শিরোনামঃ
রাজশাহীতে দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন তাপদাহ উপেক্ষা করে ফসল কাটা ও মাড়াইয়ে ব্যস্ত কৃষকরা এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার ফিলিপাইনে যাচ্ছে বাংলাদেশের হাইব্রিড ধানবীজ বেতাগীতে তীব্র গরমে তৃষ্ণার্তদের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ  হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন: খাদ্যমন্ত্রী ঢাকাকে পরিবেশ বান্ধব সুন্দর শহরে রূপান্তরিত করা হবে : রাজউক চেয়ারম্যান মে দিবস উপলক্ষে জাতীয় গার্মেন্টস শ্রমিকজোট বাংলাদেশ এর র‍্যালী ও আলোচনাসভা নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ. লীগকে আমন্ত্রণ বিজেপির ধান উৎপাদনে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বাড়ানো হবে: পরিবেশমন্ত্রী দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার যতবার সরকারে এসেছি শ্রমিকদের মজুরি বাড়িয়েছি: প্রধানমন্ত্রী বেসিস নিয়ে আব্দুল আজিজের ভবিষ্যৎ পরিকল্পনা কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রকার কারচুপি বরদাস্ত করবে না প্রশাসন শিক্ষার মানোন্নয়নে শিক্ষক প্রশিক্ষণ অপরিহার্য -উপাচার্য ড. মশিউর রহমান জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন পরীক্ষা নিয়ন্ত্রক মেজবাহ্ উদ্দিন টঙ্গীতে পরিবহনে চাঁদাবাজীর অভিযোগে গ্রেফতার-৮ চতুর্থ দিনেও ঢাকার জনগণের মাঝে হাবিব হাসান

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

কলমের বার্তা / ৫৬ বার পড়া হয়েছে।
সময় কাল : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩

“বাল্যবিবাহ প্রতিরোধ করি, সুন্দর জীবন গড়ে তুলি” এই শ্লোগানকে ধারণ করে সিরাজগঞ্জ সদর উপজেলার পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয় ও স্বাস্থ্যসুরক্ষা ক্লাবের উদ্যোগে   অভিভাবক সমাবেশ ও  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ জুন) সকাল সাড়ে  ১০ টার দিকে পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয় কর্তৃক স্বাস্থ্য সুরক্ষা ক্লাবের উদ্যোগে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা এবং ছেলে-মেয়েদের স্বাস্থ্য সুরক্ষা, বিষয়ে আলোচনা করা হয়েছে। এতে সভাপতিত্ব করেন, পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ সেরাজুল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সিরাজগঞ্জ-২ ( সদর – কামারখন্দ) আসনের  সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

বর্তমান যুগে ছেলে- মেয়েদের পার্থক্য যেন না থাকে। আগে পরিবারে মেয়ে সন্তান জন্ম নিলে তার পিতার ঘাম ঝড়ত,কপাল কুচকে যেত কিন্ত এখন মেয়েরা আমাদের জন্য আশীর্বাদ কারন স্কুল, মেডিকেল কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজ,বিশ্ববিদ্যালয়ে মেয়েরা লেখা পড়ায় এগিয়ে আছে। এছাড়াও শিক্ষার্থীদের উদ্দেশ্য অভিভাবকদের বলেন,ছেলে-মেয়েরা কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে খোঁজ খবর রাখুন, বাল্যবিবাহ প্রতিরোধে করুন।মাদক, সন্ত্রাসে জড়িয়ে সন্তানেরা যেনো কোন ভুল পথে পা না বাড়ায় সে ব্যাপারে লক্ষ্য রাখুন এবং শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মোবাইল ফোন নিয়ে আসা বন্ধ করতে হবে। কোন শিক্ষার্থী যেন রাত জেগে মোবাইল ফোন ব্যবহার না সেদিকে খেয়াল রাখতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন ফারুক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নূরুল ইসলাম সজল, জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকা, ১০ নং সয়দাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নবীদুল ইসলাম ও সভাপতি মোঃ সাইদুল ইসলাম রাজা প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, পোরাবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কার সিদ্দিক তিনি তার বক্তব্যে  বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী  শেখ হাসিনা শিক্ষার্থীদের বিনামুল্য বই বিতরণ করা সহ শেখ রাসেল ডিজিটাল ল্যাব উপহার ও অন্যান্য সুযোগ সুবিধা দেওয়ায় আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা জানাই। এ শিক্ষা  প্রতিষ্ঠানের বাউন্ডারি কাজ চলমান। এছাড়াও একতলা ভবনের কাজ শুরু হবে। যেহেতু শিক্ষার মান উন্নয়ের জন্য লেখাপড়ায় সুযোগ করতে শ্রেণি কক্ষ প্রয়োজন তাই অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি মহোদয়ের নিকট একটাই দাবি জানাচ্ছি আগামীতে যেন আমাদের ৪ তলা ভবন উপহার দেওয়া হয় এবং শিক্ষার্থীদের উদ্দেশ্য অভিভাবকদের বিদ্যালয়ে এসে খোঁজ খবর নিতে বলেন তিনি।

এসময়ে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,দলীয় নেতাকর্মীসহ অত্র প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীবৃন্দ ও অভিভাবক।

70


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর