• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন

গাজীপুরে জাতীয় শুদ্ধাচার কৌশল ও টেকসই উন্নয়ন বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

কলমের বার্তা / ৬৭ বার পড়া হয়েছে।
সময় কাল : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪

গাজীপুর প্রতিনিধি: শুদ্ধাচার প্রতিষ্ঠা ও টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে দক্ষতা উন্নয়ন ও করণীয় বিষয়ক এক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১০ জুলাই) গাজীপুর ক্লাব লিমিটেড এর হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইব)’র অনুপ্রেরণায় গঠিত দুর্নীতিবিরোধী সামাজিক সংগঠন সচেতন নাগরিক কমিটি (সনাক) গাজীপুর এ ওরিয়েন্টেশনের আয়োজন করে। সনাক সদস্য এবং সনাক এর তত্ত্বাবধায়নে তরুণদের দুর্নীতিবিরোধী সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সার্পোট (ইয়েস) ও অ্যাকটিভ সিটিজেন গ্রুপ (এসিজি) গ্রুপের সদস্যরা এ ওরিয়েন্টেশনে অংশ নেয়।

ওরিয়েন্টেশনটি উদ্ধোধন করেন সনাক সভাপতি অধ্যাপক ফাতেমা জোহরা এবং বিভিন্ন সেশন সঞ্চালনা করেন টিআইবি’র কো-অর্ডিনেটর মো: আতিকুর রহমান। এতে জাতীয় শুদ্ধাচার কৌশল ২০১২ পরিচিতি, প্রেক্ষাপট, অন্তর্ভূক্ত প্রতিষ্ঠানসমূহ, বাস্তবায়নের প্রধান টুলস, টেকসই উন্নয়ন অভীষ্ট পরিচিতি, লক্ষ্যমাত্রা ও উপাদানসমূহ, টেকসই উন্নয়ন অভীষ্ট- ১৬ এর দুর্নীতি প্রতিরোধ ও সুশাসন প্রতিষ্ঠায় এর প্রয়োগ কৌশল ও গুরুত্ব, টেকসই উন্নয়ন অভীষ্টসমূহ বাস্তবায়নে প্রতিবন্ধকতা ও করণীয় বিষয়ে আলোচনা করা হয়।

ওরিয়েন্টেশনে সমাপনী বক্তব্য রাখেন সনাক সভাপতি অধ্যাপক ফাতেমা জোহরা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহ- সভাপতি যোবেদা আখতার ও মো: সোলাইমান হোসেন খান (শাহেদ), সনাক সদস্য চিত্রা সাহা, সৈয়দ রিয়াজ মনোয়ার, শিউলী আক্তার, মো: সাইফুল ইসলাম, নূর মোহাম্মদ রাকিব এবং টিআইবি-এর এরিয়া কোঅর্ডিনেটর আবুল ফজল মোহাম্মদ আহাদ প্রমূখ।

মুক্ত আলোচনায় মতামত তুলে ধরেন সনাক সদস্য মো: হাসান আলী, ফয়জুন্নেছা লাভলী, ডা: মুহাম্মদ সালমান, সৈয়দ মোহাম্মদ শেকানুল ইসলাম (শাহী), ইয়েস সদস্য রিক্তা দাশ, সোহানুর রহমান, মোহাম্মদ মেহেদী হাসান টুটুল, শিউলী বিশ্বাস, জুনায়েদ হোসেন রাজ, আসমা আক্তার, ইয়েস দলনেতা আয়শা আক্তার এবং এসিজি সদস্য মো: মোতাহার হোসেনসহ ৪২ জন অংশ নেন। আলোচনায় অংশ নিয়ে বক্তারা ওরিয়েন্টেশন প্রদানের জন্য টিআইবিকে ধন্যবাদ জানান ও জাতীয় শুদ্ধাচার কৌশল এবং টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়নে সনাক-ইয়েস একযোগে কাজ করার অঙ্গীকার ব্যাক্ত করেন।

 

69
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর