শিরোনামঃ
এসএসসি ০৬ এইচএসসি ০৮ ব্যাচের ৩য় গ্রান্ড গেট টুগেদার গাজীপুরে নকল জুস কারখানায় ভোক্তা অধিকারের অভিযান লালমনিরহাটে ক্লাশ চলাকালীন বিদ্যালয়ে আগুণ পুড়ে গেছে দুই শ্রেণীকক্ষ! ৪ শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ এসএসসি পাস করেনি অবৈধ অভিবাসী প্রত্যাবাসনে বাংলাদেশকে ‘নিরাপদ’ ঘোষণা ইতালির সামাজিক নিরাপত্তাবেষ্টনীর আওতা বাড়ছে বাজেটে এমপিওভুক্ত শিক্ষকদের ভাতা বাড়ানোর প্রক্রিয়া শুরু মাদকপাচার রোধে আসছে অত্যাধুনিক প্রযুক্তি লক্ষ্যমাত্রার চেয়ে বেশি বোরো উৎপাদন নাগরিকত্ব সনদ ছাড়াই এনআইডি করতে পারবে বাংলাদেশি বংশোদ্ভূত বিদেশিরা ম্যাংগো স্পেশাল ট্রেন এবার চলবে পদ্মা সেতু দিয়ে ইউরোপে নতুন শ্রমবাজার সার্বিয়া ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক হতে হবে পারস্পরিক কল্যাণের ভিত্তিতে স্থায়ী বন্ধন’ ডেঙ্গু ঠেকাতে এবার মাস্টারপ্ল্যান হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণ করতে হবে যাত্রী সুবিধা অনলাইনে চার্জ নেবে দেশের ৪ স্থলবন্দর কাজিপুরে মা দিবসে আলোচনা সভা কাজিপুরে সিএজি’র প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মুস্তাক আহমেদের মতবিনিময়

সেনাবাহিনী সব সময় প্রস্তুত থাকে: স্বরাষ্ট্রমন্ত্রী

কলমের বার্তা / ১১২ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, আমরা কাউকে কাউন্ট করি না। যে কোনো পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনীসহ সবাই সবসময় প্রস্তুত থাকে। বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে উচ্চ পর্যায়ের এক বিশেষ বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

মিয়ানমার থেকে বাংলাদেশের ভূখণ্ডে বারবার মর্টার শেল, গোলাসহ বিভিন্ন ধরনের উস্কানির প্রেক্ষাপটে অনির্ধারিত এ উচ্চ পর্যায়ের বৈঠক হয়েছে বলে মন্ত্রণালয় সূত্র জানিয়েছে। বৈঠকে সেনা, বিমান ও নৌবাহিনীর প্রধান ছাড়াও বিজিবি, কোস্ট গার্ডসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তা, পররাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন বলে জানান মন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, মিয়ানমারের সেনাবাহিনী যুদ্ধে লিপ্ত হয়েছে আরাকান আর্মির সঙ্গে। সেই যুদ্ধের গোলাবারুদ সীমান্ত পেরিয়ে আমাদের দেশে এসে পড়ছে। এতে হতাহতের ঘটনা ঘটছে জানিয়ে তিনি বলেন, আমাদের জনগণ আতঙ্কিত হয়ে রয়েছে যে, কী ঘটছে। সেজন্য আজকে আমরা সভাটি করেছি। মন্ত্রী বলেন, সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে শত্রুতা নয়। আমরা যুদ্ধকে কখনোই উৎসাহিত করি না। যুদ্ধের মতো পরিস্থিতিও আমাদের এখানে আসেনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার অভ্যন্তরীণ দ্বন্দ্বে লিপ্ত। জোর করে রোহিঙ্গাদের আমাদের দেশে পাঠানো ছাড়া তাদের সঙ্গে আর কোনো বৈরি আচরণ নেই। সেনাবাহিনীসহ আমাদের সবাই জানিয়েছে, যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য সবসময় তারা প্রস্তুত থাকে। এখনো তারা প্রস্তুত আছেন।

আসাদুজ্জামান খান বলেন, আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, কাজেই আমরা কাউকে কাউন্ট করি না। আমরা বীরের জাতি, আমরা সব সময় প্রস্তুত আছি। তারা নিজেরা নিজেরা যুদ্ধ করছে। সীমান্তে যেটা হচ্ছে, এটা তাদের অভ্যন্তরীণ বিষয়, সেখানে বাংলাদেশের কোনো ভূমিকা নেই।

72


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর