শিরোনামঃ
কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রকার কারচুপি বরদাস্ত করবে না প্রশাসন শিক্ষার মানোন্নয়নে শিক্ষক প্রশিক্ষণ অপরিহার্য -উপাচার্য ড. মশিউর রহমান জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন পরীক্ষা নিয়ন্ত্রক মেজবাহ্ উদ্দিন টঙ্গীতে পরিবহনে চাঁদাবাজীর অভিযোগে গ্রেফতার-৮ চতুর্থ দিনেও ঢাকার জনগণের মাঝে হাবিব হাসান শাহজাদপুরে দিনমজুরের ক্ষতবিক্ষত মরদেহ  উদ্ধার  সিরাজগঞ্জে মহান মে দিবস পালন উপলক্ষে র‍্যালি প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশের রেল উন্নয়নে সহযোগিতায় আগ্রহী রাশিয়া সিরাজগঞ্জে তৃষ্ণার্ত মানুষদের মাঝে স্যালাইন ও শরবত বিতরণ রেলপথে মাত্র ৪ ঘণ্টায় ঢাকা থেকে খুলনা, শুরু জুলাই থেকে এআই প্রযুক্তিতে চলবে সরকারি অফিস অর্থনৈতিক সঙ্কট মোকাবেলা করে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ শরবত বিতরণ করতে গিয়ে জামায়াত নেতা গ্রেপ্তার সৌরবিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশকে ১২১ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার সুপারিশ আমবাড়ীতে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া সংশোধন করা হচ্ছে শ্রম আইন রেডিয়েশন প্রয়োগে ঘরেই সংরক্ষণ করা যাবে পেঁয়াজ চিকিৎসকরা অফিস টাইমে হাসপাতালের বাইরে গেলে ব্যবস্থা প্রবৃদ্ধির দৌড়ে চীন মালয়েশিয়ার চেয়ে এগিয়ে বাংলাদেশ

সিরাজগঞ্জ সদরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন

কলমের বার্তা / ১১ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ “প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ, এই শ্লোগান নিয়ে সারাদেশের ন্যায় সিরাজগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী -২০২৪ এর শুভ উদ্বোধন করা হয়েছে। সারাদেশে একযোগে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী এমপি শেখ হাসিনা ।

বৃহস্পতিবার সকাল ১১টায় সিরাজগঞ্জ সদর
উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল আয়োজনে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর,মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায়, সিরাজগঞ্জ সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল মাঠ প্রাঙ্গণে উক্ত ১৮ এপ্রিল থেকে ২২ এপ্রিল -২০২৪ খ্রীঃ সপ্তাহব্যাপী এ সেবা সপ্তাহ প্রদর্শনীর উদ্বোধন ও স্টল পরিদর্শন করেন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নবনির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান শামীম তালুকদার লাবু।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন , সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী মোঃ মনোয়ার হোসেন এসময়ে তিনি বলেন, বর্তমান সরকার প্রাণিসম্পদ ও কৃষির উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। একক, ক্ষুদ্র ও যৌথ খামারীদের জন্য সহজ শর্তে ঋণের মাধ্যম্যে সরকার প্রাণিসম্পদ খাতকে সমৃদ্ধ করতে কাজ করছে। আমরা আশা করছি আগামীর উন্নত বাংলাদেশ বিনির্মাণে এ খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের জেলা ট্রেনিং অফিসার ডাঃ মোঃ হাবিবুর রহমান, সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আনোয়ার সাদাত, সিনিয়র সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, সদর উপজেলা সমাজসেবা অফিসার মোঃ সোহেল রানা, সদর থানার তদন্ত অফিসার ইনচার্জ মোঃ হাবিবুল্লাহ হাসিব, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া মুন্সি প্রমুখ।
স্বাগত বক্তব্যে রাখেন, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আলমগীর হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন, প্রাণিসম্পদ সম্প্রসারণ অফিসার ডাঃ নাজমুল হোসেন।

সিরাজগঞ্জ সদরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীতে প্রাণিসম্পদ সেবা নিশ্চিতে ৩৫ টি স্টলের মাধ্যমে বিভিন্ন খামারীরা সহ একক গাভী, ষাঁড়, ছাগল, ভেড়া, দুম্বা পালনকারীদের বিভিন্ন চিকিৎসা ও সেবা কোথায় কি ভাবে পাওয়া যাবে সে বিষয়ে ধারনা প্রদান করা হয় এবং বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করা হয় । প্রদর্শনী দিনব্যাপী হলেও সেবা কার্যক্রম চলবে সপ্তাহব্যাপী। এ প্রদর্শনীতে উপজেলার প্রায় ২’শতাধিক গবাদি পশু গরু,ছাগল,ভেড়া, দুম্বা সহ অন্যান্য গবাদিপশু এবং হাঁস-মুরগী, কবুতর ও অন্যান্য পাখি এবং তাদের খাদ্য খাবার প্রদর্শন এবং নিয়মাবলী লিফলেট প্রদর্শন করা হয়।
এ মেলায় সিরাজগঞ্জ সদরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীতে সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল, সদর ভেট এন্ড পেট কেয়ার, ভেটেরিনারি ড্রাগ এসোসিয়েশন, স্মার্ট এগ্রো,মামা-ভাগ্নে এগ্রো,কৃষাণ এগ্রো, এগ্রোফুড লিঃ,চাচা -ভাতিজা দই মিষ্টি ঘর, ডেইরী ফার্ম,ব্র্যাক আরবান এগ্রিকালচার সহ বিভিন্ন এনজিওর এগ্রিকালচার সহ অন্যান্যরা অংশ গ্রহন করে এবং সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ভি.এফ. সুজয় মন্ডল, মোঃ আব্দুল মমিন সেখ সহ অন্যান্য মেলায় কাজের দায়িত্ব পালন করেন ।

15


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর