শিরোনামঃ
লালমনিরহাটে মাদক কারবারে বাঁধা-শালিসি বৈঠকে ইউপি সদস্যকে মারধর! রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের হালখাতা ও ঋণ আদায় মহাক্যাম্পের উদ্বোধন! বেলকুচিতে ভাইরাল ভিডিওকে গুজব ও পুলিশের মামলাকে মিথ্যা দাবী করে সংবাদ সম্মেলন ভুল তথ্যে প্লট কেনা ও হস্তান্তরে বরাদ্দ বাতিল ‘অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে সেনাবাহিনী’ রেমিট্যান্স প্রবাহ বাড়াতে প্রণোদনার সুপারিশ বাংলাদেশ ব্যাংকের চলতি অর্থবছরের ১০ মাসে প্লাস্টিক পণ্য রপ্তানি বেড়েছে ১৮ শতাংশ নিউরোসায়েন্সেস ইনস্টিটিউটে যুক্ত হচ্ছে আরও ৫০০ শয্যা চট্টগ্রামের এলিভেটেড এক্সপ্রেসওয়ে এখন দৃশ্যমান আইএমএফ ঋণের তৃতীয় কিস্তি ৭০ কোটি ডলার মিলবে জুনে সরকারিকরণ হলো জাহানারা ইমাম স্মৃতি জাদুঘর শার্শায় ট্রাক্টর চাপায় প্রাণ গেল গৃহবধুর, আহত ৩ শার্শা উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীর বাসভবনের সামনে গভীর রাতে বোমা বিস্ফোরণ বন্দিদের সুস্থ রাখতে নানা উদ্যোগ কারাগারে কালিয়াকৈরে ১ একর বন বিভাগের জমি উদ্ধার    জুনে বাণিজ্যিক উৎপাদনে যাচ্ছে দ্বিতীয় ইউনিট দক্ষিণে বাড়ল কমিউটার ট্রেন যাত্রী পরিবহন শুরু আজ বেপরোয়া তাকওয়া ময়লার গাড়িতে ধাক্কা, আহত-১ উপজেলা নির্বাচন উৎসবমুখর দেখতে চাই – প্রধানমন্ত্রী লোহার ড্রামের ভেতর কাঠের গুড়ার মধ্যে ফেন্সিডিল গ্রেফতার-১

কবির হাসান - চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ

গোমস্তাপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির শুভ উদ্বোধন

কলমের বার্তা / ১০২ বার পড়া হয়েছে।
সময় কাল : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ২০২২-২০২৩ অর্থবছরে রবি/২০২২-২৩ মৌসুমে বোরো ধানের উচ্চ ফলনশীল (উফশী) ও হাইব্রিড জাতের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য বিনামূল্যে উফশী ধান বীজ, রাসায়নিক সার ও হাইব্রিড ধান বীজ সহায়তা প্রণোদনা কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার (০৭ ডিসেম্বর) সকালে ১০টায় গোমস্তাপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা সভাকক্ষে এ উদ্ধোধনী সভার আয়োজন করা হয়। উপজেলা নিবার্হী কর্মকর্তা আসমা খাতুনের সভাপতিত্বে উদ্বোধনী সভায়,
প্রধান অতিথির বক্তব্য রাখেন,উপজেলা চেয়ারম্যান হুমায়ুন রেজা,উপজেলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.কাউসার আলী, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফিরোজ আলি।কৃষকদের মধ্যে থেকে বক্তব্য দেন হাবিবুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন,উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তানভীর আহমেদ সরকার। উপজেলার ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ৪ হাজার ৫ শত কৃষকের মাঝে উফশী ধানের বীজ ও রাসায়নিক সার এবং ৪ হাজার কৃষকদের মাঝে এসএলএইটএইচ, রুপালী, চমক বীজ ও সার প্রণোদনা বিতরণ করা হবে। একজন কৃষক এক বিঘা জমির জন্য ৫ কেজি বোরো ধানের বীজ,১০কেজি ডিএপি ও ১০কেজি এম ও পি সার পাবেন।

 

75


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর