• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন
শিরোনামঃ
সিরাজগঞ্জ সদরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন অসহায় হাকিম ও আয়শা দম্পতির সহানুভ‚তি নিবাসের উদ্বোধন উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মধ্যপ্রাচ্য পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর লালমনিরহাটে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত! ব্যাংকের আমানত বেড়েছে ১০.৪৩ শতাংশ সিরাজগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বঙ্গবাজারে দশতলা মার্কেটের নির্মাণ কাজ শুরু শিগগিরই বেঁচে গেলেন শতাধিক যাত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ নিহত-১  লালমনিরহাটে বিএসএফের গুলিতে ইউপি সদস্য আহত গাজীপুরে বয়লার বিস্ফোরণে চীনা প্রকৌশলীর মৃত্যু,আহত ৬ বাংলাদেশী কোনাবাড়ীতে অটোরিক্সার চাপায় ৩ বছরের শিশু মৃত্যু দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে

প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ১০ কেজি চাল পেল ২২ হাজার পরিবার

কলমের বার্তা / ১৩৭ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ২ মে, ২০২২

ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে সুনামগঞ্জের দিরাই উপজেলায় ১০ কেজি করে চাল পেল ২২,৩৪৩ পরিবার। উপজেলার ২২,৩৪৩ পরিবারের মধ্যে ২২৩.৯৩০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও দিরাই পৌরসভার মেয়রের মাধ্যমে নিম্ন আয়ের মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর এ উপহার প্রদান করা হয়।

ইউনিয়ন ও পৌরসভা হতে প্রাপ্ত তথ্যমতে বিগত ২৩ এপ্রিল (শনিবার) থেকে শুরু হয়ে ৩০ এপ্রিল (শনিবার) এই বিতরণ কার্যক্রম শেষ হয়। এরমধ্যে ১ নং রফিনগর ইউনিয়নে ২২৮০টি পরিবার, ২ নং ভাটিপাড়া ইউনিয়নে ১৭৭০ পরিবার, ৩ নং রাজানগর ইউনিয়নে ২০৯০ পরিবার, ৪ নং চরনারচর ইউনিয়নে ২৩০০ পরিবার, ৫ নং দিরাই সরমঙ্গল ইউনিয়নে ১৭০৭ পরিবার, ৬ নং করিমপুর ইউনিয়নে ২১৩০ পরিবার, ৭ নং জগদল ইউনিয়নে ২৫৮০ পরিবার, ৮ নং তাড়ল ইউনিয়নে ১৮৫০ পরিবার, ৯ নং কুলঞ্জ ইউনিয়নে ২৫৫৫ পরিবার ও দিরাই পৌরসভায় ৩০৮১ পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১০ কেজি করে ভিজিএফ এর চাল পেয়েছে।

এছাড়াও আগাম বন্যায় ফসল হারানো জগদল ইউনিয়নে টিসিবির মাধ্যমে ১৫০০ পরিবারকে ৫৬০ টাকার বিনিময়ে ২ কেজি করে চাল, চিনি, ছোলা, ভোজ্যতেল বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন জগদল ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন রশিদ লাভলু। তিনি আরো বলেন, আগাম বন্যায় বাঁধ ভেঙে আমার পুরো ইউনিয়নটি ক্ষতিগ্রস্থ হয়েছে। তিনি সরকারের কাছে আরো বেশি সাহায্য প্রার্থনা করেন।

এদিকে চাপতির হাওরে ফসল হারানো করিমপুর ইউনিয়নের কয়েকটি গ্রামের কৃষক পরিবারের মধ্যে করিমপুর ইউনিয়ন পরিষদ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেয়েছে আরো ২০০টি পরিবার। শনিবার বেলা ১টায় নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মধ্যে ১০ কেজি চাল, দেড় কেজি মসুর ডাল, ১ কেজি করে লবন, চিনি, এছাড়াও মরিচগুড়া, হলুদ গুড়া ধনিয়া গুড়া বিতরণ করা হয়। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লিটন চন্দ্র দাস লিটু বলেন, হাওরে ফসল হারানো পরিবারগুলো থেকে বাছাই করে অতিদরিদ্রদের মাঝে ঈদ উপহার তুলে দিয়েছি। আমার ইউনিয়নের ক্ষতিগ্রস্তের তুলনায় উপহার সামগ্রী কম এসেছে। তারপরেও উপহার সামগ্রী পেয়ে উপকারভোগীরা অনেক খুশি।

এ প্রসঙ্গে দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিৎ রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, অসহায় দরিদ্র পরিবারগুলোকে প্রধানমন্ত্রী ঈদ উপহার পাঠিয়ে প্রমান করেছেন তিনি মানবতার মূর্ত প্রতীক, গরীব ও অসহায় জনগণের প্রকৃত বন্ধু।

78


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর