শিরোনামঃ
লালমনিরহাটে মাদক কারবারে বাঁধা-শালিসি বৈঠকে ইউপি সদস্যকে মারধর! রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের হালখাতা ও ঋণ আদায় মহাক্যাম্পের উদ্বোধন! বেলকুচিতে ভাইরাল ভিডিওকে গুজব ও পুলিশের মামলাকে মিথ্যা দাবী করে সংবাদ সম্মেলন ভুল তথ্যে প্লট কেনা ও হস্তান্তরে বরাদ্দ বাতিল ‘অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে সেনাবাহিনী’ রেমিট্যান্স প্রবাহ বাড়াতে প্রণোদনার সুপারিশ বাংলাদেশ ব্যাংকের চলতি অর্থবছরের ১০ মাসে প্লাস্টিক পণ্য রপ্তানি বেড়েছে ১৮ শতাংশ নিউরোসায়েন্সেস ইনস্টিটিউটে যুক্ত হচ্ছে আরও ৫০০ শয্যা চট্টগ্রামের এলিভেটেড এক্সপ্রেসওয়ে এখন দৃশ্যমান আইএমএফ ঋণের তৃতীয় কিস্তি ৭০ কোটি ডলার মিলবে জুনে সরকারিকরণ হলো জাহানারা ইমাম স্মৃতি জাদুঘর শার্শায় ট্রাক্টর চাপায় প্রাণ গেল গৃহবধুর, আহত ৩ শার্শা উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীর বাসভবনের সামনে গভীর রাতে বোমা বিস্ফোরণ বন্দিদের সুস্থ রাখতে নানা উদ্যোগ কারাগারে কালিয়াকৈরে ১ একর বন বিভাগের জমি উদ্ধার    জুনে বাণিজ্যিক উৎপাদনে যাচ্ছে দ্বিতীয় ইউনিট দক্ষিণে বাড়ল কমিউটার ট্রেন যাত্রী পরিবহন শুরু আজ বেপরোয়া তাকওয়া ময়লার গাড়িতে ধাক্কা, আহত-১ উপজেলা নির্বাচন উৎসবমুখর দেখতে চাই – প্রধানমন্ত্রী লোহার ড্রামের ভেতর কাঠের গুড়ার মধ্যে ফেন্সিডিল গ্রেফতার-১

মানবাধিকার উন্নয়নে ঢাকা ওয়াশিংটন একসঙ্গে কাজ করবে

কলমের বার্তা / ১৩৮ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ৫ জুন, ২০২২

সুশাসন, মানবাধিকার ও শ্রম অধিকার পরিস্থিতির উন্নতি নিয়ে বাংলাদেশের সঙ্গে এক সঙ্গে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র। এই বিষয়ে বাংলাদেশেরও আগ্রহ রয়েছে। গত শুক্রবার ওয়াশিংটনে প্রধানমন্ত্রীর বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রিন্সিপাল ডেপুটি ন্যাশনাল সিকিউরিটি এ্যাডভাইজার জন ফিনারের এ বিষয়ে আলোচনা হয়।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয় শ্রম অধিকার ও মানবাধিকার পরিস্থিতি উন্নয়নের জন্য বাংলাদেশ বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে এবং যুক্তরাষ্ট্র ও অন্যান্য উন্নয়ন অংশীদারদের এ বিষয়ে স্বীকৃতি দেযার ওপর জোর দেন সালমান রহমান। র‌্যাব এবং এর কর্মকর্তাদের ওপর দেয়া নিষেধাজ্ঞা নিয়েও দুই পক্ষের মধ্যে আলোচনা হয় এবং সালমান রহমান যত শীঘ্র সম্ভব নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ করেন।

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি রাশেদ চৌধুরীর বিষয়ে ফিনারের মনোযোগ আকর্ষণ করেন সালমান রহমান এবং তাকে দ্রুত ফেরত পাঠানোর জন্য সহযোগিতা চান।

91


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর