শিরোনামঃ
ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে মূল সড়কে বন্ধ হচ্ছে মোটরসাইকেল: বিআরটিএ চেয়ারম্যান গবেষণার মাধ্যমে নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদমন্ত্রীর বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমোদন দিল ভারত দিনাজপুরে বাঁশের ফুল থেকে চাল ভাত-পোলাও আগামীকাল দেশের পথে রওনা হচ্ছে এমভি আবদুল্লাহ স্বাস্থ্য বিভাগে দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেব সরকারি সুবিধাভোগী নির্বাচনের প্রচারে নামলে প্রার্থীতা বাতিল: ইসি রাশেদা ৯ মে থেকে হজের ফ্লাইট শুরু সবাইকে দেশ ও জনগণের জন্য কাজ করতে হবে শেখ জামালের আজ ৭১তম জন্মদিন বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ৪৮তম বার্ষিক কাউন্সিল সভা অনুষ্ঠিত উল্লাপাড়ায় মহাসড়কে ভ্যান চালকের মৃত্যু সিরাজগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে হজ যাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত সিরাজগঞ্জে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন, এমপি ড. জান্নাত আরা হেনরী বেড়ায় তীব্র গরমে পানি ও খাবার স্যালাইনের শরবত বিতরণ সিরাজগঞ্জে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সাংবাদিকদের সাথে চেয়ারম্যান পদপ্রার্থী সোহরাব হোসেনের মতবিনিময় সভা অনুষ্ঠিত নারীর প্রতি বৈষম্য দূর করতে কাজ করছে সরকার দক্ষিণ-পূর্ব এশিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চায় বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুরঃ

গাজীপুরে বিমান বিক্রি করতে চায় ১৪ লাখ টাকা 

কলমের বার্তা / ১৮৩ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ২৭ জুন, ২০২২

বিমান বিক্রি করতে চায় ১৪ লাখ টাকা। সম্প্রতি বিমানটির খোঁজ মিলেছে গাজীপুর কালিয়াকৈর উপজেলায় মেদী আশুলিয়া গ্রামে । । ৪০ মণ ওজনের কৃষ্ণ বর্ণের গরুটি মালিক বিক্রি করতে চায় ১৪ লাখ টাকায়।

ফ্রিজিয়াম হোম জাতের বিশাল আকৃতি গরু (বিমান) দেখতে প্রতিদিন শতশত মানুষ ভীড় করছে। এলাকার লোকজন বলছে চাপাইর ইউনিয়‌নের মেদী আশুলাই গ্রা‌মের জাকির খাঁনের বাড়ির গরু সুনাম ছড়িয়ে পড়েছে লোকজনের মুখেমুখে। ভিড় করছে। তারা বলছে এত বড় গরু এর আগে এই এলাকায় কখনোই দেখেনি।

বিমান নামের গরুটির মালিক জাকির খান। কয়েক বছর আগে ব্যাংক হতে লোন নিয়ে মায়ের নাম (রোকিয়া) দিয়ে একটি ডাইরি ফার্ম প্রতিষ্ঠা করেন। পরে ওই খামারে ৪টি গাভী ক্রয় করে পালন করতে থাকে। গতবছর উপজেলার দেওহাটা পশুর হাট থেকে একটি ফ্রিজিয়াম হোম জাত নামে(ষাড়)গরু ১লাখ ১২হাজার টাকা দিয়ে ক্রয় করেন । দু‘বছর পালনের পর গরুটির উচ্চতা হয়েছে ৬ ফুট ২ ইঞ্চি, লম্বায় ১৩ ফুট, বুকের পরিমান ১০ ফুট, মুখ চওড়া ২ ফুট ৩ ইঞ্চি, গলার বেড় ৫ ফুট, শিং ১০ ইঞ্চি লম্বা , লেজের দৈর্ঘ্য ৪ ফুট ৩ ইঞ্চি এবং ওজন প্রায় ১ হাজার ৭০০ শত কেজি অর্থাৎ ৪০ মণ। কোরবানির আগে আরও কয়েকমণ ওজন বাড়বে। খামারি জানান ওই ষাড়ের পিছনে প্রতিদিন খরচ হয় ১ হাজার থেকে ১৩০০ টাকা । গরুটি রক্ষণাবেক্ষণের জন্য সার্বক্ষণিক তিন জন সদস্য কাজ করেন।

গরুর মালিক জাকির খান বলেন, নামের যেরকম চমক আছে, ঠিক তেমনি চমক রয়েছে তার দৈহিক গঠনের। আমি অনেক যত্ন করে বড় করেছি গরুটি। সখ করে নাম রেখেছি বিমান। সম্পূর্ণ দেশীয় পদ্ধ‌তি‌তে বিমানকে লালন পালন করা হ‌য়েছে। তবে ১৩ থেকে ১৪ লাখ টাকা বিক্রি করতে পারলেই আমার স্বপ্নপূরণ হবে।

কালিয়াকৈর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ( অতিরিক্ত) ড. রাশেদুজ্জামান মিয়া জানান, কালিয়াকৈর উপজেলায় ১ হাজার ৬ শত খামারী রয়েছে। তবে কোরবানি ঈদকে সামনে রেখে এবার উপজেলায় ২৪ হাজার ৯শত ৪৫টি গরু মোটাতাজা করন করা হয়েছে । দেশীয় খাবার দিয়েই বিমানকে লালন-পালন করা হয়েছে। উপজেলা প্রাণী সম্পদ সর্বক্ষণ তদারকি করা হচ্ছে।

82


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর