শিরোনামঃ
বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা করতে চায় আমিরাত জুনের মধ্যে ৭০ ভাগ ধান-চাল সংগ্রহের নির্দেশ পেঁয়াজের বাজারে স্বস্তি ॥ দাম কমছে রোহিঙ্গা প্রত্যাবাসনে আইওএম কার্যকর ভূমিকা রাখবে: পররাষ্ট্রমন্ত্রী আইএমএফের ঋণের তৃতীয় কিস্তি পাচ্ছে বাংলাদেশ বাংলাদেশে উন্নয়ন হয়েছে, বললেন ব্রিটিশ প্রতিমন্ত্রী গ্রাম আদালতের জরিমানার ক্ষমতা বাড়ল শেয়ার বাজারে লেনদেন ছাড়িয়েছে ১১শ কোটি টাকা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা রোহিঙ্গাদের জন্য আরো তহবিল সংগ্রহ করুন সলঙ্গায় মাদ্রাসার শিক্ষকের অপসারণের দাবীতে মানববন্ধন বেতাগীতে রেডক্রিসেন্ট দিবসে র‌্যালি ও আলোচনা বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা করতে চায় আমিরাত জুনের মধ্যে ৭০ ভাগ ধান-চাল সংগ্রহের নির্দেশ পেঁয়াজের বাজারে স্বস্তি ॥ দাম কমছে রোহিঙ্গা প্রত্যাবাসনে আইওএম কার্যকর ভূমিকা রাখবে: পররাষ্ট্রমন্ত্রী আইএমএফের ঋণের তৃতীয় কিস্তি পাচ্ছে বাংলাদেশ বাংলাদেশে উন্নয়ন হয়েছে, বললেন ব্রিটিশ প্রতিমন্ত্রী গ্রাম আদালতের জরিমানার ক্ষমতা বাড়ল

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

সিরাজগঞ্জ সদরে ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

কলমের বার্তা / ১২৪ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ৯ নভেম্বর, ২০২২

উন্নয়নের জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্য নিয়ে সিরাজগঞ্জ সদর উপজেলার আয়োজনে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ অনুষ্ঠিত হয়েছে। এ মেলায় ২৬ টি স্টলের মধ্যে বিজয়ী মধ্যে এবং অংশ গ্রহণকারীদের মধ্যে ক্রেস্ট পুরস্কার বিতরণ করা হয়েছে।

সদর উপজেলা পরিষদের আয়োজনে বুধবার (৯ নভেম্বর) সিরাজগঞ্জ শহরের ঐতিহ্যবাহী ভিক্টোরিয়া হাইস্কুল মাঠে ডিজিটাল উদ্ভাবনী মেলার সভাপতিত্ব করেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন।

সন্মানিত অতিথি হিসেবে বক্তব্যে রাখেন , সহকারী ভূমি কমিশনার এস,এম রকিবুল হোসেন, সিরাজগঞ্জ প্রেসক্লাবে সভাপতি মোঃ হেলাল আহমেদ, সদর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নবাগত কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আনোয়ার সাদাত, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর সিরাজগঞ্জ সদর উপজেলা কার্যালয়ের সহকারি প্রোগামার খন্দকার সাখাওয়াত হায়দার, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া, বহুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফরহাদ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনায় ও সার্বিক দায়িত্ব ছিলেন, সদর উপজেলা উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার এলিজা সুলতানা,স্বাগত বক্তব্য রাখেন, ভিক্টোরিয়া হাইস্কুলের সদস্য সচিব ও প্রধান শিক্ষক মোঃ সাজেদুল ইসলাম।

এ সময়ে সিরাজগঞ্জ সদর উপজেলা সমাজসেবা অফিসার মোঃ সোহেল রানা, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আশীষ কুমার দেবনাথ, সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার আফরোজা জাহান, সিরাজগঞ্জ পৌর ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম , শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ সেলিম রেজা সহ অন্যান্যরা সদর উপজেলার বিভিন্ন দফরের কর্মকর্তা কর্মচারীরা ইউনিয়ন পরিষদের ইউডিসিরা, সদর উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উক্ত উদ্ভাবনী মেলায় প্যাভিলিয়ান-(১) উদ্ভাবনী উদ্যোক্ত হিসেবে প্রথম স্থান অর্জন করে সদর উপজেলা ভূমি অফিস, দ্বিতীয় স্থান অর্জন করে সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট এবং তৃতীয় স্হান অর্জন করে সদর উপজেলা প্রাণি সম্পদ অফিস। প্যাভিলিয়ান -(২)” ডিজিটাল দেখা” – হিসেবে সিনিয়র সদর উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় প্রথম স্থান অর্জন করে, দ্বিতীয় স্থান অর্জন করে সদর উপজেলা শিক্ষা অফিস এবং তৃতীয় স্হান অর্জন করে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। (৩) প্যাভলিয়ান -“হাতের মুঠোয় দেখা” ক্যাটাগরিতে সদর উপজেলার কাওয়াকোলা ইউনিয়ন পরিষদ প্রথম স্থান অর্জন করে, দ্বিতীয় স্থান অর্জন করে শিয়ালকোল ইউনিয়ন পরিষদ এবং তৃতীয় স্হান অর্জন করে বহুলী ইউনিয়ন পরিষদ। প্যাভিলয়ান (৪)- শিক্ষা ও দক্ষতায় ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করে ভিক্টোরিয়া হাইস্কুল, দ্বিতীয় স্থান অর্জন করে সালেহা ইসহাক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় স্হান অর্জন করে বনোয়ারি লাল উচ্চ বিদ্যালয় ( বিএল সরকারি উচ্চ বিদ্যালয়)।

অনুষ্ঠানে বক্তারা বলেন, উন্নয়নে অগ্রযাত্রায় ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে উন্নতশীল পরিনত করার লক্ষ্যে আমাদেরকে প্রতিনিয়ত প্রযুক্তির উন্নয়নের সাথে নিজদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি বিশ্ব দরবারে প্রযুক্তির ক্ষেত্রে নেতৃত্ব প্রদানে কার্যক্রম গ্রহণ করা হয়। প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারাদেশে উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপী আয়োজন করা হয় ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২। এর মাধ্যমে অংশ গ্রহণমূলক ও অন্তর্ভুক্তিমূলক উদ্ভাবনের মাধ্যমে আগামীর লক্ষ্যমাত্রা অর্জন করা সহজ হবে।

77


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর