শিরোনামঃ
বেনাপোলে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সোহরাবের গণজোয়ার নির্বাচন ও বৌদ্ধ পূর্ণিমার ছুটিতে টানা ৫ দিন বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ সিরাজগঞ্জে ২১৬ কে‌জি গ‌াঁজাসহ গ্রেফতার-২  উপজেলা পরিষদ নির্বাচনে চাচা-ভাতিজার লড়াই! সাধারণ ভোটাররা শঙ্কায় পতেঙ্গা সৈকত ঘিরে মাস্টার প্ল্যান তৈরিসহ একগুচ্ছ সিদ্ধান্ত কর্মপরিধি বাড়ছে জাতীয় হেল্পলাইন কল সেন্টারের উত্তরের যোগাযোগে আসবে গতি চট্টগ্রাম বন্দরে এক বিলিয়ন ডলার বিনিয়োগ করবে আবুধাবি পোর্ট গ্রুপ হেমায়েতপুরে হবে বহুতল টার্মিনাল চাহিদার চেয়ে ২৩ লাখের বেশি পশু প্রস্তুত দেশকে আরও এগিয়ে নিতে শেখ হাসিনার বিকল্প নেই: পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ছিল একটা জাগরণ : নানক শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন বৈদেশিক ঋণের প্রকল্পে বিশেষ নজর দিতে নির্দেশ প্রধানমন্ত্রীর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ উল্লাপাড়ায় ব্র্যাকের সহায়তায় অতিদরিদ্র সদস্যদের মাঝে ষাড় গরু বিতরণ যে কারণে বাতিল হলো জামিল হাসানের প্রার্থীতা দেশি শিং মাছের জিনোম সিকোয়েন্স উন্মোচনে সফলতা একক গ্রাহকের ঋণসীমা অতিক্রম না করতে নির্দেশ ব্যাংকগুলোকে একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা প্রকাশ

সিরাজগঞ্জে জাটকা ইলিশমাছ সংরক্ষণে জনসচেতনতা সভা অনুষ্ঠিত

কলমের বার্তা / ১৫ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

ইলিশ আমাদের জাতীয় মাছ, জাটকা ধরলে সর্বনাশ” এই প্রতিপাদ্য নিয়ে, ২০২৩-২৪ অর্থ বছরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সিরাজগঞ্জে জাটকা ইলিশ মাছ সংরক্ষণে জনসচেতনতা সভা অনুষ্ঠিত হয়।

জাটকা সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্তাপনা প্রকল্পের আওতায়, সিরাজগঞ্জ সদর উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে
সোমবার (২৯ এপ্রিল -২০২৪) সকাল সাড়ে ১০টায় সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের যমুনা নদীর তীরবর্তী পাঁচঠাকুরী অংশে আয়োজিত জনসচেতনতা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ,সিরাজগঞ্জ জেলার সুযোগ্য জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহীনূর রহমান এসময়ে তিনি তার বক্তব্যে বলেন, ইলিশ মাছ আমাদের জাতীয় মাছ, জাটকা ইলিশ সংরক্ষণে সবারই দায়িত্ব রয়েছে। ইলিশের উৎপাদন বৃদ্ধি করতে দু’ মাস সব ধরনের মাছ ধরা যাবে না। অভায় আশ্রম এলাকায় ও মাছ ধরা নিষেধ। সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা কেউ মাছ ধরলে জেল জরিমানা। নিষেধাজ্ঞাকালের জন্য নিবন্ধিত জেলেদের জন্য প্রতি জেলেকে ৪০ কেজি করে ভিজিএ চাল দেওয়া হয়েছে। জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বকনা বাছুর গরু বিতরণ করা হয়েছে।

এ জনসচেতনতা সভাটির সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ সদরের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন।

উক্ত জনসচেতনতা সভায় সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগ, সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ আলী আহমেদ টুংকু, সাধারণ সম্পাদক টি.এম মাইনুল ইসলাম, জেলা মৎস্যজীবি সমিতি’র সাধারণ সম্পাদক মোঃ খোকন ব্যাপারী,সদর উপজেলা আওয়ামী মৎস্যজীবিলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম মুক্তি সহ অন্যান্য নেতৃবৃন্দরা।

এসময়ে অনুষ্ঠানে সিনিয়র উপজেলা মৎস্য দপ্তর, সিরাজগঞ্জ সদরের সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ আমজাদ হোসেন, ক্ষেত্র সহকারী মোঃ গোলাম রাব্বি, ক্ষেত্র সহকারী (ইলিশ প্রকল্প) খন্দঃ সামিহা তাসনিম নিশি, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক জনাব মোঃ জহুরুল ইসলাম এবং সিরাজগঞ্জ সদর, মেছড়া ও ছোনগাছা ইউনিয়নের ২১০ জন মৎস্যজীবিরা উপস্থিত ছিলেন ।

18


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর