শিরোনামঃ
উত্তরা থেকে টঙ্গী মেট্রোরেলে হবে নতুন ৫ স্টেশন এমপিও শিক্ষকদের জন্য আসছে আচরণবিধি সরকার ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নত করতে কাজ করছে: পরিবেশমন্ত্রী বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী কানাডা মেট্রোরেলে ভ্যাট এনবিআরের ভুল সিদ্ধান্ত ২৫ মে বঙ্গবাজার কমপ্লেক্সের নির্মাণ কাজের উদ্ভোধন করবেন প্রধানমন্ত্রী সাগরে মাছ ধরা ৬৫ দিন বন্ধ বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে তিনজন নিহত বঙ্গবন্ধু ‘জুলিও কুরি’ পদক নীতিমালা মন্ত্রিসভায় উঠছে চাকরি দেওয়ার যোগ্যতা অর্জন করতে হবে সিরাজগঞ্জে বিশ্ব মৌমাছি দিবস উদযাপন উপলক্ষ্যে র‍্যালি প্রদর্শন ও কর্মশালা অনুষ্ঠিত রাজশাহীতে বিএসটিআইয়ের উদ্যোগে বিশ্ব মেট্রোলজি দিবস পালন পাঁচবিবিতে শিশু ও বৃদ্ধর উপরে হামলা স্বেচ্ছাসেবকলীগ নেতা সাজুর বাবার দাফন সমপন্ন আশা জাগাচ্ছে বায়ুবিদ্যুৎ ডিসেম্বরে ঘুরবে ট্রেনের চাকা মূল্যস্ফীতি হ্রাসে ব্যাংক থেকে ঋণ কমাতে চায় সরকার বদলে যাবে হাওরের কৃষি বাংলাদেশে নতুন জলবায়ু স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্প চালু যুক্তরাষ্ট্রের ‘তথ্য দেওয়ার জন্য বাংলাদেশ ব্যাংকে ৩ জন মুখপাত্র নিয়োগ দেওয়া হয়েছে’

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

সিরাজগঞ্জে বিশ্ব ভেটেরিনারি দিবস উদযাপন

কলমের বার্তা / ৭৫ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩

সিরাজগঞ্জে  বিশ্ব ভেটেরিনারি দিবস- ২০২৩  পালন উপলক্ষে গবাদিপশু, হাঁস-মুরগি’র  ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে ক্ষুরারোগের টিকাদান কর্মসুচির শুভ উদ্বোধন, র‍্যালি প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রায় ১ হাজার গরু,ছাগল, ভেড়া, হাঁস-মুরগি অন্যান্য গবাদিপশু-পাখির জন্য ভ্যাকসিন,কৃমিনাশক ওষুধ  দেওয়া হয়।  জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে

শনিবার (২৯ এপ্রিল)  সকাল ৯ টায় হতে দিনব্যাপী  সিরাজগঞ্জ সদর উপজেলার ৯ নং কালিয়াহরিপুর ইউনিয়নের পাইকপাড়া দারুল কোরান কওমী মাদ্রাসা ও এতিমখানা মাঠ প্রাঙ্গণে উক্ত অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ-(২) (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ  হাবিবে মিল্লাত মুন্না।

তিনি খামারিদের উদ্দেশ্য তার বক্তব্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মানের জন্য, সোনার বাংলা গড়তে, মানুষের ভাগ্যে উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং    গবাদিপশু, হাঁস-মুরগী ও অন্যান্য পশু-পাখির জীবনমান, চিকিৎসা, খাদ্য সুরক্ষা এবং নিরাপত্তা  ও তাদের উন্নতি সাধনকল্পে টেকসই উন্নয়নের জন্য ও কাজ করছেন। তাই  আপনারা নিকস্থ প্রাণিসম্পদ দপ্তরের সাথে যোগাযোগ রাখবেন।

সন্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন,  রাজশাহী বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ড. মোঃ নজরুল ইসলাম ঝন্টু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া মুন্সি, কালিয়া হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তাক আহমেদ প্রমুখ।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন,  জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের অফিসার ডাঃ গৌরাংগ কুমার তালুকদার। অনুষ্ঠানটি  সঞ্চালনা করেন, রায়গঞ্জ উপজেলার প্রাণিসম্পদ দপ্তরের ডাঃ মোঃ আমিনুল ইসলাম।
এসময়ে জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ অফিসার ডাঃ হাবিবুর রহমান, কৃত্রিম প্রজনন উপ-পরিচালক ডাঃ তোফাজ্জল হোসেন, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আমিনুল ইসলাম, ভেটেনারি সার্জন ডাঃ আশিষ কুমার দেবনাথ সহ সকল উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা, ভেটেরিনারি সার্জন, ডাঃ, কর্মকর্তা, কর্মচারীগণ, সুবিধা ভোগী খামারিরা তাদের গবাদিপশু, হাঁস-মুরগি নিয়ে উপস্থিত ছিলেন।

জানাযায় যে,  বিশ্ব ভেটেরিনারি দিবস প্রতিবছর এপ্রিল মাসের শেষ শনিবার সারাবিশ্বে একযোগে বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত হয়। সর্বপ্রথম বিশ্ব ভেটেরিনারি এসোসিয়েশনের উদ্যোগে সর্বপ্রথম ২০০০ সালে এ দিবস পালন করা হয়।

94


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর