শিরোনামঃ
সলঙ্গায় জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার-৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার কোনাবাড়ীতে হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার অনাবাদি জমি সমবায়ের মাধ্যমে চাষ করুন নতুন রাষ্ট্রদূত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক আরও এগিয়ে নেবে: পররাষ্ট্রমন্ত্রী বন্যা নিয়ন্ত্রণে ব্রহ্মপুত্রের পূর্বাভাস জানাবে চীন সম্পর্ক জোরদার করতে আসছেন ডোনাল্ড লু অনুমোদনহীন ক্যানটিন-ফার্মেসি বন্ধের নির্দেশ স্বাধীন ফিলিস্তিন গঠনের পক্ষে বাংলাদেশসহ ১৪৩ দেশের ভোট, জাতিসংঘে প্রস্তাব পাস মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্থাপনায় পাসপোর্ট পাবেন বাংলাদেশিরা বর্জ্য দিয়ে উৎপাদন হবে বিদ্যুৎ পরিচ্ছন্ন হবে ঢাকা নগরী এমভি আবদুল্লাহ বঙ্গোপসাগরে, সোমবার পৌঁছাবে কক্সবাজারে নতুন অর্থবছরে সব ধরনের কর হিসাব হবে স্বনির্ধারণী পদ্ধতিতে সলঙ্গায় অবৈধভাবে পুকুর খনন, ৫০ হাজার টাকা জরিমানা সংবাদ প্রকাশের জেরে সাইবার আইনে মামলার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন শাশুড়িকে অপহরণের দায়ে পুত্রবধূর বিরুদ্ধে মামলা সিরাজগঞ্জে মৃত শ্রমিকের পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ গাজীপুরে সড়ক দুর্ঘটনায় দুই মোটর সাইকেল আরোহীর মৃত্যু, আহত-১ অসহায় মানুষদের জন্য ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত স্ত্রীকে পুড়িয়ে হত্যা,বেনাপোল থেকে স্বামী আটক বেতাগীতে সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করণে বিতর্ক ও রচনা প্রতিযোগিতা

আজিজুর রহমান মুন্না,সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জে মরহুম মোহাম্মদ নাসিমের ৭৪ তম জন্মবার্ষিকী পালন

কলমের বার্তা / ১০১ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ২ এপ্রিল, ২০২৩

বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র, বর্ষিয়ান রাজনীতিবিদ সাবেক সফল স্বরাষ্ট্র, ডাক, টেলিযোগাযোগ, গণপূর্ত, গৃহায়ণ ও স্বাস্থ্যমন্ত্রী জাতীয় নেতা আলহাজ্ব মোহাম্মদ নাসিম এর ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২ এপ্রিল) বিকেলে শহরের এস.এস রোডস্থ  সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, জেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাডভোকেট কে.এম.হোসেন আলী হাসান।
স্মৃতিচারণ করে বক্তব্যে রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব ইসহাক আলী, সৈয়দ আব্দুর রউফ মুক্তা, আব্দুল বারী সেখ, সাধারণ সম্পাদক আলহাজ্ব  মোঃ আব্দুস সামাদ তালুকদার, যুগ্ন-সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী, ফরিদ আহমেদ চৌধুরী পিয়ার, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব দানিউল হক মোল্লা সহ  জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ, পৌরআওয়ামীলীগের সভাপতি মোঃ হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক সেলিম আহমেদ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
এসময়ে দলের  বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,    ১৯৪৮ সালের ২ এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজিপুরে জন্মগ্রহণ করেন মোহাম্মদ নাসিম। তার গর্বিত সুযোগ্য  পিতা শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী, মাতা মোছাঃ আমেনা মনসুর।

মরহুম মোহাম্মদ নাসিমের  বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি ৬ বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন এবং স্বরাষ্ট্র, গৃহায়ণ ও গণপূর্ত, ডাক ও টেলিযোগাযোগ, সর্বশেষ স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের মন্ত্রী নিযুক্ত হন।
এছাড়া তিনি বাংলাদেশ আওয়ামী-লীগের প্রেসিডিয়াম সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ছিলেন।

মোহাম্মদ নাসিম  মহামারি  করোনা ভাইরাসে  আক্রান্ত হয়ে  ২০২০ সালের ১৩ জুন রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন । মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর। জন্মদিনে মহান এই নেতার বিদেহী আত্মার মাগফেরাত  কামনা করে দোয়া চেয়েছেন  তার সুযোগ্য পুত্র সিরাজগঞ্জ-(১) আসনের জাতীয় সংসদ সদস্য  প্রকৌশলী তানভীর শাকিল জয় এমপি।

124


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর