল্লুর রহমানের সাথে এবিষয়ে কথা হলে তিনি বলেন সামান্য বিষয় নিয়ে ঝামেলা করে কি লাভ।

রায়গঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা গোলাম রব্বানি জানান, ধান কাটার জন্য কোন শ্রকিম দেওয়া হয়নি। এমন কাজ করালে সব শ্রমিককে হাজিরা খাতায় অনুপস্থিত দেখানো হবে। তারা ওই দিনের কোন টাকা পাবে না।

রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কণা মন্ডলের সাথে যোগাযোগ করা হলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান।

 

 

65


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর