শিরোনামঃ
বেলকুচিতে বোমা বিস্ফোরণ মামলার আসামি আবু তালেব গ্রেফতার বেতাগীতে গরমে উপজেলা প্রশাসনের উদ্যোগে,ঠান্ডা পানি বিতরণ সিরাজগঞ্জে চিকিৎসা সহায়তার আর্থিক অনুদান, প্রতিবন্ধীদের ট্রাইসাইকেল বিতরণ ও বৃক্ষ রোপণ করলেন-সমাজকল্যাণমন্ত্রী ডা. দিপুমনি সিরাজগঞ্জে বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠানে মনোমুগ্ধকর গান পরিবেশন করেছে লালন দর্পণ বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতি’র নির্বাচনে সভাপতি-সনি,সম্পাদক-আজিম কালিয়াকৈরে পুকুরে ডুবে নিখোজের ৫ ঘন্টা পর কিশোরের লাশ উদ্ধার শ্রীপুরে ট্রাক ও পিকআপের সংঘর্ষে দুই নির্মাণ শ্রমিক নিহত আহত-১৪ গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের ১২ তলা থেকে পড়ে রোগির মৃত্যু বেলকুচিতে থানায় ঢুকে প্রার্থীর ওপর হামলার অভিযোগ তদন্তের নির্দেশ ইসির বেলকুচিতে থানায় ঢুকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর উপর হামলা, ইন্জিনিয়ার আমিনুল ইসলামকে শোকজ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খুলনায় লবণাক্ত জমিতে বছরজুড়েই ফলছে ফসল সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের ‘মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ বে টার্মিনাল প্রকল্পে গতি বাংলাদেশ ও গাম্বিয়া রোহিঙ্গা গণহত্যা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদী বস্তিবাসীর জন্য ৯ কুলিং জোন করবে ডিএনসিসি খাদ্য নিরাপত্তায় ২০ লাখ টন গম কিনছে সরকার এনআইওতে চোখের চিকিৎসা নিয়েছেন প্রধানমন্ত্রী

সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ

কলমের বার্তা / ১৩ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ : “ইলিশ আমাদের জাতীয় মাছ, জাটকা ধরলে সর্বনাশ ” এই শ্লোগান নিয়ে -২০২৩-২৪ অর্থ বছরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ( বকনা বাছুর) বিতরণ করা হয়। সিরাজগঞ্জ সদর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কার্যালয়ের বাস্তবায়নে,

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে সিরাজগঞ্জ সদর উপজেলার ৬ টি ইউনিয়ন এবং ১ টি পৌরসভার ১৮ জন হতদরিদ্র জেলেদের মাঝে ১৮ টি বকনা বাছুর গরু বিতরণ করা হয় সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণ হতে উক্ত বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ -২( সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী এসময়ে তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুকন্যা , দেশরত্ন ,জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার আপনাদের মুখে হাসি ফুটাতে তৃণমূল পর্যায়ে মানুষদের মানবিক সহায়তা প্রদান করে যাচ্ছেন। তিনি দেশের মানুষকে ভালোবাসেন। ইলিশ মাছ আমাদের জাতীয় মাছ, আমাদের দেশের ইলিশ মাছ খুবই সুস্বাদু ইলিশ মাছ রক্ষায় মাছের বংশ বৃদ্ধি করার জন্য নদী থেকে আপনারা কখনও ঝাটকা ইলিশ মাছ ও মা মাছ ধরবেন না। এজন্য জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্য এ বকনা বাছুর গরু বিতরণ করা হলো। এ বকনা বাছুর গরু ভালো ভাবে লালনপালন করে আরও গরুর বংশ বিস্তার করে খামার করবেন। তাহলে পরিবার স্বাবলম্বী হবে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহীনুর রহমান, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আলমগীর হোসেন ।
এ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন।
অনুষ্ঠান পরিচালনা করেন এবং স্বাগত বক্তব্যে রাখেন, সদর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন।
এ সময়ে অনুষ্ঠানে জেলা আওয়ামী মৎস্যজীবি লীগের সাধারণ টি.এম. মাইনুল ইসলাম, সহ-সভাপতি রেজাউল ইসলাম খোকা, সদর আওয়ামী মৎস্যজীবিলীগের সিনিয়র সহসভাপতি রফিকুল ইসলাম মুক্তি, সাংগঠনিক সম্পাদক মোঃ তাজউদ্দিন, জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সাধারণ সম্পাদক রোকেয়া খাতুন, বনপরিবেশ বিষয়ক সম্পাদক বিউটি পারভীন,জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমাজ সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক কে.এম.ছানোয়ার হোসেন, সদর উপজেলার সিনিয়র সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ আমজাদ হোসেন, ক্ষেত্র সহকারী গোলাম রাব্বি, প্রকল্পের ক্ষেত্র সহকারী খন্দকার সামিহা তাসলিম নিশি সহ সুবিধাভোগী সকল জেলেরা উপস্থিত ছিলেন ।

19


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর