• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
সিরাজগঞ্জ সদরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন অসহায় হাকিম ও আয়শা দম্পতির সহানুভ‚তি নিবাসের উদ্বোধন উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর লালমনিরহাটে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত! ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ সিরাজগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বঙ্গবাজারে দশতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু শিগগিরই বেঁচে গেলেন শতাধিক যাত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ নিহত-১  লালমনিরহাটে বিএসএফের গুলিতে ইউপি সদস্য আহত গাজীপুরে বয়লার বিস্ফোরণে চীনা প্রকৌশলীর মৃত্যু,আহত ৬ বাংলাদেশী কোনাবাড়ীতে অটোরিক্সার চাপায় ৩ বছরের শিশু মৃত্যু দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে

সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০২২ এর আনুষ্ঠানিক উদ্বোধনে প্রধানমন্ত্রী

কলমের বার্তা / ১৫৪ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ৩১ মে, ২০২২

সেনাবাহিনী নির্বাচনী পর্ষদ-২০২২ এর কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সেনা সদস্যদের পদোন্নতি দেয়ার ক্ষেত্রে পেশাগত দক্ষতা, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস, নেতৃত্বের গুণাবলী, শৃঙ্খলা, বিশ্বস্ততা, আনুগত্য ও সততার ওপর গুরুত্ব দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, সরকারের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের সিদ্ধান্ত আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। পাশাপাশি এ ধরণের সাহসী সিদ্ধান্তে জাতির আত্মবিশ্বাস বৃদ্ধি পেয়েছে। সকালে ঢাকা সেনানিবাসে সেনাসদরের কনফারেন্স হল হেলমেট এ সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০২২ এ ভাষণকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিশ্ব ব্যাংক বোর্ড সভা না করে শুধু দুর্নীতির মিথ্যা অভিযোগে পদ্মা সেতু নির্মাণের অর্থায়ন বন্ধ করে দেয় যা পরবর্তীতে ভিত্তিহীন বলে প্রমাণিত হয়। পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহসানুল করিম। সেনাবাহিনীতে পদোন্নতির ক্ষেত্রে ব্যক্তিগত পছন্দের ঊর্ধ্বে উঠে যোগ্য, দক্ষ, কর্মক্ষম, সৎ এবং দেশপ্রেমিক অফিসারদের হাতে সেনাবাহিনীর ভবিষ্যৎ নেতৃত্ব ন্যাস্ত করতে বাহিনীর সিনিয়র কর্মকর্তাদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন জাতির পিতার নির্দেশনা মেনে সেনাবাহিনীকে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে এবং তা ধরে রাখতে হবে। প্রযুক্তিগত উৎকর্ষের পাশাপাশি দক্ষ মানবসম্পদ উন্নয়ন এবং সৈনিকদের পেশাগত মান উন্নয়নের উপর গুরুত্ব আরোপ করে শেখ হাসিনা বলেন, তার সরকার সেনাবাহিনীর সামগ্রিক উন্নয়ন ও আধুনিকায়নের কাজ অব্যাহত রাখবে। শেখ হাসিনা বলেন সেনাবাহিনীকে শক্তিশালী ও সময়োযোগী বাহিনী হিসেবে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর।

প্রধানমন্ত্রী বলেন, তার সরকার দেশের সার্বভৌমত্ব রক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে এবং উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে সেনাবাহিনীতে অত্যাধুনিক সরঞ্জাম অন্তর্ভূক্ত করেছে। প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সেনাবাহিনী আজ শুধু দেশের প্রতিরক্ষার কাজে নয় বরং দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবিচ্ছেদ্য অংশীদার। দেশের যেকোন দুর্যোগে বাংলাদেশ সেনাবাহিনী জনগণের পাশে দাড়িয়ে সাহায্য সহযোগিতা করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে বলে উল্লেখ করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু ও পদ্মা রেল সেতু প্রকল্পে নিরাপত্তা বিধান, তেল পাইপ লাইন প্রকল্প এবং করোনা মহামারী মোকাবিলায় সেনাবাহিনীর দক্ষতার প্রমাণ দিয়ে জাতির আস্থার প্রতীকে পরিণত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গত এক দশকেরও বেশি সময় ধরে দেশের অর্থনীতিতে যে মজবুত ভিত তৈরী হয়েছে তা ধরে রাখতে হবে।

এর আগে প্রধানমন্ত্রী সেনাসদরে এসে পৌঁছালে তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, আরসিডিএস, পিএসসি এবং সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। শত কর্মব্যস্ততার মাঝেও সশরীরে উপস্থিত হয়ে নির্বাচনী পর্ষদের উদ্বোধন করায় সেনাবাহিনী প্রধান প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

সেনাসদর নির্বাচনী পর্ষদের উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব গোলাম মো. হাসিবুল আলম এবং সেনাবাহিনীর জেনারেল পদবীর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষে প্রধানমন্ত্রী সেনাবাহিনীর উপস্থিত কর্মকর্তাগণের সঙ্গে ফটোসেশনে যোগ দেন এবং সেনাসদর হেলমেট এ রক্ষিত ভিজিটরস বইয়ে স্বাক্ষর করেন।

87


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর