শিরোনামঃ
বাতিল হচ্ছে রিটার্ন অ্যাসেসমেন্ট প্রথা টিসিবির পণ্য আজ থেকে বিক্রি শুরু অর্থনীতির গেম চেঞ্জার মাতারবাড়ী স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের মিছিল-সমাবেশ সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ড্রোনের মাধ্যমে মনিটরিং বদলে যাচ্ছে পাঠদানব্যবস্থা টাঙ্গাইল শাড়ির স্বত্ব রক্ষায় ভারতে আইনজীবী নিয়োগ গ্রামে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর শার্শায় মাদক মামলায় একজনের ৭ বছরের জেল প্রচার-প্রচারের শেষ দিনে সিরাজগঞ্জ সদরে চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতিকের ব্যাপক শোউন ও ভোট প্রার্থনা অবশেষে শার্শা-বেনাপোলে দেখা মিলল কাঙ্খিত বৃষ্টি অবশেষে ‘অবৈতনিক’ হচ্ছে নিম্ন মাধ্যমিক স্তর হাওরে ধান কাটা হলো সারা, কৃষক পরিবারে স্বস্তির হাসি সংকটেও উন্নয়নশীল দেশগুলোর জন্য বাংলাদেশ রোল মডেল সুদের হার বাজারভিত্তিক করা হবে গভর্নর সংশোধিত বাজেটে কৃষি খাতে ভর্তুকি ৮ হাজার কোটি টাকা বেড়েছে প্রবাস আয় বাড়ানোর জন্য রেমিট্যান্স কার্ড প্রবর্তনের সুপারিশ ৩০ হাজার বীর মুক্তিযোদ্ধার পরিবারকে আবাসন সুবিধা দেবে সরকার প্রত্নসম্পদের ক্ষতি করলে ১০ বছর কারাদণ্ড মেয়াদোত্তীর্ণ ইউনিয়নে বসবে প্রশাসক

পদ্মা সেতুতে পরীক্ষামূলক টোল আদায়

কলমের বার্তা / ১৫০ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ১৮ জুন, ২০২২

পদ্মা সেতুতে প্রথমবারের মতো পরীক্ষামূলকভাবে টোল আদায় করা হলো। গতকাল শুক্রবার এই টোল আদায় করা হয়। সেতুর মাওয়া প্রান্তে টোল প্লাজায় প্রথম টোল দেন পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের পরিচালক শফিকুল ইসলাম। তাঁর গাড়ির সঙ্গে থাকা আরো কয়েকটি গাড়ি থেকে টোল আদায় করা হয়।

পদ্মা সেতু প্রকল্প সূত্রে জানা যায়, গতকাল বিকেল ৪টা ১৫ মিনিটে মাওয়া প্রান্তে কয়েকটি গাড়ি থেকে টোলের টাকা আদায় করা হয়। ইংরেজিতে লেখা টোলের রসিদে দেখা যায়, ওপরের অংশে লেখা ‘পদ্মা ব্রিজ মাওয়া পয়েন্ট। বাংলাদেশ ব্রিজ অথরিটি (বিবিএ)।

মিনিস্ট্রি অব রোড ট্রান্সপোর্ট অ্যান্ড ব্রিজ। গভর্নমেন্ট অব বাংলাদেশ’। রসিদের নিচের অংশে টোলের বিবরণ লেখা রয়েছে। টোলের টাকা নগদে পরিশোধ করা হয়।

পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের বলেন, ‘আজকে শুধু পরীক্ষামূলকভাবে টোল দেওয়া হয়েছে। এটা আনুষ্ঠানিকভাবে টোল দেওয়া নয়। এ টোল দেওয়ার মধ্য দিয়ে মেশিন ঠিকভাবে কাজ করছে কি না, সফটওয়্যার সচল রয়েছে কি না ইত্যাদি বিষয় পরীক্ষা করা হয়েছে। ’

এদিকে পদ্মা সেতু উদ্বোধনের দিন সেতুর দুই পাশের সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে বুড়িগঙ্গা, ধলেশ্বরী ও আড়িয়াল খাঁ সেতুর টোল না নেওয়ার প্রস্তাব করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। গত ১৩ জুন অর্থ বিভাগে এই চিঠি পাঠানো হয়।

93


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর