শিরোনামঃ
উপজেলা পরিষদ নির্বাচন যশোরর শার্শা উপজেলায় প্রতীক বরাদ্দ সংবাদ প্রকাশের পর দুর্নীতির বিরুদ্ধে অভিযোগকারী মমিনুর দম্পতির শোকজের ঘটনায় তদন্ত শুরু! গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ আহত-৪ গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ আহত-৪ অবশেষে কারা মুক্ত হলেন মাওলানা মামুনুল হক সেনা সদস্যদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন তাপদাহ উপেক্ষা করে ফসল কাটা ও মাড়াইয়ে ব্যস্ত কৃষকরা এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার ফিলিপাইনে যাচ্ছে বাংলাদেশের হাইব্রিড ধানবীজ বেতাগীতে তীব্র গরমে তৃষ্ণার্তদের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ  হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন: খাদ্যমন্ত্রী ঢাকাকে পরিবেশ বান্ধব সুন্দর শহরে রূপান্তরিত করা হবে : রাজউক চেয়ারম্যান মে দিবস উপলক্ষে জাতীয় গার্মেন্টস শ্রমিকজোট বাংলাদেশ এর র‍্যালী ও আলোচনাসভা নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ. লীগকে আমন্ত্রণ বিজেপির ধান উৎপাদনে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বাড়ানো হবে: পরিবেশমন্ত্রী দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার যতবার সরকারে এসেছি শ্রমিকদের মজুরি বাড়িয়েছি: প্রধানমন্ত্রী

সিরাজগঞ্জে মাসব্যাপী বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধন

কলমের বার্তা / ১৪ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে মাসব্যাপী বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। এতে ৩০ টি স্টল স্থাপন করা হয়।

নাট্য নিকেতন সিরাজগঞ্জের আয়োজনে ও মনিপুরী তাঁতী শিল্প জামদানী ও বেনারসী কল্যাণ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায়

রবিবার (২১ এপ্রিল) বিকেলে সিরাজগঞ্জ শহরের প্রাণকেন্দ্র বাজার স্টেশন মুক্তির সোপান পিছনে বিজয় সৌধে এ বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসব এ বৈশাখী মেলার আনুষ্ঠানিকভাবে বেলুন ফেস্টুন উড়িয়ে, ফিতা কেটে উদ্বোধন করেন, অনুষ্ঠানের উদ্বোধক জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শামীম তালুকদার লাবু এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ -২ সদর-কামার আসনের জাতীয় সংসদ সদস্য ড.জান্নাত আরা তালুকদার হেনরী এসময়ে তিনি তার বক্তব্যে বলেন, বাঙালি জাতির প্রায় হাজার বছরের ইতিহাস ঐতিহ্য কৃষ্টি কালচার হলো পহেলা বৈশাখ বা বৈশাখী মেলা। বহুকাল আগে থেকেই বিভিন্ন ধরনের মেলা লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়। তার মধ্যে আমাদের বৈশাখী মেলা হলো অন্যতম সংস্কৃতির একটি বড় সমৃদ্ধি।
বঙ্গবন্ধুকন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার পহেলা বৈশাখ রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি দিয়েছেন এবং পালন করেছেন। আমাদের পহেলা বৈশাখ ও লোকজ সংস্কৃতি মেলা বেঁচে থাকবে অনন্তকাল । এ মাসব্যাপী বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠানের সফলতা কামনা করি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাট্য নিকেতন সিরাজগঞ্জের প্রতিষ্ঠাতা সভাপতি দিলীপ গৌর এবং স্বাগত বক্তব্য রাখেন, নাট্য নিকেতন সিরাজগঞ্জের সাধারণ সম্পাদক মোঃ হোসেন আলী (ছোট্ট), ও মনিপুরী তাঁতী শিল্প জামদানী ও বেনারসী কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ আমির হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্যে রাখেন, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ও চ্যানেল আই টেলিভিশনের সিনিয়র স্টাফ রিপোর্টার ফেরদৌস রবীন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের প্রেসিডিয়াম সদস্য মমিন বাবু, নাট্য নিকেতন সিরাজগঞ্জের উপদেষ্টা টেলিভিশন সাংবাদিক হীরক গুণ, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক জিহাদ- আল- ইসলাম প্রমুখ।

এ বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসব এর উদ্বোধনকালে, জেলা যুব আওয়ামী মহিলালীগের সাধারণ সম্পাদক আফরিন মায়া, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া মুন্সি, সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নবীদুল ইসলাম, শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মোঃ সেলিম রেজা সহ সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি / সাধারণ সম্পাদকগণ, নাট্য নিকেতন সিরাজগঞ্জের সকল কর্মকর্তা ও সদস্যগণ, সুধীজন, গুণীজন , সাংস্কৃতিক ব্যক্তিগণ,

বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা, প্রিন্ট ও ইলেকট্রনিক্সস মিডিয়ার সাংবাদিকগণ, আগত দর্শনার্থীদের একাংশ উপস্থিত ছিলেন।

18


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর