শিরোনামঃ
তাপদাহ উপেক্ষা করে ফসল কাটা ও মাড়াইয়ে ব্যস্ত কৃষকরা এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার ফিলিপাইনে যাচ্ছে বাংলাদেশের হাইব্রিড ধানবীজ বেতাগীতে তীব্র গরমে তৃষ্ণার্তদের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ  হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন: খাদ্যমন্ত্রী ঢাকাকে পরিবেশ বান্ধব সুন্দর শহরে রূপান্তরিত করা হবে : রাজউক চেয়ারম্যান মে দিবস উপলক্ষে জাতীয় গার্মেন্টস শ্রমিকজোট বাংলাদেশ এর র‍্যালী ও আলোচনাসভা নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ. লীগকে আমন্ত্রণ বিজেপির ধান উৎপাদনে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বাড়ানো হবে: পরিবেশমন্ত্রী দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার যতবার সরকারে এসেছি শ্রমিকদের মজুরি বাড়িয়েছি: প্রধানমন্ত্রী বেসিস নিয়ে আব্দুল আজিজের ভবিষ্যৎ পরিকল্পনা কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রকার কারচুপি বরদাস্ত করবে না প্রশাসন শিক্ষার মানোন্নয়নে শিক্ষক প্রশিক্ষণ অপরিহার্য -উপাচার্য ড. মশিউর রহমান জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন পরীক্ষা নিয়ন্ত্রক মেজবাহ্ উদ্দিন টঙ্গীতে পরিবহনে চাঁদাবাজীর অভিযোগে গ্রেফতার-৮ চতুর্থ দিনেও ঢাকার জনগণের মাঝে হাবিব হাসান শাহজাদপুরে দিনমজুরের ক্ষতবিক্ষত মরদেহ  উদ্ধার 

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

সিরাজগঞ্জে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন উপলক্ষ্য র‍্যালী অনুষ্ঠিত

কলমের বার্তা / ১৭ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ১০ মার্চ, ২০২৪

“দূর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো” এই প্রতিপাদ্য নিয়ে সিরাজগঞ্জে ১০ মার্চ জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন উপলক্ষ্যে র‍্যালি প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলাপ্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর সিরাজগঞ্জের আয়োজনে

রবিবার (১০ মার্চ) সকাল ১০ টার দিকে সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে সন্মুখে হতে এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদর্শন করে এসে শহিদ এ.কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান তিনি তার বক্তব্যে বলেন, অগ্নিকাণ্ড, ভূমিকম্প সহ সকল দূর্যোগ প্রতিরোধে আমাদেরকে সহনশীলতা এবং জনসচেতনতা সৃষ্টি করতে হবে। প্রস্তুতি গ্রহণ ও প্রতিরোধ ব্যবস্থা থাকলে প্রাণ হানী ও সম্পদের ক্ষতি কম হবে। এজন্য বিশেষ করে শিক্ষার্থীদের প্রশিক্ষণের মাধ্যমে অভিভাবক সাধারণ মানুষদের সচেতনতা বৃদ্ধি অব্যশই করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোঃ সামিউল আলম, সিভিল সার্জন ডাঃ রামপদ রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার, সিনিয়র সহসভাপতি এবং সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির লিমিটেড এর প্রেসিডেন্ট বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আবু ইউসুফ সূর্য, জেলা জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই তালুকদার, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল মন্নান, স্টেশন অফিসার মোঃ আতাউর রহমান টনি, সদর উপজেলা প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ সাইদুল হক , ব্র্যাক ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর মোঃ রইস উদ্দিন, সুক এনজিওর নির্বাহী পরিচালক মোঃ আনোয়ার হোসেন, এনডিপি এনজিওর প্রতিবন্ধী বিষয়ক ও শিক্ষা কর্মসূচির কর্মকর্তা শিপন চন্দ্র নাগ প্রমুখ। এসময় অনুষ্ঠানে জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জেলা ও উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীরা, যুবরেড ক্রিসেন্টের সদস্যরা, রোভার স্কাউটস সদস্যরা, এবং প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দরা অন্যান্যরা উপস্থিত ছিলেন।

24


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর