শিরোনামঃ
নিজ প্রতিষ্ঠানের কর্মকর্তা’র পক্ষে প্রচারনায় সংসদ সদস্যের দুই ভাই, নেতা ও জনপ্রতিনিধিদের চাপ প্রয়োগ আমবাড়ীতে প্রচন্ড তাপদাহে যাত্রীদের মাঝে শরবত বিতরণ ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে কমিটি বাড়ছে সামাজিক নিরাপত্তা বেষ্টনী তীব্র তাপদাহে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন  সরকারি ক্রয় আইন পরিবর্তনের সুপারিশ শৃঙ্খলা ভঙ্গকারীরা পড়বেন ব্ল্যাকলিস্টে শারীরিক শিক্ষা ও সংগীতের শিক্ষক পাবে প্রাথমিক স্কুল থাইল্যান্ড সফর শেষে প্রধানমন্ত্রী ফিরেছেন টঙ্গীতে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে পানি ও স্যালাইন বিতরণ  জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৮ মে’র পরীক্ষা স্থগিত শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে দুদকের অভিযান গাজীপুরে স্কুল ছাত্র হত্যার দায়ে ৭ জনের যাবজ্জীবন কারাদন্ড ঝিকরগাছায় স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে গিয়ে ভোগান্তিতে রোগীরা বিতর্কিত বিনুর কান্ড ! চেয়ারম্যানকে হুমকি গৃহবধূকে ধর্ষণ ও চাঁদা দাবি ৩ জনকে আটক করেছে পিবিআই যশোর ঝিকরগাছায় ইটভাটার আগুনে পুড়লো ৪১ গাছের আম যশোরের বাগআঁচড়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা আমদানি নিষিদ্ধ চিংড়ির বড় চালান আটক করেছে বেনাপোল কাস্টম লালমনিরহাটে পথচারীদের মাঝে খাবার পানি স্যালাইন বিতরণ

আশরাফুল হক, লালমনিরহাট থেকেঃ

লালমনিরহাটে মসজিদের জমির ধান চুরি করে কাটার অভিযোগ!

কলমের বার্তা / ৮০ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ২ মে, ২০২৩

লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নে মসজিদের জমির ধান চুরি করে কাটার অভিযোগ উঠেছে চ্যাং সৈয়দ (৬৬) নামের এক মামলাবাজ ও ভূমিদস্যুর বিরুদ্ধে।

শনিবার (২৯ এপ্রিল) রাতে চ্যাং সৈয়দ গং মসজিদের জমির ধান চুরি করে কেটে অজ্ঞাতনামা এক আত্নীয়ের বাড়ীতে নিয়ে যায়। ধানের আনুমানিক মূল্য ১২ হাজার টাকা।

অভিযোগ সূত্রে জানা যায়, লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের ইন্দ্রারপার বাজার সংলগ্ন ভোলার চওড়া নতুন জামে মসজিদের ১২ শতাংশ জমি দীর্ঘদিন থেকে চাষাবাদ করে আসছে মসজিদ কতৃপক্ষ। এরই মধ্যে চলতি বোরো মৌসুমে অভিযুক্ত চ্যাং সৈয়দ মসজিদ কতৃপক্ষের নিকট মৌখিকভাবে উক্ত জমিটি বর্গা নিয়ে চাষাবাদ শুরু করে। বোরো মৌসুমের ধান পেকে গেলে মসজিদকে ঠকাইবার উদ্দেশ্যে অভিযুক্ত চ্যাং সৈয়দ গং রাতের আধারে ধান কেটে নিয়ে যায়।

মসজিদ কমিটির লোকজন বিষয়টি জানার পর অভিযুক্ত চ্যাং সৈয়দের বাড়ি গিয়ে উৎপাদিত ধানের ভাগ চাইলে চ্যাং সৈয়দের বউ রহিমা বেগম (৬৩), বড় ছেলে সাইদুল ইসলাম (৩৮), ছোট ছেলে রফিকুল ইসলাম (৩৫), ও বড় ছেলের বউ রিনা বেগম (৩২)। মসজিদে প্রসাব/পায়খানা করে দিবে, মসজিদের মুসল্লিদেরকে ঝাড়ু পেঠা করে মুসল্লিদের উচিত শিক্ষা দিবে ও বিভিন্ন গালিগালাজ করে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এবং মুসল্লিদের বিভিন্ন প্রকার ভয়ভীতি ও হুমকি প্রদান করে।

মসজিদের সভাপতি আলহাজ্ব আফজাল হোসেন সরকার বলেন, চুরি করে ধান কাটার বিষয়টি জানার পর আমরা অভিযুক্ত চ্যাং সৈয়দের বাড়িতে গিয়ে ধানের ভাগ চাইলে তার বউ, ছেলে, ও ছেলের বউ, বিভিন্ন প্রকার গালিগালাজ ও ভয়ভীতি প্রদর্শন করে। আমরা এ ঘটনা সুষ্ঠ সমাধান চাই।

এ বিষয়ে ভোলার চওড়া নতুন জামে মসজিদের মুসল্লী ও ৭নং ওয়ার্ডের মেম্বার শাহাবুল হক বলেন, মসজিদের ধান চুরি করে কাটার বিষয়টি আমি শুনেছি। ঘটনাটি খুবই দুঃখজনক। অভিযুক্ত চ্যাং সৈয়দ এলাকায় মামলাবাজ ও ভূমিদস্যু নামে পরিচিত। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

অভিযুক্ত চ্যাং সৈয়দের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও ব্যর্থ হয় এই প্রতিবেদক।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, এমন একটি অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

 

 

106


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর