শিরোনামঃ
স্থাবর সম্পত্তি অর্জনে অনুমতি লাগবে বিদেশি সংস্থার বাণিজ্যে অবদান রাখায় সিআইপি কার্ড পেলেন ১৮৪ ব্যবসায়ী শাস্তির বিধান রেখে হচ্ছে স্বাস্থ্যসেবা ও সুরক্ষা আইন যমুনায় দৃশ্যমান হলো বঙ্গবন্ধু রেল সেতু রোহিঙ্গাদের সহায়তায় ৩০ মিলিয়ন ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র বছর শেষে আসছে রূপপুরের বিদ্যুৎ কলম্বো সিকিউরিটি কনক্লেভের সদস্য হচ্ছে বাংলাদেশ তিস্তার প্রকল্পে অর্থায়নে আগ্রহী ভারত ড. ওয়াজেদ মিয়া ছিলেন আণবিক গবেষণার পথিকৃৎ প্রধানমন্ত্রীকে মোদির আমন্ত্রণপত্র দিলেন ভারতের পররাষ্ট্র সচিব রাষ্ট্রায়ত্ত কোম্পানিগুলোকে শেয়ারবাজারে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর কোনো শক্তি আমাকে জনগণ থেকে দূরে সরাতে পারবে না শার্শার অস্ত্র মামলায় রাজুর ১৭ বছরের জেল মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে শিক্ষার্থীর মৃত্যু ! রায়গঞ্জে শিক্ষকের- দম্পতির  বাসার গ্রীল কেটে ৯ লাখ টাকার মালামাল লুট   সিরাজগঞ্জে জামিন পেলেন ৬ প্রিজাইডিং কর্মকর্তা   শার্শায় প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার সিরাজগঞ্জে সেবামুক্ত স্কাউট গ্রুপের উদ্যোগে রিক্সাচালকদের মাঝে শতাধিক ছাতা বিতরণ জয়পুরহাটে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী সমুদ্রে তেল-গ্যাস অনুসন্ধানে দরপত্র কিনেছে ৭ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক :

সিরাজগঞ্জ প্রেসক্লাব দখলের আশংকায় আহবায়ক কমিটি নিরাপত্তা চেয়ে বিভাগীয় কমিশনার, ডিসি ও এসপির কাছে অভিযোগ

কলমের বার্তা / ১৫৩ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে একটি চক্র সিলেকশনের মাধ্যমে প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি গঠন এবং অবৈধভাবে সিরাজগঞ্জ প্রেসক্লাব দখলের পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে। কতিপয় সাংবাদিক ক্ষমতাসীন দল আওয়ামী লীগের গুটি কয়েক নেতার নাম ভাঙ্গিয়ে ন্যাক্কারজনক এ খেলায় মেতে উঠেছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে নিরাপত্তা চেয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য রাজশাহী বিভাগীয় কমিশনার, সিরাজগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে প্রেসক্লাবের বর্তমান আহবায়ক কমিটির পক্ষ থেকে লিখিতভাবে অভিযোগ করা হয়েছে। অভিযোগের অনুলিপি সিরাজগঞ্জ-২ আসনের এমপি, পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি/সম্পাদক সহ অঙ্গ-সংগঠনের নেতাদের কাছেও পাঠানো হয়েছে বলে জানা গেছে। ১২ এপ্রিল সকালে রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে সভা করতে আসলে আহবায়ক কমিটির নেতৃত্বে সাংবাদিকদের একটি প্রতিনিধি দল বিভাগীয় কমিশনারের সাথে সাক্ষাত করে লিখিত অভিযোগটি দেন। জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডলসহ প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন। অভিযোগ পাওয়ার পর বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ বিষয়টি গুরুত্ব সহকারের দেখা হবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের বিষয়ে প্রেসক্লাবের প্রতিনিধিদের আশ্বস্ত করেন।

অভিযোগে বলা হয়, বিগত কমিটির মেয়াদ শেষ হওয়ার পর চলতি বছরের গত ২০ ফেব্রæয়ারী গঠনতন্ত্র মোতাবেক প্রেসক্লাবের সাধারন সভা ডাকা হয়। ওই সভায় প্রেসক্লাবেব ৪৭ জন সদস্যের মধ্যে ৩৮ জন উপস্থিত ছিলেন। সভার সিদ্বান্ত মোতাবেক মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে ৩ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। এরপর গত ২৩ মার্চ নির্বাচনের তারিখ নির্ধারণ করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন ও নির্বাচন ট্রাইব্যুনাল গঠন করে আহবায়ক কমিটি। নির্বাচন কমিশন দায়িত্ব পেয়ে প্রেসক্লাবের দৃশ্যমান ৪৭জন সদস্যের নামে ভোটার তালিকা চূড়ান্ত করে নির্বাচনী তফশীল ঘোষনা করে। ঘোষনা অনুযায়ী মনোনয়নপত্র উত্তোলন এবং দাখিলও করেন প্রতিদ্বন্ধি প্রার্থীরা। এ অবস্থায় প্রেসক্লাবের বিগত কমিটির সভাপতি/সম্পাদক পরিকল্পিত ভাবে জাল কাগজপত্র তৈরী কওে প্রেসক্লাবের সদস্য নন এমন ৩জন সাংবাদিককে বাদী বানিয়ে আদালতে মামলা দায়ের করান এবং প্রেসক্লাবের চলমান নির্বাচন প্রক্রিয়া স্থগিত চেয়ে আবেদন করেন।

তাদের আবেদনের প্রেক্ষিতে ১৪ মার্চ বিচারিক আদালত দায়ের হওয়া মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি গঠনের উপর নিষেধাজ্ঞার আদেশ দেন। এরপর থেকে নির্বাচনী কার্যক্রম স্থগিত রেখে আহবায়ক কমিটি প্রেসক্লাবের কার্যক্রম পরিচালনা করে আসছে। পাশাপাশি বিচারিক আদালতের নিষেধাজ্ঞার পরিপ্রেক্ষিতে জেলা ও দায়রা জজ আদালতে আপীল করেছেন তারা। আদালতে ইতোমধ্যে মামলাকারীদের নোটিশ করেছে এবং আপিল শুনানীর জন্য ৮ জুন সময় নির্ধারন করেছেন।

এ অবস্থায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রেসক্লাবের সদস্যদের একটি বড় অংশকে পাশ কাটিয়ে সিলেকশনের মাধ্যমে কার্যনির্বাহী কমিটি গঠন এবং অবৈধভাবে সিরাজগঞ্জ প্রেসক্লাব দখলের পায়তারার পাশাপাশি ন্যাক্কারজনক এ পরিকল্পনা বাস্তবায়নে ওই চক্রটি প্রেসক্লাবের সদস্যদের ডেকে নিয়ে সাদা কাগজে স্বাক্ষর নেয়ার চেষ্টা করছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে। ইতোমধ্যে কেউ কেউ এ বিষয়ে বিব্রতবোধ করে লিখিত ও মৌখিকভাবে আহবায়ক কমিটিকে বিষয়টি অবগত করেছে।

এ সংক্রান্তে প্রেসক্লাবের সদস্য ফজল এ খোদা লিটনের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়েছে। এছাড়াও ১৩ এপ্রিল স্থানীয় পত্রিকাগুলোতে এ বিষয়ে সংবাদও প্রকাশ হয়েছে।

175


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর