শিরোনামঃ
নারীর প্রতি বৈষম্য দূর করতে কাজ করছে সরকার দক্ষিণ-পূর্ব এশিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চায় বাংলাদেশ শেরে বাংলার মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আড়াই মাসে টিআইএনধারী বেড়েছে ২ লাখ সিসি ক্যামেরার আওতায় আসবে কক্সবাজার প্রতিবন্ধীদের মূল ধারায় আনতে প্রচেষ্টা আছে সরকারের: সমাজকল্যাণ মন্ত্রী নতুন ১১ জেলা যুক্ত হচ্ছে রেল নেটওয়ার্কে আসছে পড়াশোনার শিক্ষা চ্যানেল এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন নয়: গণপূর্তমন্ত্রী পাহাড়ে শেখ হাসিনার আমলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে-পার্বত্য প্রতিমন্ত্রী রংপুর মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবে প্রধানমন্ত্রীর অনুমোদন চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী সিরাজগঞ্জের শাহজাদপুরে হিন্দু যুবকদের উদ্যোগে পার্থ সারথী বিদ্যাপিঠ গীতা স্কুল সিরাজগঞ্জে ২টি ব্রীজের শুভ উদ্বোধন করলেন এমপি ড. জান্নাত আরা হেনরী সিরাজগঞ্জে স্বাস্থ্য সুরক্ষা ক্লাবের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পূর্ণমিলনী অনুষ্ঠিত সিরাজগঞ্জে দরিদ্র ও অসহায় মানুষদের জন্য ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত লালমনিরহাট হাসপাতালে যোগদান করেননি কেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ প্রচন্ড গরমে অর্ধেকে নেমেছে বেনাপোল বন্দরে পণ্য লোড-আনলোড জিআই সনদ পেল টাঙ্গাইল শাড়িসহ আরো ১৪ পণ্য

সিরাজগঞ্জ সরকারি কলেজে নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন 

কলমের বার্তা / ১৮ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ২৭ মার্চ, ২০২৪

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জ সরকারি কলেজের আয়োজনে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা এবং কলেজ জামে মসজিদে বাদ জোহর শহিদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৬ মার্চ) সিরাজগঞ্জ সরকারি কলেজে সকাল ৬ টা ৪৫ মিনিটে জাতীয় পতাকা উত্তোলন, ৭ টায় কলেজ শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে ৭ টা ৩০ মিনিটে
কলেজের শেখ কামাল অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ সরকারি কলেজের সুযোগ্য অধ্যক্ষ প্রফেসর টি.এম. সোহেল তিনি তার বক্তব্যে বলেন, ২৬ মার্চ আমাদের মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে এবং তার নেতৃত্বে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে পাকিস্তানী বাহিনী ও তাদের দোসরদেরকে পরাজিত করে আমরা স্বাধীনতা যুদ্ধে জয় লাভ করে পাই সোনার বাংলা । তাই আমাদের স্বাধীনতার মহান মুক্তিযুদ্ধ ইতিহাস জানতে হবে লালন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করতে হবে এজন্য আমাদের নতুন প্রজন্ম দেরকে সু-শিক্ষায় শিক্ষিত করে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ সুলতান মাহমুদ, শিক্ষক পরিষদের সম্পাদক হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক প্রফেসর মোঃ শরীফ-উস- সাঈদ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ সরকারি কলেজে মহান ২৬ মার্চ স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক এবং পদার্থ বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর এ.কে.এম রেজাউল হক।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, কলেজে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোছাঃ নাসরীন জান্নাত নূপুর এবং ইতিহাস বিভাগের প্রভাষক মোঃ আজাতুর রহমান।
অনুষ্ঠান সঞ্চালনা করেন, কলেজে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোছাঃ নাসরীন জান্নাত নূপুর এবং ইতিহাস বিভাগের প্রভাষক মোঃ আজাতুর রহমান।
অনুষ্ঠানে আরো বক্তব্যে রাখেন, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ সুলতান মাহমুদ, যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ জীবন সেখ, সহ- সভাপতি মোঃ সজীব সেখ, হৃদয় শেখ, সাংগঠনিক সম্পাদক আরেফিন অনিক প্রমুখ।
এসময় অনুষ্ঠানে কলেজের সকল বিভিন্ন বিভাগীয় প্রধান সকল অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষক, শিক্ষক, কর্মকর্তা- কর্মচারীগণ, কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

29


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর