• বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন

বিয়ে বাড়িতে উচ্চ আওয়াজে বক্স বাজাকে কেন্দ্র করে আহত-১০

কলমের বার্তা / ২২ বার পড়া হয়েছে।
সময় কাল : শুক্রবার, ২১ জুন, ২০২৪

আশরাফুল হক, লালমনিরহাট : লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বিয়ের অনুষ্ঠানে উচ্চ শব্দে গান বাজনার বক্স বাজানো নিষেধ করা নিয়ে সংঘর্ষে কণেসহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। শুক্রবার (২১ জুন) বিকেলে উপজেলার বড়খাতা ইউনিয়নের রমনীগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, উপজেলার বড়খাতা রমনীগঞ্জ এলাকার আব্দুর রহমান (৪৫), তার স্ত্রী সাহিনা আক্তার সাইনা (৪০), তার মেয়ে বিয়ের কণে রুমানা আক্তার লিমা (১৯), ছেলে সাকিল (২২) , সাইদের স্ত্রী হালিমা বেগম এবং অপর পক্ষে একই এলাকার আমির আলী (৫৫), রুহুল আমিন (২০), সাইফুল ইসলাম (১৪) ও নজরুল ইসলাম।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার বড়খাতা রমনীগঞ্জ এলাকার আব্দুর রহমানের মেয়ে রুমানা আক্তার লিমার (১৯) বিয়ের আনুষ্ঠানিকতা চলছিল নিজ বাড়িতে। পাশের বাড়ির আমির আলীর বাড়িতে চলছিল মিলাদ মাহফিল। বিয়ের অনুষ্ঠানে উচ্চ শব্দে গান বাজনার সাউন্ড বক্স বাজানোয় মিলাদে বিঘ্ন ঘটে। এ কারনে সাময়িক সময়ের জন্য বিয়ের বাড়ির সাউন্ড বক্সের শব্দ কমাতে বলা হয়। তারা শব্দ না কমিয়ে উল্টো বাড়িয়ে দিলে প্রথমে বিতর্ক পরে তা সংঘর্ষে জড়ায় উভয় পক্ষ। এতে বিয়ের অনুষ্ঠানের কণেসহ উভয় পক্ষের অন্তত ১০জন আহত হয়েছেন। খবর পেয়ে হাতীবান্ধা থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে আহতদের উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ জনকে ভর্তি করে। হাসপাতালের বেডে থাকা বিয়ের কণে রুমানা আক্তার লিমা বলেন, আমার বিয়ের অনুষ্ঠানে বক্স বাজিয়ে গান শুনছিল ভাই। এ সময় আব্দুর রহমানের ছেলে এসে ভাইকে মারধর করে। একে একে তারা এসে বিয়ের বাড়িতে হামলা ও ভাংচুর চালায়। খাবার সব নষ্ট করেছে তারা।

আমির আলী বলেন, মিলাদে বিঘ্ন ঘটে উচ্চ শব্দের সাউন্ড বক্সের গান বাজনা। তাই প্রথম দিকে শব্দ কমিয়ে দিতে বলা হলে তারা উল্টো বাড়িয়ে দেয় এবং গাল মন্দ করে। এ নিয়ে তারাই আমাদের উপর হামলা চালিয়ে ৫ জনকে জখম করেছে।

হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের মেডিকেল অফিসার ডঃ আল আকসা বলেন, আহতদের ১০ জনকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে সকলে শ্বঙ্কামুক্ত রয়েছেন।

হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, খবর পাওয়া মাত্র অফিসার পাঠিয়ে পরিস্থিতি রিয়ন্ত্রণ করে আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন পর্যন্ত কোন পক্ষই লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

20
Spread the love


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর