• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
রায়গঞ্জে কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ পূনঃগঠন বিষয়ক সভা অনুষ্ঠিত সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ রায়গঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ভাঙ্গুড়ায় মাদকাসক্ত স্বামীর নির্যাতন সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যা,মেয়ের পরিবারের অভিযোগ হত্যা ঠাকুরগাঁওয়ে ২৩৩ টি হারানো মোবাইল উদ্ধার লালমনিরহাটে বিএসএফ গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু! ‘শূন্যের বৃত্ত’ থেকে বের হলো বে-টার্মিনাল প্রকল্প বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত স্বাধীনতা দিবসে ভারত রাশিয়া ও চীনের শুভেচ্ছা ঈদযাত্রায় এবার স্বস্তির আশা চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান অর্থনৈতিক অঞ্চলের স্থান দেখতে কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স: রেলমন্ত্রী প্রশিক্ষণে আসবেন ভুটানের ডাক্তার-নার্স অসাম্প্রদায়িক মানবিক ও স্মার্ট দেশ গড়ার প্রত্যয় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী সিরাজগঞ্জ সরকারি কলেজে নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন 

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

সিরাজগঞ্জ পৌরসভায় বাস্তবায়িত ৩ টি প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত

কলমের বার্তা / ১১৭ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২

সিরাজগঞ্জ পৌরসভায় ক্লাইমেট ব্রিজ ফান্ড (সিবিএফ) এর আর্থিক সহযোগিতায় ও জার্মান কো- অপারেশন এর সহযোগিতায় এসকেএস ফাউন্ডেশন বাস্তবায়িত উর্মী (URMI), এনডিপি বাস্তবায়িত ইআরসিসি (ERCC) এবং ব্র্যাক ইউডিপি বাস্তবায়িত ইআরপি (ERP) যথাক্রমে ৩ টি প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) সকাল ১০ টায় সিরাজগঞ্জ পৌরসভার হলরুমে উক্ত অবহিত করণ সভার সভাপতিত্ব করেন,
সিরাজগঞ্জ পৌরসভার সুযোগ্য মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা।

এ সময়ে সন্মানিত অতিথি বক্তব্যে রাখেন, এনডিপি’র নির্বাহী প্রধান, মোঃ আলাউদ্দিন খান, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ হেলাল আহমেদ, প্যানেল মেয়র-(১) মোঃ নূরুল হক, ব্র্যাক ইউডিপির- প্রোগ্রাম ম্যানেজার, সজল কুমার সাহা, এবং এসকেএস ফাউন্ডেশনের ম্যানেজার (এমএফ) মোঃ ফজলুর রহমান প্রমুখ ।
অতিথি হিসেবে আরো বক্তব্যে রাখেন
সিরাজগঞ্জ সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচলক, মুহাম্মদ মতিয়ার রহমান, সিরাজগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডাঃ জাহিদুল ইসলাম, সিরাজগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী, মোঃ আব্দুস সালাম মিয়া এবং কমিউনিটি থেকে সিডিও-সিডিসি এর প্রতিনিধিগণ।

অনুষ্ঠানের মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন, সিরাজগঞ্জ পৌরসভার সমাজ উন্নয়ন কর্মকর্তা এস, এম শাহ্ আলম।পৌরকাউন্সিলর বৃন্দরা কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এ সময়ে আরো উপস্থিত ছিলেন পৌরসভার সকল কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা-কর্মচারিবৃন্দরা।

অনুষ্ঠানে এসকেএস ফাউন্ডেশনের উর্মী প্রকল্প সম্পর্কে প্রজেক্ট ম্যানেজার মোঃ মিজানুর রহমান, এনডিপি এর ইআরসিসি প্রকল্প সম্পর্কে প্রকল্প সমন্বয়কারী শেখ মিজানুর রহমান এবং ব্র্যাক ইউডিপি এর ইআরপি প্রকল্প সম্পর্কে ডেপুটি ম্যানেজার, ইয়াসনা রহমান প্রকল্পগুলো সম্পর্কে উপস্থাপনা করেন।
প্রকল্পগুলো মূলত জলবায়ু প্রভাবের ফলে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জ পৌরসভার ১৩ টি ওয়ার্ডে বাস্তবায়িত হবে।
দরিদ্র ও হতদরিদ্র পরিবারের সহিত ওয়াশ,আইজিএ, আবাসন উন্নয়ন, কভিড-১৯ বিষয়ে সচেতনতা, স্বাস্থ্য ও পুষ্টি নিয়ে কাজ করবেন। এরপর প্রকল্পগুলো সম্পর্কে উন্মুক্ত আলোচনায় সকলের মূল্যবান পরামর্শ চাওয়া হয়।
পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা প্রকল্পগুলো সুষ্ঠুভাবে বাস্তবায়নে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর সহিত সমন্বয় করে সকল সংস্থাকে প্রকল্পের পরিকল্পিত কাজগুলো বাস্তবায়নের পরামর্শ প্রদান করেন এবং সিরাজগঞ্জ পৌরসভা থেকে প্রকল্প বাস্তবায়নে সংস্থাগুলোকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

71


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর