• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন

দুই দিনের সফরে শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

Kolomer Batra / ১৩ বার পড়া হয়েছে।
সময় কাল : শুক্রবার, ৫ জুলাই, ২০২৪

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দুই দিনের সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শুক্রবার (৫ জুলাই) যাত্রাপথে প্রথমে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে আয়োজিত পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে সুধী সমাবেশ অংশ নেবেন তিনি। অনুষ্ঠান শেষে এই দিন বিকালে সড়কপথে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেবেন। সেখানে নিজ বাসভবনে অবস্থান করবেন। পরদিন শনিবার কর্মসূচিতে অংশ নিয়ে বিকালে ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন সরকারপ্রধান। তার আগমন উপলক্ষে প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামী লীগের পক্ষ থেকে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

প্রধানমন্ত্রী প্রেস ইউং থেকে জানানো হয়েছে, শুক্রবার বেলা ৩টায় গণভবন থেকে সড়কপথে যাত্রা শুরু করবেন শেখ হাসিনা। মাওয়া প্রান্তে সুধী সমাবেশ শেষ করে টুঙ্গিপাড়ায় পৌঁছে সন্ধ্যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। পরে দোয়া-মোনাজাতে অংশ নেবেন তিনি।

পরদিন শনিবার বঙ্গবন্ধুর বিদ্যাপীঠ টুঙ্গিপাড়া জিটি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। সেখানে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক অ্যালবামের মোড়ক উন্মোচন করবেন তিনি। এরপর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও নবনির্মিত টুঙ্গিপাড়া মাল্টিপারপাস পৌর সুপার মার্কেট পরিদর্শন করবেন শেখ হাসিনা। কর্মসূচি শেষে বিকাল ৪টায় সড়কপথে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করেবেন।

মুন্সীগঞ্জ প্রতিবেদক জানান, মুন্সীগঞ্জের লৌহজংয়ে বিকালে সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। সুধী সমাবেশের সভাপতিত্ব করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। এরই মধ্যে শেষ করা হয়েছে সব প্রস্তুতি। শেখ হাসিনার আগমন এবং এই সুধী সমাবেশকে ঘিরে মুন্সীগঞ্জের লৌহজংয়ে জনসাধারণের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। মহাসড়কে তাকে স্বাগত জানিয়ে ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে। দলীয় সভাপতির আসার পথে নেতাকর্মীদের ও উৎসবমুখর জনতার ব্যাপক সমাগম ঘটার প্রস্তুতি নেওয়া হয়েছে স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে।

গোপালগঞ্জ প্রতিবেদক জানান, বঙ্গবন্ধুকন্যার গোপালগঞ্জে সফর উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। দলীয় প্রধানের আগমনকে ঘিরে পুরো জেলার নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। আওয়ামী লীগ ও তার সহযোগী সব সংগঠনের নেতাকর্মীরা অপক্ষায় রয়েছেন অধীর আগ্রহে। সড়ক-মহাসড়কে টাঙানো হয়েছে শুভেচ্ছা ব্যানার ও ফেস্টুন। নির্মাণ করা হয়েছে তোরণ।

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ স্বাক্ষরিত পত্রে জানা গেছে, শুক্রবার বেলা ৩টায় সড়কপথে গণভবন থেকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তের উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টুঙ্গিপাড়া পৌঁছে সন্ধ্যা পৌনে ৭টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। পরে পবিত্র ফাতেহা পাঠ ও দোয়া মোনাজাত করবেন তিনি। এদিন রাতে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু ভবনে রাত যাপন করবেন। পরদিন শনিবার সকালে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি।

বেলা ১১টায় জাতির পিতা শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত জিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন, এসো বঙ্গবন্ধুকে জানি শীর্ষক অ্যালবামের মোড়ক উন্মোচন ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। দুপুর ১২টায় নবনির্মিত টুঙ্গিপাড়া মাল্টিপারপাস পৌর সুপার মার্কেট পরিদর্শন করবেন। দুপুরে প্রধানমন্ত্রী নিজ বাসভবনে জোহরের নামাজ আদায় করবেন এবং মধ্যাহ্নভোজ করবেন। বেলা সাড়ে ৩টায় জাতির পিতার সমাধিসৌধে ফাতেহা পাঠ ও মোনাজাত করবেন প্রধানমন্ত্রী। বিকাল ৪টায় টুঙ্গিপাড়া থেকে সড়কপথে ঢাকার উদ্দেশে রওনা হবেন। গোপালগঞ্জে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম সাহাব উদ্দিন আজম জানান, পদ্মা সেতুর দ্বিতীয় বর্ষপূর্তির অনুষ্ঠান শেষে ৫ তারিখ বিকালে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী তার একান্ত ব্যক্তিগত সফরে গোপালগঞ্জ এসে পৌঁছাবেন। তার এই আগমন উপলক্ষে সাধারণ মানুষ ব্যাপক উৎসাহ-উদ্দীপনা নিয়ে অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

18
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর