শিরোনামঃ
রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন তাপদাহ উপেক্ষা করে ফসল কাটা ও মাড়াইয়ে ব্যস্ত কৃষকরা এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার ফিলিপাইনে যাচ্ছে বাংলাদেশের হাইব্রিড ধানবীজ বেতাগীতে তীব্র গরমে তৃষ্ণার্তদের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ  হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন: খাদ্যমন্ত্রী ঢাকাকে পরিবেশ বান্ধব সুন্দর শহরে রূপান্তরিত করা হবে : রাজউক চেয়ারম্যান মে দিবস উপলক্ষে জাতীয় গার্মেন্টস শ্রমিকজোট বাংলাদেশ এর র‍্যালী ও আলোচনাসভা নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ. লীগকে আমন্ত্রণ বিজেপির ধান উৎপাদনে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বাড়ানো হবে: পরিবেশমন্ত্রী দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার যতবার সরকারে এসেছি শ্রমিকদের মজুরি বাড়িয়েছি: প্রধানমন্ত্রী বেসিস নিয়ে আব্দুল আজিজের ভবিষ্যৎ পরিকল্পনা কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রকার কারচুপি বরদাস্ত করবে না প্রশাসন শিক্ষার মানোন্নয়নে শিক্ষক প্রশিক্ষণ অপরিহার্য -উপাচার্য ড. মশিউর রহমান জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন পরীক্ষা নিয়ন্ত্রক মেজবাহ্ উদ্দিন টঙ্গীতে পরিবহনে চাঁদাবাজীর অভিযোগে গ্রেফতার-৮ চতুর্থ দিনেও ঢাকার জনগণের মাঝে হাবিব হাসান

কি ভয়ংকর মানবতা!

কলমের বার্তা / ২১০ বার পড়া হয়েছে।
সময় কাল : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

প্রায় দিনই ঘুম ভাঙে কোন কোন দুঃসংবাদ শুনে। সড়ক দূর্ঘটনা, হত্যা, আত্মহত্যা, বজ্রপাত, পানিতে ডুবে মৃত্যু, বিদ্যুৎপৃষ্টে মৃত্যু, ট্রেনে কাটা পড়ে মৃত্যু-ইত্যাদি ইত্যাদি। পেশাগত কারণে প্রতিনিয়ত মৃত্যু সংবাদ শুনে আর লাশ দেখতে দেখতে অনুভূতিটা একদম ভোতা হয়ে গেছে। প্রথম প্রথম মৃত্যু দেখলে কষ্ট পেতাম, কান্না আসতো। এখন আর সেটা হয় না।
তবে অনেকদিন পর আজকে সকালে একটি মৃত্যু সংবাদ আমাকে পীড়া দিয়েছে। এটি কোন স্বাভাবিক মৃত্যুর ঘটনা নয়, ভয়ংকর হত্যাকান্ড! এর থেকেও ভয়ংকর হত্যাকান্ডের খবর শুনেছি, লাশও দেখেছি। কিন্তু এতটা কষ্ট পাইনি।
হ্যা, আজকে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার চক ঝুরঝুরি গ্রামে নাসিমা খাতুন (২২) নামে এক গৃহবধুকে শ্বাসরোধে ও জোরপূর্বক গ্যাস ট্যাবলেট সেবন করিয়ে হত্যার ঘটনা ঘটেছে।
স্থানীয়রা বলছেন, গভীর রাতে নাসিমার স্বামী সুমন ও তার তিনজন সহযোগী বাড়ি থেকে ২/৩শ মিটার দূরের একটি পুকুরপাড়ে তাকে নিয়ে শ্বাসরোধে ও জোরপূর্বক গ্যাস ট্যাবলেট সেবন করিয়ে হত্যাচেষ্টা করে।
প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে এসে একজন ব্যক্তি বিষয়টি দেখতে পান। তখন তিনি তার স্ত্রী, ভাইসহ প্রতিবেশীদের ডেকে ঘটনাস্থলে গেলে ঘাতক স্বামী ও তার সহযোগীরা পালিয়ে যায়। তখনও বেঁচে ছিলেন নাসিমা।
এরপরের ঘটনাগুলো সবচেয়ে বেশি কষ্টদায়ক:
১. অর্ধমৃত নাসিমাকে উদ্ধার করে যে স্বামী তাকে হত্যার চেষ্টা করেছে সেই স্বামীর বাড়িতেই নিয়ে গেল গ্রামবাসীরা।
২. তার শ্বশুড়-শ্বাশুড়ীরা বাড়ির গেইট পর্যন্ত খুললো না। তারপরও গ্রামবাসী মৃত্যু যন্ত্রণায় কাতরানো নাসিমাকে বাড়ির বাইরে রাস্তার উপর রেখে দিল।
৩. তার ভিডিও ধারণ করলো, জিজ্ঞাসাবাদ করলো। অথচ পাশে গিয়ে কেউ দাঁড়ালো না। হাসপাতালে নেয়ার প্রয়োজনও মনে করলো না।
৪. দাঁড়িয়ে দাঁড়িয়ে ওই গৃহবধুর মৃত্যু হওয়া পর্যন্ত অপেক্ষা করলো শত শত গ্রামবাসী।
কি ভয়ংকর মানবতা তাই না!
স্বপন চন্দ্র দাস এর ফেসবুক থেকে নেওয়া:
97


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর